X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

একই সিরিজে ১৩৭ জন অভিনয়শিল্পী, সবাই রাজশাহীর

আপডেট : ১২ জানুয়ারি ২০২২, ১৬:৪৭

সীমান্তে প্রতিদিন কত কত ঘটনা ঘটে যায়। যার বেশির ভাগ ঘটনা থেকে যায় লোকচক্ষুর আড়ালে। রাজশাহীর এক এলাকার কিশোর গ্যাং আরেক এলাকার মাদক কারবারির একচেটিয়া আধিপত্যে বড়সড় বাধা সৃষ্টি করে। কিশোর গ্যাংকে ধরার জন্য বিশ্বস্ত ইনভেস্টিগেটিভ অফিসারকে কাজে লাগায় প্রভাবশালী মাদক কারবারি। সাপলুডুর মতো এক অদ্ভুত কাটাকুটি খেলার শুরু হয়।
 
রাজশাহী অঞ্চলের এমনই এক গল্প নিয়ে নির্মাণ করা হয়েছে ওয়েব সিরিজ ‘শাটিকাপ’। যা অন্তর্জালে মুক্তি পাচ্ছে ১৩ জানুয়ারি। যাতে প্রথম সিজনে দর্শকরা পাচ্ছেন ৮টি পর্ব। 

আহসাবুল ইয়ামিন রিয়াদ, ওমর মাসুম, অমিত রুদ্র, নাজমুস সাকিব, শাহ্‌ আসিফ আহমেদ, ওয়াসিকুল ইসলাম রমিত, সাজিয়া খানম, গালিব সর্দারসহ মোট ১৩৭ জন এতে অভিনয় করেছেন। যার একটি নামও পরিচিত না। যাদের প্রত্যেকেই রাজশাহীর লোকাল জনগণ! এই সাধারণ মানুষগুলোকে নিয়ে অসাধারণ এক থ্রিলার তৈরি করেছেন সিনেমা নিয়ে দিল্লীর এশিয়ান স্কুল অব মিডিয়া স্টাডিজ থেকে পড়ালেখা করা রাজশাহীর ছেলে মোহাম্মদ তাওকীর ইসলাম।

নির্মাতা জানান, ‘শাটিকাপ’-এর অভিনয়শিল্পী ও কলাকুশলী সবাই রাজশাহীর লোকাল। গল্পের প্রেক্ষাপট, ভাষা, দৃশ্যধারণ সবই হয়েছে রাজশাহীতেই। তাই শাটিকাপ-কে শতভাগ লোকাল সিরিজ বলা যায়।

পরিচালক তাওকীর বলেন, ‘আমরা যখন সিরিজটি যখন বানাচ্ছিলাম তখন জানতাম না এটা কোথায় যাবে, কীভাবে মানুষ দেখবে। আনন্দ পাচ্ছিলাম তাই কাজটা করে যাচ্ছিলাম। তো ফাইনালি আমরা কাজটা শেষে করেছি আর সেটা চরকিতে আসছে। এটাতে আমরা যে কি আনন্দিত, সম্মানিতবোধ করছি তা বলে বোঝানো সম্ভব না।’

একই সিরিজে ১৩৭ জন অভিনয়শিল্পী, সবাই রাজশাহীর নির্মাতা জানান, সিরিজটির প্রিমিয়ার হচ্ছে রাজশাহীতেই। ১৩ জানুয়ারিতে শহরের জেলা পরিষদ মিলনায়তনে বেলা ৩টায় হবে এই আয়োজন। আর রাত ৮টা নাগাদ উন্মুক্ত হবে অন্তর্জালে।

সিরিজটির প্রধান পরিচালক কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘রাজশাহীর এই ট্যালেন্টেড তরুণরা যে এত সুন্দর একটা কাজ করে ফেলেছে সেটা না দেখলে মিস করবে দর্শক। আমি শুধু চেষ্টা করেছি, এই তরুণদের একটা প্ল্যাটফর্ম দেয়ার। আর রাজশাহীতে প্রিমিয়ার করার ব্যাপারে আমরা প্রথম থেকেই উৎসাহিত ছিলাম। সবার সহযোগিতায় সেটা সম্ভব হচ্ছে।’

/এমএম/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
ইমরান খানের বিক্ষোভ কর্মসূচিতে নিষেধাজ্ঞা
ইমরান খানের বিক্ষোভ কর্মসূচিতে নিষেধাজ্ঞা
রাজনৈতিক বিজ্ঞাপনের আরও টার্গেটিং ডাটা প্রকাশ করবে মেটা
রাজনৈতিক বিজ্ঞাপনের আরও টার্গেটিং ডাটা প্রকাশ করবে মেটা
বাংলাদেশ দলের অনুশীলনে অনেক কিছু শিখছেন পাপন
বাংলাদেশ দলের অনুশীলনে অনেক কিছু শিখছেন পাপন
কুসিক নির্বাচন: সরে দাঁড়াচ্ছেন আফজল খানের ছেলে মাসুদ পারভেজ
কুসিক নির্বাচন: সরে দাঁড়াচ্ছেন আফজল খানের ছেলে মাসুদ পারভেজ
এ বিভাগের সর্বাধিক পঠিত
ট্রেলারে বাবা প্রসেনজিৎ মা মিথিলা
ট্রেলারে বাবা প্রসেনজিৎ মা মিথিলা