X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

একই মঞ্চে স্করপিয়নস ও চিরকুট

বিনোদন রিপোর্ট
৩১ মার্চ ২০২২, ১৩:৫৫আপডেট : ৩১ মার্চ ২০২২, ১৭:০৪

স্করপিয়নস- বলা হয়ে থাকে পৃথিবীর অন্যতম সেরা ব্যান্ড। আর এদেশের অনেক গানের দলের কাছেই তারা আদর্শ। সেই স্করপিয়নসের সঙ্গে একই মঞ্চে গাইবে বাংলাদেশের চিরকুট।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আগামী ৬ মে এই কনসার্টের আয়োজন করেছে তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি বিভাগ। শিরোনাম- দ্য গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট।

আর কনসার্টটি হবে নিউ ইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে।

খবরটি শেয়ার করেছে ‘স্করপিয়নস’-এর অফিসিয়াল ফেসবুক পেজেও। সেখানে উল্লেখ করা হয়, “ম্যাডিসন স্কয়ার গার্ডেনে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপনে ঐতিহাসিক কনসার্টের জন্য আমরা প্রস্তুত। আগামী ৬ মে অনুষ্ঠিত হবে ‘দ্য গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’। এখানে বিশেষ অতিথি হিসেবে থাকবে বাংলাদেশের বিশিষ্ট ব্যান্ড ‘চিরকুট’।”
 
বিষয়টি নিয়ে উচ্ছ্বসিত চিরকুট ব্যান্ড। দলটির সদস্যরা বলেন, ‘‘ব্যান্ড মিউজিকের ইতিহাসে সেরা ব্যান্ড ‘স্করপিয়নস’ ম্যাডিসন স্কয়ার গার্ডেনে ‘গোল্ডেন জুবিলি কনসার্ট ফর বাংলাদেশ’-এ পারফর্ম করবে। এবং আপনাদের ভালোবাসার ‘চিরকুট’ তাদের সঙ্গে বিশেষ অতিথি হিসেবে স্টেজ ভাগাভাগি করবে। আমাদের ২০ বছর পূর্তি উদযাপন এর চেয়ে বড় হতে পারে না! আমরা বিশ্বাস করি, এটা পুরো দেশের জন্যই একটা গৌরবের মুহূর্ত। এবং আবারও বিশ্বের দরবারে দেশের মশাল বহন করা আমাদের জন্য অনেক বড় সম্মান ও দায়িত্বের।”

স্করপিয়ন্স-এর পোস্ট ম্যাডিসন স্কয়ারে আয়োজনটি করার কারণটিও ঐতিহাসিক। ১৯৭১ সালের ১ আগস্ট প্রায় ৪০ হাজার দর্শকে জমজমাট কনসার্ট হয়ে উঠেছিল এখানে। উদ্দেশ্য ছিল- যুদ্ধ-বিধ্বস্ত বাংলাদেশের জন্য তহবিল গঠন ও স্বাধীনতার বার্তা ছড়িয়ে দেওয়া। সেদিন পারফর্ম করেছিলেন বব ডিলান, রবি শঙ্কর, এরিক ক্ল্যাপটন, জর্জ হ্যারিসন, বিলি প্রিস্টন, লিয়ন রাসেলের মতো সংগীত তারকারা।

বিষয়টি আরেকবার স্মরণ করতেও এই আয়োজন।

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া