X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১
চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন ২০২২

ইলিয়াস কাঞ্চনের প্রস্তাব: কমিটিতে থাকছেন মিশা সওদাগরও!

বিনোদন রিপোর্ট
২৯ জানুয়ারি ২০২২, ১৮:৩৫আপডেট : ২৯ জানুয়ারি ২০২২, ১৯:৩১

সদ্য শেষ হওয়া বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে জয়ী হয়েছেন ইলিয়াস কাঞ্চন। অপর দিকে ৪৩ ভোটের ব্যবধানে পরাজিত হন প্রাক্তন সভাপতি মিশা সওদাগর। তারপরও সব ঠিক থাকলে নতুন কমিটিতে দেখা যাবে মিশাকে। আর সে বিষয়ে ইতোমধ্যে প্রস্তাবনাও দিয়েছেন কাঞ্চন। 

জানা যায়, শিগগিরই নির্বাচিত নতুন কমিটির সদস্যরা শপথ নেবেন। এর পরপরই অনির্বাচিত আরও কয়েকজন উপদেষ্টা হিসেবে এই কমিটিতে যুক্ত হবেন। সেখানে রাখা হচ্ছে মিশা সওদাগরের নাম।

আজ (২৯ জানুয়ারি) সকালে কাঞ্চন নিজে থেকেই এই প্রস্তাবনা মিশাকে দিয়েছেন।

এই চিত্রনায়ক বলেন, ‘সকালে কথা হয়েছে তার সঙ্গে। সে শুভকামনা জানিয়েছে। তার কাজের বিষয়ে আন্তরিকতা আছে। আমি তাকে বলেছি, উপদেষ্টা পরিষদে তোমাকে রাখতে চাই। কারণ তোমার ভালো অভিজ্ঞতা রয়েছে। যা আমাদের কাজের জন্য দরকার।’

এদিকে নির্বাচনে সদ্য জয়ী সাধারণ সম্পাদক জায়েদ খানের জয়কে চ্যালেঞ্জ করেছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী চিত্রনায়িকা নিপুণ।

ভোট পুনর্গণনা চেয়ে আজ (২৯ জানুয়ারি) আপিল করেছেন তিনি। এদিন বিকালে সেই ভোটগুলো আবারও গণনায় বসেছেন নির্বাচন কমিশনার পীরজাদা হারুন। 

বিষয়টি নিয়ে কাঞ্চন বলেন, ‘কার্যকরী সদস্য বিভাগে ১০ ও সম্পাদকীয় পরিষদে ২৬টি ভোট নষ্ট হয়েছে। যা অনাকাঙ্ক্ষিত। আমরা আপিল করেছি, কীভাবে এটা নষ্ট হলো তা খতিয়ে দেখতে।’

এদিকে, মিশা-জায়েদ ও কাঞ্চন-নিপুণ পরিষদ থেকে প্রায় সমানভাবে সদস্যরা নির্বাচিত হয়েছে। অন্যদিকে, সভাপতি কাঞ্চনের সঙ্গে দেখা মিলবে সাধারণ সম্পাদক জায়েদের। নিজের কর্ম পরিকল্পনা প্রসঙ্গে ইলিয়াস কাঞ্চনের ভাষ্য, ‘আমরা দুটি প্যানেল দুটি ইশতেহার নিয়ে নতুন কমিটি গঠন করতে যাচ্ছি। সব কাজ শুধু আমার ইশতেহার অনুযায়ী করলেও হবে না, ওদেরও দেখতে হবে। হয়তো কোনও ক্ষেত্রে আমি আবার কোনও ক্ষেত্রে তারা ছাড় দেবে- এভাবেই কাজ এগুবে। ওরা যদি সহযোগিতা করে তবেই আমি সফল হতে পারবো।’

প্রায় এক মাসের জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ২৮ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ইলিয়াস কাঞ্চন। যার মধ্য দিয়ে টানা চার বছর পর নতুন নেতৃত্ব পেলো ঢালিউডের শিল্পীরা। অন্যদিকে রেকর্ড গড়ে টানা তিনবার নির্বাচিত হলেন সাধারণ সম্পাদক জায়েদ খান।

/এম/এমএম/
সম্পর্কিত
এশা মার্ডার: পয়লা দর্শনে জমাট রহস্য (ভিডিও)
এশা মার্ডার: পয়লা দর্শনে জমাট রহস্য (ভিডিও)
নাটকে ফিরলেন সিনেমার সভাপতি!
নাটকে ফিরলেন সিনেমার সভাপতি!
‘ফিরে দেখা’ ও ‘ফুলজান’ দেখা যাবে ৩৭ প্রেক্ষাগৃহে
এ সপ্তাহের ছবি‘ফিরে দেখা’ ও ‘ফুলজান’ দেখা যাবে ৩৭ প্রেক্ষাগৃহে
প্রাণের আঙিনা থেকে চিরবিদায়
প্রাণের আঙিনা থেকে চিরবিদায়
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার