X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১
চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন ২০২২

শিল্পীদের নির্বাচনে ১৭ সংগঠনের প্রবেশাধিকার নিষিদ্ধ

বিনোদন রিপোর্ট
২৭ জানুয়ারি ২০২২, ২৩:২৫আপডেট : ২৮ জানুয়ারি ২০২২, ০১:২৯

শুক্রবার (২৮ জানুয়ারি) বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২০২৪ নির্বাচন। আর এতে চলচ্চিত্রসংশ্লিষ্ট অন্যদের প্রবেশ নিষিদ্ধ করেছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) এই নিষেধাজ্ঞা জারি করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন। নির্বাচনটি এফডিসির ভেতরেই হবে। 

এতে করে প্রথমবারের মতো একটি সংগঠনের নির্বাচনে অন্যদের প্রবেশাধিকার বন্ধ করা হলো। করোনার প্রকোপ বাড়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন নুজহাত ইয়াসমিন।

বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি বলেন, ‌‘শিল্পী সমিতির নির্বাচন উপলক্ষে শুধু কালকের (২৮ জানুয়ারি) জন্য ভোটারদের বাইরে অন্য সংগঠনের কেউ প্রবেশ করতে পারবে না। ১৭টি সংগঠনের সদস্যদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।’

বিষয়টি নিশ্চিত করেছেন শিল্পী সমিতির এবারের নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুনও।

তিনি বলেন, ‘এবারের করোনা প্রভাব বেড়ে গেছে। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি, বিধি মেনে নির্বাচন করার। এফডিসি থেকে আমি এমন নির্দেশনাই পেয়েছি।’

এদিকে, এমন সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন। জানান, তিনিসহ নেতা-কর্মীরা নির্বাচনের দিন ভেতরে ঢোকার চেষ্টা করবেন। বাধা দেওয়া হলে তারা গেটে অবস্থান কর্মসূচি পালন করবেন বলে জানিয়েছেন।

অন্যদিকে, বিষয়টি নিয়ে ক্ষোভ জানিছেন পরিচালক এসএ হক অলিক, প্রযোজক আলিমুল্লাহ খোকনসহ আরও কয়েকজন। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের মত প্রকাশ করেন। 

উল্লেখ্য, ২৮ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ নির্বাচন। এতে প্রতিদ্বন্দ্বিতা করছে মিশা সওদাগর-জায়েদ খান ও ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেল।

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…