X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

বলিউডের সেরা ১০ ধনী নায়িকা

সানজিদা নূর
০৫ জানুয়ারি ২০২২, ১০:৪৭আপডেট : ০৫ জানুয়ারি ২০২২, ১০:৪৭

পারিশ্রমিক তো আছেই, এ ছাড়াও মোটা অঙ্কের আয় আসে বিজ্ঞাপন, ব্যবসা ও ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার সুবাদে। বিভিন্ন ওয়েবসাইট থেকে তথ্য জড়ো করে বলিউড অভিনেত্রীদের সম্পদের হিসাবের একখানা তালিকা প্রকাশ করলো এসসিএমপি ডটকম।

ঐশ্বরিয়া রাই বচ্চন—১০ কোটি ডলার

৪৭ বছর বয়সী এই অভিনেত্রী এখন ১০ কোটি ডলারের মালিক। এক দশকেরও বেশি সময় ধরে ল’রিয়েল গ্লোবাল-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর ঐশ্বরিয়া। চুক্তিটিই তাকে মূলত মোটা অঙ্কের টাকা এনে দিয়েছে। বলিউডের অন্যতম মুখ হিসেবে ঐশ্বরিয়া তার ক্যারিয়ারে অনেক ব্র্যান্ডের জন্য কাজ করেছেন। তালিকায় আছে লাক্স, কোকাকোলা, লঙ্গিনস ও পেপসি। ইকোনমিক টাইমস ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, তিনি পুষ্টিভিত্তিক প্রতিষ্ঠানে প্রায় সাড়ে ছয় লাখ ডলার বিনিয়োগ করেছেন।

প্রিয়াঙ্কা চোপড়া—৭ কোটি ডলার

অবাক হওয়ার কিছু নেই যে আন্তর্জাতিক তারকা প্রিয়াঙ্কা চোপড়া এই তালিকায় দ্বিতীয় স্থানে থাকবেন। সেলিব্রিটি নেট ওয়ার্থ-এর তথ্যানুসারে, ৩৯ বছর বয়সী এই তারকার মোট সম্পদ ৭ কোটি ডলার। হলিউডে তার ক্যারিয়ার যতই এগোচ্ছে ততই বাড়ছে আয়। এখন প্রিয়াঙ্কা বছরে আয় করছেন প্রায় ১ কোটি ডলার। সুতরাং তিনি যে সামনে আরও অনেককে ছাড়িয়ে যাবেন তাতে সন্দেহ নেই। সম্প্রতি তিনি ইতালিয়ান ব্র্যান্ড বুলগারির শুভেচ্ছাদূত হিসেবেও নিযুক্ত হয়েছেন।

কারিনা কাপুর—৬ কোটি ডলার

৪১ বছর বয়সী এই অভিনেত্রী এখন পর্যন্ত দুই দশকেরও বেশি সময় ধরে বলিউডে রাজত্ব করছেন। আইবি টাইমস ইন্ডিয়া অনুসারে তার আনুমানিক সম্পদের মূল্য ৬ কোটি ডলার। কারিনা ১৫টিরও বেশি ব্র্যান্ডের সঙ্গে কাজ করছেন।

আনুশকা শর্মা—৪ কোটি ৬০ লাখ ডলার

ডিএনএ ইন্ডিয়ার মতে, অভিনেত্রী ও চলচ্চিত্র প্রযোজক আনুশকা শর্মার আনুমানিক সম্পদ ৪৬ মিলিয়ন মার্কিন ডলার। আরও বলা হয়েছে, ‘পিকে’-খ্যাত এ অভিনেত্রী ছবিপ্রতি ২০ লাখ ডলারও নিচ্ছেন।

৩৩ বছর বয়সী এই অভিনেত্রীর পারিশ্রমিক বেশ মোটা অঙ্কের হলেও তার এত সম্পদের নেপথ্যে আছে নিভিয়া, প্যানটিন, এলে ১৮ কসমেটিকস, গুগল পিক্সেল ও ভিভো ব্র্যান্ড। আবার ২০১৩ সালে, শর্মা তার ভাই কার্নেশ শর্মার সঙ্গে ক্লিন স্লেট ফিল্মজ প্রতিষ্ঠা করেন। একসঙ্গে তারা কয়েকটি হিট চলচ্চিত্র ও টিভি শো তৈরি করেছেন।

দীপিকা পাড়ুকোন—৪ কোটি ডলার

‘পদ্মাবত’-খ্যাত এ তারকা কোকাকোলা, নাইকি, লরিয়াল প্যারিস, শোপার্ড ও টিশটের মতো বড় ব্র্যান্ডের হয়ে কাজ করেছেন। সম্প্রতি তিনি তার নিজস্ব লাইফস্টাইল ব্র্যান্ড ঘোষণা করেছেন। সেলিব্রিটি নেট ওয়ার্থ-এর তথ্যমতে, দীপিকার আনুমানিক সম্পদ ৪ কোটি ডলার।

মাধুরী দীক্ষিত—৩ কোটি ৬০ লাখ ডলার

’৯০ দশকের শীর্ষ অভিনেত্রীদের একজন মাধুরী। এখনও তার অবদান বা সম্পদ কিছুই ফুরোয়নি। সেলিব্রেটি নেট ওয়ার্থ অনুসারে, ৫৪ বছর বয়সী মাধুরীর সম্পদ সাড়ে তিন কোটি ডলারেরও বেশি। টিভি-সিনেমা মিলিয়ে এখনও সমানতালে কাজ করে যাচ্ছেন তিনি।

২০০৭ সালে কিছু দিন বিশ্রাম নিলেও বলিউডে আবার নিয়মিত হয়েছেন। ২০১৯ সালেই তাকে দেখা গেছে ‘টোটাল ধামাল’-এ।

এ ছাড়া নাচের প্রতিযোগিতা ‘ঝলক দিখলা জা’, ‘সো ইউ থিঙ্ক ইউ ক্যান ডান্স (ইন্ডিয়া)’ এবং ‘ডান্স দিওয়ানে’র বিচারক হিসেবেও ভালো আয় করেছেন তিনি। এর বাইরে মোটা অঙ্কের টাকা পাচ্ছেন নিউট্রেলা, ডাবর ও কান্ট্রি ডিলাইট-এর মতো ব্র্যান্ডের হয়ে কাজ করে।

ক্যাটরিনা কাইফ—৩ কোটি ডলার

সেলিব্রেটি নেট ওয়ার্থ-এর হিসাবে বলিউডের পরিশ্রমী অভিনেত্রী ক্যাটরিনার মোট সম্পদ এখন তিন কোটি ডলার। ৩৫ বছর বয়সী এ অভিনেত্রী গত পাঁচ বছরে অসংখ্য বক্স-অফিস হিট ছবিতে অভিনয় করেছেন।

জিকিউ ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী রিবক, ট্রপিকানা, লেন্সকার্ট, মেট্রো জুতা এবং অপোর মতো বেশ কয়েকটি বড় ব্র্যান্ডের হয়েও কাজ করেছেন ক্যাট। এসব থেকে বছরে তার আয় ৩০ লাখ ডলারের কাছাকাছি। ‘কে বিউটি’ নামে একটি নিজস্ব মেকআপ ব্র্যান্ডও চালু করেছেন।

শিল্পা শেঠি—১ কোটি ৮০ লাখ ডলার

বলিউডে এখন না গেলেও টিভিতে আছেন পুরোদমে। ‘জারা নাচকে দেখা’, ‘নাচ বলিয়ে’ এবং ‘সুপার ড্যান্সার’-এর মতো নৃত্য প্রতিযোগিতার বিচারক শিল্পা। টাইমস অব ইন্ডিয়ার মতে, শিল্পা এসব অনুষ্ঠানে নিজের উপস্থিতির জন্য ১০ থেকে ১৪ কোটি রুপি করে উপার্জন করেছেন।

অন্যদিকে শিল্পা সফল ব্যবসায়ীও। যুক্তরাজ্যের সেলিব্রিটি বিগ ব্রাদার জেতার পর খুব বেশি সিনেমায় কাজ না করলেও তিনি তৈরি করেছেন একটি সফল ফিটনেস অ্যাপ—সোলফুল। তার আছে একটি উন্নতমানের রেস্তোরাঁ ও ফ্যাশন প্রতিষ্ঠান।

কাজল—১ কোটি ৬০ লাখ ডলার

‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র’ (২০২০) এবং নেটফ্লিক্সের ‘ত্রিভাঙা’র মতো সিনেমা করে কাজলের জনপ্রিয়তার ব্যারোমিটার আবার ঊর্ধ্বমুখী। রিপাবলিক ওয়ার্ল্ড-এর রিপোর্ট অনুয়ায়ী, শিব শক্তি নামে মুম্বাইতে একটি বিলাসবহুল ভবনের মালিক কাজল। চার্মিস, জয়লুক্কাস জুয়েলারি এবং ওয়ার্লপুল ইন্ডিয়ার মতো ব্র্যান্ডগুলোর কাছ থেকে পান মোটা অঙ্কের পারিশ্রমিক।

বিপাশা বসু—দেড় কোটি ডলার

প্রায় বাইশ বছর আগে ফ্যাশনেবল তারকা হিসেবে আধিপত্য বিস্তার তার। সুজান খান ও মালাইকা অরোরার সঙ্গে ‘দ্য লেবেল লাইফ’ নামে একটি লাইফস্টাইল ব্র্যান্ডের সহ-প্রতিষ্ঠাতা বিপাশা। সেলেব্রিটি নেট ওয়ার্থ জানালো, বিপাশা এখন দেড় কোটি ডলারের মালিক।

সূত্র: এসসিএমপি ডটকম

/এফএ/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল