X
শুক্রবার, ০৩ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

ঐতিহাসিক ৭ মার্চ: বিটিভির আয়োজনে বৈচিত্র্য

বিনোদন রিপোর্ট
০৬ মার্চ ২০২১, ১৭:১১আপডেট : ০৬ মার্চ ২০২১, ১৭:১১

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে এবারও বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করছে বাংলাদেশ টেলিভিশন। তবে অন্য যে কোনও বছরের তুলনায় এবার থাকছে বেশ বৈচিত্র্য।

এমনটাই জানালেন, রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যমটির অনুষ্ঠান ও পরিকল্পনা পরিচালক জগদীশ এষ। তিনি বলেন, ‘পুরো মার্চমাস জুড়েই বিটিভিতে বিশেষ আয়োজন থাকে। তবে এবার ৭ মার্চকে কেন্দ্র করে আমরা চেষ্টা করেছি অন্য বছরগুলোর চেয়ে সমৃদ্ধ ও বৈচিত্র্যময় অনুষ্ঠান সম্প্রচারের। আশা করছি ৭ মার্চ বিটিভিতে চোখ রাখলে দর্শকরা সেটা অনুভব করবেন।’

বিটিভির এই কর্মকর্তা জানান, এদিন সকাল ৯টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচারের মধ্য দিয়ে শুরু হবে বিশেষ আয়োজন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত ৭ মার্চ উদযাপন অনুষ্ঠান গণভবন থেকে সরাসরি সম্প্রচার হবে বিকাল ৩টায়।

৭ মার্চ বঙ্গবন্ধুর ভাষণের ওপর শিশু-কিশোরদের বিশেষ অনুষ্ঠান ‘একটি কবিতার জন্য’ প্রচার হবে বিকাল ৫টা ৩৫ মিনিটে। অনুষ্ঠানটি সাজানো হয়েছে শিশুদের অভিনয়ের মাধ্যমে বঙ্গবন্ধুর ভাষণ তুলে ধরা এবং সেই ভাষণের তাৎপর্য শিশু-কিশোরদের অবহিত করা।

ভাষণের ওপর কবিতা পাঠ ও আবৃত্তি নিয়ে বিশেষ অনুষ্ঠান প্রচার হবে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে। কবিতা আবৃত্তি করবেন জয়ন্ত চট্টোপাধ্যায়, লায়লা আফরোজ, ডালিয়া আহমেদ, ভাস্কর বন্দ্যোপাধ্যায়, আসলাম সানি, আনজীর লিটন, শাহাদাৎ হোসেন নিপট, রুপা চক্রবর্তী ও তারিক সুজাত।

কবিতা আবৃত্তি করছেন জয়ন্ত চট্টোপাধ্যায় ৭ মার্চের ভাষণের ওপর বিশেষ আলোচনা অনুষ্ঠান প্রচার হবে রাত ৯টায়। শবনম আজিমের উপস্থাপনায় আলোচনায় অংশ নেবেন অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন ও কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ নিয়ে বিশেষ প্রামাণ্য অনুষ্ঠান প্রচার হবে রাত সাড়ে ৯টায়। ইউনেস্কো কর্তৃক বঙ্গবন্ধু ৭ মার্চের ঐতিহাসিক ভাষণকে মেমোরি অব দ্য ওয়ার্ল্ড রেজিস্ট্রার-এর অন্তর্ভুক্তিকরণ এবং ওয়ার্ল্ড ডকুমেন্টারি হ্যারিটেজ-এর অংশ হিসাবে স্বীকৃতি প্রদানে দেশ-বিদেশের সংশ্লিষ্ট ব্যক্তির অভিব্যক্তি নিয়ে সাজানো হয়েছে প্রামাণ্য অনুষ্ঠানটি।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
জন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
৩৫তম জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবজন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
কান উৎসব ২০২৪উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র