X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১
চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন ২০২২

এফডিসিতে ঢুকতে পারছে না ১৭ সংগঠন, এমডির পদত্যাগ দাবি

বিনোদন রিপোর্ট
২৮ জানুয়ারি ২০২২, ১৩:১৭আপডেট : ২৮ জানুয়ারি ২০২২, ১৩:১৮

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির এবারের নির্বাচনকে ঘিরে ১৭টি সংগঠনের সদস্যদের প্রবেশ নিষিদ্ধ করেছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) এই নিষেধাজ্ঞা জারি করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন ও নির্বাচন কমিশনার পীরজাদা হারুন। তবে মাঝরাতে হঠাৎ করে জানা যায়, বিএফডিসিকে উন্মুক্ত রাখার সিদ্ধান্ত দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। 

কিন্তু শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল থেকে দেখা যায়, শিল্পী সমিতির সদস্যদের বাইরে কাউকেই ঢুকতে দিচ্ছে না নিরাপত্তাকর্মীরা। আর বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান। তিনি এফডিসির এমডি নুজহাত ইয়াসমিনের পদত্যাগ দাবি করেছেন।

বলেন, ‌‘এফডিসির ইতিহাসে এমন ঘটনা আগে ঘটেনি। এর আগে যত নির্বাচন হয়েছে, তখন সবার এফডিসিতে প্রবেশাধিকার ছিল। শান্তিপূর্ণ পরিবেশে ভোটের আমেজে সবাই মেতে উঠেছিল। কিন্তু এবারই প্রথম ভোটারদের বাইরে অন্য সংগঠনের সদস্যদের কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। বিষয়টি খুবই দুঃখজনক।’ 

আজ (২৮ জানুয়ারি) সকাল ৯টা থেকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) চলছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন। এতে অংশ নিচ্ছে দুটি আলোচিত প্যানেল। আছে দুই মেয়াদে নির্বাচিত মিশা-জায়েদ ও নির্বাচনের নতুন শক্তি ইলিয়াস কাঞ্চন-নিপুণ পরিষদ।

এবার সমিতির ভোটার ৪২৮ জন। নির্বাচনে কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। সকাল সাড়ে ৯টায় শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত।

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!