X
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪
১৯ বৈশাখ ১৪৩১

৯১তম অস্কার: অ্যানিমেশন দুনিয়ায় সেরা ‘স্পাইডার-ম্যান: ইনটু দ্য স্পাইডার-ভার্স’

বিনোদন ডেস্ক
২৫ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৫৫আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:০৬

স্পাইডার-ম্যান: ইনটু দ্য স্পাইডার-ভার্স অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯১তম আসরে সেরা অ্যানিমেটেড ছবি বিভাগে পুরস্কার পেলো ‘স্পাইডার-ম্যান: ইনটু দ্য স্পাইডার-ভার্স’। মার্ভেল কমিকসের বিখ্যাত চরিত্র মাকড়সা-মানবকে ঘিরেই এর গল্প। এটি যৌথভাবে পরিচালনা করেছেন বব পারসিচেট্টি, পিটার রামসি ও রডনি রথম্যান।
অ্যানিমেটেড ছবির দৌড়ে ‘স্পাইডার-ম্যান: ইনটু দ্য স্পাইডার-ভার্স’-এর জয় প্রায় নিশ্চিত ছিল। অ্যানি অ্যাওয়ার্ডস, বাফটা, গোল্ডেন গ্লোব ও ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডস জিতে সেই সম্ভাবনা তৈরি করে এটি। ফলে এই বিভাগে মনোনীত ‘ইনক্রেডিবলস টু’, ‘আইয়েল অব ডগস’, ‘মিরাই’, ‘রালফ ব্রেকস দ্য ইন্টারনেট’ ছবিগুলো হেরে গেলো।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে রবিবার রাতে (বাংলাদেশ সময় সোমবার সকাল ৭টা) শুরু হয় বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার অস্কারের ৯১তম আয়োজন।
এবিসি নেটওয়ার্কের মাধ্যমে এই আয়োজন সরাসরি সম্প্রচার হচ্ছে বিশ্বের ২২৫টিরও বেশি দেশে। বাংলাদেশের দর্শকরা ভোর ৬টা থেকে স্টার মুভিজ ও স্টার মুভিজ এইচডি চ্যানেলে দেখতে পারছেন এবারের অস্কারযজ্ঞ।

এবারের অস্কারে কোনও উপস্থাপক নেই। মূল আয়োজন শুরুর আগে ৫০০ ফুট দীর্ঘ লালগালিচায় পা মাড়িয়েছেন তারকারা। প্রতি বছরের মতো এবারও সেরা ছবি, সেরা পরিচালক, সেরা অভিনয়শিল্পী, সেরা প্রামাণ্যচিত্রসহ ২৪টি বিভাগে পুরস্কার দিচ্ছে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।

/জেএইচ/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
৫১বর্ষী ফারুকী: যা বললেন, যা শুনছেন...
শুভ জন্মদিন৫১বর্ষী ফারুকী: যা বললেন, যা শুনছেন...
পর্দায় বহাল থাকছে বাদ পড়া ‘ওমর’ ও ‘রাজকুমার’
পর্দায় বহাল থাকছে বাদ পড়া ‘ওমর’ ও ‘রাজকুমার’
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে
সাংবাদিক হতে চেয়ে অভিনেত্রী!
সাংবাদিক হতে চেয়ে অভিনেত্রী!
মুবিতে মুক্তি দেশি মুভি
মুবিতে মুক্তি দেশি মুভি