X
রবিবার, ২৭ নভেম্বর ২০২২
১২ অগ্রহায়ণ ১৪২৯

গ্র্যামি উদযাপন অনুষ্ঠানে এলিটা

বিনোদন রিপোর্ট
০৫ এপ্রিল ২০২২, ১৮:০৯আপডেট : ০৬ এপ্রিল ২০২২, ১২:৪৮

হয়ে গেলো বিশ্বসংগীতের সবচেয়ে মর্যাদাসম্পন্ন পুরস্কার গ্র্যামি অ্যাওয়ার্ডসের ৬৪তম আসর। আর এতে সশরীরে উপস্থিত ছিলেন বাংলাদেশের জনপ্রিয় গায়িকা এলিটা করিম। 

উপভোগ করেছেন লেডি গাগা, বিলি আইলিশ, অলিভিয়া রদ্রিগো, বিটিএসের গান। যুক্তরাষ্ট্রে লাস ভেগাসের এমজিএম গ্র্যান্ড গার্ডেন এরেনায় ৩ এপ্রিল (বাংলাদেশ সময় সোমবার ভোর) সম্মানজনক এই পুরস্কার বিতরণ ও উদযাপন অনুষ্ঠান হয়।

এলিটা কাইনেটিক মিউজিকের আমন্ত্রণে এতে যোগ দেন। বিষয়টি নিয়ে এ গায়িকা বললেন, ‘যুক্তরাষ্ট্রভিত্তিক অডিও কোম্পানি কাইনেটিক মিউজিক-বাংলাদেশের মাধ্যমে গ্র্যামির এবারের আসরে অংশ নেওয়ার টিকিটটি হাতে পেয়েছি। তারা প্রতিবছরই বেশ কিছু পাস পেয়ে থাকে। সেখান থেকে বাংলাদেশি মিউজিশিয়ানদের আমন্ত্রণ জানায়। সেভাবেই আমাকে আমন্ত্রণ জানালো হলো। আমি ভীষণ অভিভূত। সামনে থেকে বিশ্বখ্যাত তারকাদের পরিবেশনা দেখার সুযোগ পেলাম। এর আগে একইভাবে তাহসান, হাবিব ও জোহাদ এসেছিলেন গ্র্যামি আয়োজনে।’

একই সঙ্গে পুরস্কার বিতরণ ও পারফরম্যান্স হয়েছে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কমেডিয়ান ট্রেভর নোয়া। এতে অংশ নেন বিভিন্ন প্রজন্মের সংগীতশিল্পীরা।

এবারের আসরে সর্বাধিক পাঁচটি গ্র্যামি জিতেছেন আমেরিকান সংগীতশিল্পী জন ব্যাটিস্ট। বছরের সেরা গানের পুরস্কার জিতেছে সিল্ক সনিক ব্যান্ডের ‘লিভ দ্য ডোর ওপেন’ গানটি। এর সুর করেছেন ব্রুনো মার্স এবং অ্যান্ডারসন পাক। সেরা কান্ট্রি অ্যালবামের পুরস্কার পেয়েছে মার্কিং গীতিকার ও গায়ক ক্রিস স্ট্যাপলটনের ‘স্টার্টিং ওভার’ অ্যালবামটি। এবারের আয়োজনে নজর কেড়েছেন ভারতীয় বংশোম্ভূত মার্কিন গায়িকা ফাল্গুনী শাহ। ‘চিলড্রেন মিউজিক বিভাগে’ সেরার শিরোপা ছিনিয়ে নিয়েছে ফাল্গুনীর অ্যালবাম ‘আ কালারফুল ওয়ার্ল্ড।’ এছাড়া সংগীত দুনিয়ার সবচেয়ে সম্মানজনক পুরস্কারটি এ বছর পেয়েছে পাকিস্তানি গায়িকা আরুজ আফতাব। তিনি ‘মহব্বত’ গানের জন্য ‘গ্লোবাল পারফরম্যান্স বিভাগে’ সেরা হয়েছেন।

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
তিনবার রিহ্যাবে যেতে হয়েছে অনুরাগ কাশ্যপকে!
তিনবার রিহ্যাবে যেতে হয়েছে অনুরাগ কাশ্যপকে!
মেসিকে পরীর চুমু, চঞ্চলের সংলাপ ‘বোঝনাই ব্যাপারটা’!
আর্জেন্টিনার জয়ে ফেরামেসিকে পরীর চুমু, চঞ্চলের সংলাপ ‘বোঝনাই ব্যাপারটা’!
প্রস্থানের দুই বছর: শিল্পকলায় অবিনশ্বর আলী যাকের
মৃত্যুদিনে স্মরণপ্রস্থানের দুই বছর: শিল্পকলায় অবিনশ্বর আলী যাকের
দিল্লি থেকে দোয়া চেয়েছেন শবনম ফারিয়া
দিল্লি থেকে দোয়া চেয়েছেন শবনম ফারিয়া
আবার মঞ্চে ‘ঊর্ণাজাল’
আবার মঞ্চে ‘ঊর্ণাজাল’