X
রবিবার, ০৫ মে ২০২৪
২২ বৈশাখ ১৪৩১

আবারও মাহিকে নিয়ে মানিক, সঙ্গে আদর

বিনোদন রিপোর্ট
২৯ ডিসেম্বর ২০২০, ১৬:৫১আপডেট : ২৯ ডিসেম্বর ২০২০, ১৯:৪৮

মানিক, মাহি ও আদর আবারও মাহিয়া মাহিকে নিয়ে পর্দায় হাজির হচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক। ছবির নাম ‌‘যাও পাখি বলো তারে’।
এতে তার বিপরীতে থাকছেন দুজন নায়ক। একজন চূড়ান্ত হয়েছে বলে জানালেন পরিচালক। তিনি হচ্ছেন আজাদ আদর চৌধুরী।

গতকাল (২৮ ডিসেম্বর) তাদের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি হয়েছে নির্মাতার। এর মাধ্যমে চতুর্থবারের মতো মাহিকে নিয়ে কাজ করছেন মানিক।
এ নির্মাতা ছবির গল্প প্রসঙ্গে বলেন, ‘এটা অফ ট্র্যাকের ছবি। আমি কখনও এমন সিনেমা তৈরি করিনি। সম্পূর্ণ গ্রাম্য পটভূমির গল্প নিয়ে এটি। প্রেম, বিরহ ও বিচ্ছেদ থাকছে মূল বিষয়। অনেক দিন বাংলাদেশে নিখুঁত গ্রামের ছবি নির্মাণ হয় না। চেষ্টা করছি সেটি করার।’
গল্পে মাহি খুবই সম্ভ্রান্ত পরিবারের মেয়ে। এলাকায় তার পরিবারের বেশ প্রভাব। অপরদিকে আদর দর্জি। মেয়েদের জামাকাপড় বানানোতে তার সুনাম আছে। সে কারণেই আদরের কাছে যায় মাহি।
পরিচালক জানান, গল্পে আরও একটি চরিত্র থাকবে। চেষ্টা করছেন পরিচিত মুখ রাখতে।
২০০৯ সালে ‘মনপুরা’ মুক্তি পেয়েছিল। গ্রামীণ পটভূমির সে ছবির ‘যাও পাখি বলো তারে’ গানটি খুবই জনপ্রিয় হয়। সেই গান থেকেই মোস্তাফিজুর রহমান মানিক তার নতুন ছবির নাম রেখেছেন।
বিষয়টি নিয়ে নির্মাতা বললেন, ‘‘এটা ‘মনপুরা’ ছবির সিক্যুয়েল টাইপ কিছু নয়। গানটি আমার ভীষণ পছন্দের। আর নামের মধ্যে শেকড়ের একটা গন্ধ আছে। সবচেয়ে বড় কথা গল্পের সঙ্গে নামটা মেলে।’’
‘যাও পাখি বলো তারে’-এর গল্প ও চিত্রনাট্য করেছেন আসাদ জামান। আগামী ১০ ফেব্রুয়ারি বগুড়ায় এর শুটিং শুরু হওয়ার কথা রয়েছে।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
পরীর মনে প্রেমানুভব!
পরীর মনে প্রেমানুভব!
অজানা তথ্য সামনে আনলেন পরিণীতি
অজানা তথ্য সামনে আনলেন পরিণীতি
৪ বছর বয়সে শুরু, জিতেছেন ১৬টি গ্র্যামি
শুভ জন্মদিন৪ বছর বয়সে শুরু, জিতেছেন ১৬টি গ্র্যামি
ঢাকায় পুনর্মিলন সেরে ক্যাঙ্গারুর দেশে...
ঢাকায় পুনর্মিলন সেরে ক্যাঙ্গারুর দেশে...
ঢাকার জ্যাম আর গরম নিয়ে প্রেমের গান!
ঢাকার জ্যাম আর গরম নিয়ে প্রেমের গান!