X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

মিমের পর বলিউডকে ‘না’ করলেন মেহজাবীনও!

আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২১, ১৩:৪৪

বলিউডের অন্যতম নির্মাতা বিশাল ভরদ্বাজ—এ নামের সঙ্গে জড়িয়ে আছে ‘মকবুল’, ‘ইশকিয়া’, ‘কামিনে’, ‘হায়দার’, ‘ওমকারা’র মতো বিখ্যাত সব চলচ্চিত্র। 

সেই পরিচালকের ছবিতে অভিনয়ের প্রস্তাব নাকচ করে দিয়েছিলেন চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম। গত কোরবানির ঈদের আগে এক মেইল বার্তায় প্রস্তাবটি আসে। এর কাছাকাছি সময়েই একই অফার পান অভিনেত্রী মেহজাবীন চৌধুরীও। মিমের মতো তিনিও প্রস্তাবটিতে সাড়া দেননি বলে নিশ্চিত করেছেন।
 
মেইলে মিমকে জানানো হয়, ‘খুফিয়া’ নামে বলিউডের একটি সিনেমায় তার স্ক্রিন টেস্ট করতে চান তারা। পরে কথা বলে জানতে পারেন, ঘটনা সত্যি। তবে কিছু দিন পরই ‘না’ করে দেন মিম। কারণ, তিনি মনে করছেন এর গল্পের সঙ্গে নেতিবাচকভাবে জড়িয়ে আছে বাংলাদেশের নাম। 

সংবাদমাধ্যমকে মিম বলেন, ‘ঈদের আগে একটি মেইল পাই। এরপর সেক্রেড গেমস, দেব ডি, ছপাক-খ্যাত কাস্টিং ডিরেক্টর গৌতম কিষান চন্দানির সহযোগী কাস্টিং ডিরেক্টর সোফিয়া খান আমার সঙ্গে কথা বলেন। আমার চরিত্রটি সম্পর্কে বিস্তারিত জানান। গল্পটি পড়ার পর দেখি, এটা পলিটিক্যাল জনরার গল্প। গল্পে বাংলাদেশকে সঠিকভাবে উপস্থাপন করা হয়নি।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশের রাজনীতি এবং আরও কিছু বিষয়ে সঠিকভাবে না জেনে গল্পটি তৈরি করা হয়েছে। সবকিছু ভেবে মনে হয়েছে, এ ধরনের ভুল উপস্থাপনের কোনও কিছুতে আমার যুক্ত হওয়াটা ঠিক হবে না। আমার পরিচিত কয়েকজনের সঙ্গেও বিষয়টি নিয়ে আলাপ করলে তারাও একই মত দেন। এরপর বিনয়ের সঙ্গে আমি তাদের না করে দিই।’

তবে মেহজাবীনকে প্রস্তাবটি দেওয়া হয় হোয়াটসঅ্যাপের মাধ্যমে। সেটি আসে জুলাই মাসে। মেহজাবীন বলেন, ‘‘বলিউডের গুণী পরিচালক বিশাল ভরদ্বাজের ছবির কাস্টিং ডিরেক্টর আমার সঙ্গে যোগাযোগ করেছিলেন। শুরুতে বিশ্বাস না হলেও পরে বুঝতে পারি, তারা গল্পের প্রয়োজনেই বাংলাদেশের কোনও অভিনেত্রীকে খুঁজছেন। এরপর পুরো গল্পের সিনপসিস দেখতে চাই। বিস্তারিত জানার পর কাজটি ‘না’ করে দিই। কারণ, আমার কাছে মনে হলো, চলচ্চিত্র হিসেবে এটি বিতর্কিত কিছু হবে। চাইনি, জীবনের প্রথম চলচ্চিত্রে এমন ভুল রাজনৈতিক প্রেক্ষাপটে যুক্ত হতে।’’

বাংলা নাটকের অপ্রতিরোধ্য জনপ্রিয়তায় আছেন এই অভিনেত্রী। তার ব্যস্ততা ঘিরে আছে ছোট পর্দা। আর বলিউডের ছবিটি করলে তার সেটা হতো বড় পর্দায় অভিষেক।
 
এদিকে, মিম এখন ‘অন্তর্জাল’ ছবি নিয়ে ব্যস্ত। লকডাউনের পরপরই এর শুটিং শুরু হয়েছে। এটি পরিচালনা করেছেন দীপংকর দীপন। এছাড়াও মিম অভিনীত দুটি চলচ্চিত্র মুক্তির জন্য পুরোপুরি প্রস্তুত। একটি ‘পরাণ’, অন্যটি ‘দামাল’। পরিচালক রায়হান রাফি।

/এম/এমএম/এমওএফ/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
শেয়ালের মাংস বিক্রির অপরাধে একজনের কারাদণ্ড
শেয়ালের মাংস বিক্রির অপরাধে একজনের কারাদণ্ড
বিশ্বে ১০ কোটি মানুষ বাস্তুচ্যুত, ‘বিস্ময়কর মাইলফলক’: জাতিসংঘ
বিশ্বে ১০ কোটি মানুষ বাস্তুচ্যুত, ‘বিস্ময়কর মাইলফলক’: জাতিসংঘ
ওয়েব চেক-ইন চালু করছে বিমান
ওয়েব চেক-ইন চালু করছে বিমান
দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরে চাকরি, পদসংখ্যা ১৭৩
সরকারি চাকরির খবরদুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরে চাকরি, পদসংখ্যা ১৭৩
এ বিভাগের সর্বাধিক পঠিত