X
শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮
সেকশনস

হৃদয় খানের ‘শূন্য হৃদয়’, গীতিকবি শানারেই

আপডেট : ০৫ নভেম্বর ২০২১, ২০:২৭

অনেক দিন সেই অর্থে বিশেষ কোনও গান-চমকে নেই দেশের অন্যতম সংগীতশিল্পী হৃদয় খান। হতে পারে করোনার বিরতিতে ছিলেন। অন্যদিকে অভিনয়ের মাঝপথে শানারেই দেবী শানু বদলালেন বাঁক, গেলো ক’বছর তিনি রীতিমতো ব্যস্ত লেখক! কবিতা, উপন্যাস, শিশুতোষ গল্প- হাঁটছেন সব্যসাচীর পথে।

এতকাল যোজন দূরত্বে থাকলেও এবার হৃদয়-শানারেই এক হলেন। হৃদয় খানের জন্য লিখলেন দেবী। কবিতা বা গল্প নয়; সরাসরি গান। এরমধ্যে রেকর্ডিং-শুটিং শেষ। শুক্রবার (৫ নভেম্বর) রাতেই এটি হৃদয় খানের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত হচ্ছে বলেন জানান শানু।

বাংলা ট্রিবিউনকে এই নতুন গীতিকবি বলেন, ‘হৃদয় খান আমার পছন্দের শিল্পী। গান আমি আগেও লিখেছি দু’চারটে। তবে সেসব আর গান হয়ে ওঠেনি। এবারই প্রথম গান প্রকাশ হচ্ছে আমার লেখা। তাই এই গানটিকে ঘিরে আমার ভেতরে অদ্ভুত ভালোলাগা কাজ করছে। জানি না শ্রোতারা কেমন করে নেন। অপেক্ষায় আছি। আশা করছি আমাদের এই শব্দ-সুরের মেলবন্ধন সবার ভালো লাগবে।’

রেকর্ডিংয়ে শানু ও হৃদয় লাক্স-চ্যানেল আই সুপারস্টার শানারেই দেবী শানু অভিনয়ের পাশাপাশি নিয়মিত করছেন লেখালেখি। এরমধ্যে প্রকাশ হয়েছে কাব্যগ্রন্থ ‘নীল ফড়িং কাব্য’, ‘লাল এপিটাফ’, ‘ত্রিভুজ’ ও ‘অসময়ের চিরকুট’। শিশুতোষ গল্প ‘শানারেই ও তার জাদুর লেইত্রেং’, উপন্যাস ‘একলা আকাশ’ ও ‘আমার একটা তুই চাই’।

লেখার জন্য পেয়েছেন সিটি আনন্দ আলো পুরস্কার (২০১৭) ও মীনা মিডিয়া অ্যাওয়ার্ড (২০১৯)। তবে সাহিত্যে নিয়মিত হলেও অভিনয়টা সঙ্গেই রেখেছেন শানু। নিয়মিত কাজ করছেন নাটক ও সিনেমায়।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
থার্টিফার্স্টে শানুকে সঙ্গে নিয়ে হৃদয়ের চমক
থার্টিফার্স্টে শানুকে সঙ্গে নিয়ে হৃদয়ের চমক
সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ
থার্টিফার্স্টে শানুকে সঙ্গে নিয়ে হৃদয়ের চমক
থার্টিফার্স্টে শানুকে সঙ্গে নিয়ে হৃদয়ের চমক
© 2022 Bangla Tribune