X
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
১৬ বৈশাখ ১৪৩১

মনিরা মিঠুর ক্লাসে অ্যালেন, নাদিয়া ও মিতুল!

বিনোদন রিপোর্ট
২৫ আগস্ট ২০২০, ১৭:৪৫আপডেট : ২৫ আগস্ট ২০২০, ১৮:২১

ক্লাসে মনিরা মিঠু ও সামনের বেঞ্চে আফফান মিতুল স্কুলশিক্ষক মনিরা মিঠু। বয়সের পার্থক্য থাকলেও শিক্ষার্থীদের সঙ্গে তার সম্পর্কটা নিবিড়। পাঠ্যবইয়ের বাইরেও তিনি খোঁজ রাখেন কিংবা অনুভব করেন শিক্ষার্থীদের মনের খবর। নানা পরামর্শ দিয়ে পাশে থাকেন, মায়ের মতোই।
মনিরা মিঠু এই সময়ের তুখোড় চরিত্রাভিনেত্রী। তার বেশিরভাগ চরিত্র বদরাগী বা মজার হলেও এবার তাকে পাওয়া যাবে একটু ভিন্ন আদলে; আদর্শ এক মফস্বল স্কুলশিক্ষকের ভূমিকায়।
জাপান প্রবাসী পি আর প্ল্যাসিডের উপন্যাস ‘সিঁড়ি’ অবলম্বনে নির্মিতব্য এই টেলিছবিতে মনিরা মিঠু ছাড়াও অন্যতম তিন চরিত্রে অভিনয় করছেন অ্যালেন শুভ্র, সালহা খানম নাদিয়া ও আফফান মিতুল। মমর রুবেলের চিত্রনাট্যে এটি নির্মাণ করছেন জয় সরকার। ২১ ও ২২ আগস্ট মানিকগঞ্জের বিভিন্ন লোকেশনে এটির ৭০ ভাগ শুটিং হয়েছে। বাকি অংশ হবে ২ সেপ্টেম্বর।
টেলিছবিটিতে মনিরা মিঠুর অন্যতম শিক্ষার্থী চরিত্রে অভিনয় করেন আফফান মিতুল। তিনি জানান, দশম শ্রেণির তিন জন মেধাবী শিক্ষার্থীকে ঘিরে এই টেলিছবির গল্প। যেখানে উঠে এসেছে শিক্ষার্থীদের মধ্যে গড়ে ওঠা বন্ধুত্ব, প্রেম, ঘৃণা ও দেশপ্রেমের অনবদ্য এক গল্প। আর গল্পটির পুরোটাজুড়েই তিন শিক্ষার্থীর রক্ষাকবচ হিসেবে ছিলেন শিক্ষক মনিরা মিঠু।
মিতুল বলেন, ‘দারুণ গল্প। দারুণ সব সহশিল্পী পেলাম। যেখানে মিঠু আপার দশম শ্রেণির স্টুডেন্ট আমি, অ্যালেন শুভ্র আর নাদিয়া। আমাদের রোল নম্বর যথাক্রমে ৩, ২ ও ১। আমরা খুবই ভালো বন্ধু। একটা সময় আমি ও অ্যালেন প্রেমে পড়ি নাদিয়ার! শুরু হয়ে বন্ধুত্বের ভাঙন। বিষয়টি টের পান মিঠু ম্যাডাম। তিনি আমাদের মোটিভেশন শুরু করেন।’
শুটিংয়ে নাদিয়া, অ্যালেন ও আফফানের মাঝে নির্মাতা জয় সরকার ‘সিঁড়ি’তে আরও দুটি দরকারি চরিত্রে অভিনয় করছেন মাসুম আজিজ ও মুকুল সিরাজ।
কাজটি করতে গিয়ে নস্টালজিক আফফান মিতুল বলেন, ‘কাজটির জন্য চুল-দাড়ি কেটেছি, ওজন কমিয়েছি। মিঠু আপা আমাকে বলেন, তোমাকে দেখে তো মনে হচ্ছে ক্লাস সেভেনে পড়ো! আশা করছি দারুণ কিছু হবে।’
জানা গেছে, গল্পের শেষ বাঁকে তিন শিক্ষার্থীর সামনে বড় আদর্শ হয়ে হাজির হয় বঙ্গবন্ধুর জীবন।
টেলিছবিটি নির্মাণ শেষে সেপ্টেম্বরেই প্রচার হবে টিভিতে, উন্মুক্ত হবে ইউটিউবেও। জানালেন ‘সিঁড়ি’ সংশ্লিষ্টরা।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অপু-বুবলীর ‘কথা-যুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
অপু-বুবলীর ‘কথা-যুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
ইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
প্রয়াণ দিনে স্মরণইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
প্রেক্ষাগৃহ থেকে না নামতেই উঠলো পাঠ্যসূচিতে!
প্রেক্ষাগৃহ থেকে না নামতেই উঠলো পাঠ্যসূচিতে!
গানে গানে সরকারের সমালোচনা, ইরানি গায়কের মৃত্যুদণ্ড
গানে গানে সরকারের সমালোচনা, ইরানি গায়কের মৃত্যুদণ্ড