X
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
১৬ বৈশাখ ১৪৩১

তিশা হয়ে গেলেন হেনা!

বিনোদন রিপোর্ট
০৩ জানুয়ারি ২০২০, ১৬:৫৭আপডেট : ০৩ জানুয়ারি ২০২০, ১৯:০৮

তিশা হয়ে গেলেন হেনা! পুরান ঢাকার গেণ্ডারিয়ার ৪৬ নম্বর ওয়ার্ডের কমিশনার পদপ্রার্থী হলেন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা! এই নির্বাচনের জন্য বদলাতে হলো তার নামটাও! 
গেল বছরের শেষ তিন দিন (২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর) এ নিয়ে তুমুল প্রচারণা ও পথসভায় অংশ নিয়েছেন তিনি। পোস্টারে ছেয়ে ফেলেছেন পুরাতন ঢাকার বিভিন্ন এলাকা। পোস্টারে তিশার ছবিটা ঠিক থাকলেও বদল এসেছে নামে। জানা গেছে নির্বাচনের জন্যই নামটি বদলে রাখা হয়েছে নওশিন জাহান হেনা!
পুরো ঘটনাটি ঘটেছে ‘আদা সমুদ্দুর’ নাটকের শুটিং সেটে। চরিত্রের প্রয়োজনে তিশাকে দেখা গেছে পোস্টারে এবং পথসভায় নেত্রীর ভূমিকায়।
নাটকটি নির্মাণ করেছেন রাইসুল তমাল। দয়াল সাহার রচনায় এ নাটকে আরও অভিনয় করেছেন মাহমুদুল ইসলাম মিঠু, মুশফিক আর ফারহান, তাবাসসুম মিথিলা, নিকুল কুমার মণ্ডল, দাউদ নূর, আনোয়ার হোসেন, শিখা মৌসহ অনেকে।
নাটকটির শুটিং দৃশ্যে তিশার চরিত্র দেখে অনুমেয়, এটি পুরাতন ঢাকার মহল্লাকেন্দ্রিক রাজনৈতিক একটি গল্প। তাহলে ‘আদা সমুদ্দুর’ নামটির মাহাত্ম কী!
নির্মাতা রাইসুল তমাল বাংলা ট্রিবিউনকে বলেন, ‘‘আদা খেলে গলা পরিষ্কার থাকে। শরীরের ক্লান্তি দূর হয়। ‘আদা সমুদ্দুর’ মূলত রাজনীতি, প্রেম ও বিরহের আখ্যান। তাই নামটিও একটু আলাদা রাখার চেষ্টা।’’
তিশা হয়ে গেলেন হেনা! তমাল জানান, বড় বাজেটের নাটক এটি। তাদের পরিকল্পনা রয়েছে বিশ্ব ভালোবাসা দিবসে (১৪ ফেব্রুয়ারি) এটি দর্শকদের কাছে পৌঁছানোর। আর মাধ্যম হিসেবে ব্যবহার করবেন একটি বেসরকারি টিভি চ্যানেল ও স্বদেশ এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেল।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
ইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
প্রয়াণ দিনে স্মরণইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!