X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

এফডিসিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শিল্পী-কুশলীদের শ্রদ্ধা

বিনোদন রিপোর্ট
১৫ আগস্ট ২০২২, ১৮:২৭আপডেট : ১৫ আগস্ট ২০২২, ১৮:২৮

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকীতে তাকে ফুলেল শ্রদ্ধা জানিয়েছে চলচ্চিত্রসংশ্লিষ্ট ১৮ সংগঠন। 

সোমবার (১৫ আগস্ট) দুপুরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)-এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে চলচ্চিত্র শিল্পী, পরিচালক ও সিনেমার বিভিন্ন পেশার মানুষেরা। এসময় গুণী নির্মাতা ও শিল্পীরা বঙ্গবন্ধুর অবদানের কথা স্মরণ করেন। 

কথা বলেন ১৮ সংগঠনের মুখপাত্র চিত্রনায়ক আলমগীর। তিনি বলেন, ‘বঙ্গবন্ধু আমাদের এফডিসি করে দিয়েছেন বলেই আমরা তাকে স্মরণ করছি, বিষয়টি এমনটা নয়। তিনি আমাদের বাঙালি জাতির পিতা। আমাদের দেশের প্রতিটি মানুষ তার কাছে কৃতজ্ঞ, তিনি আমাদের স্বাধীন-সার্বভৌম একটি রাষ্ট্র দিয়ে গেছেন। তিনি না থাকলে আজ বাংলাদেশ হতো না। এদেশের সমস্ত বাঙালি তার কাছে ঋণী।’

তিনি যোগ করে আরও বলেন, ‘শেখ মুজিবুর রহমান ১৯৫৭ সালে তৎকালীন প্রাদেশিক সরকারের শিল্প ও বাণিজ্যমন্ত্রী থাকাকালে সংসদে উত্থাপিত বিলের মাধ্যমে এফডিসি প্রতিষ্ঠা করেন। তিনি চেয়েছিলেন বাংলাদেশে চলচ্চিত্র হবে এবং তাই হয়েছে।’

এসময় উপস্থিত ছিলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, ফেরদৌস, রিয়াজ আহমেদ, চিত্রনায়িকা নিপুণ, চিত্রপরিচালক মুশফিকুর রহমান গুলজার, ছটকু আহমেদসহ অনেকে।

১৮ সংগঠনের মোর্চা ছাড়া বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আলাদাভাবে পুষ্পস্তবক অর্পণ করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি, পরিচালক সমিতি, প্রযোজক ও পরিবেশক সমিতিসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট সব সংগঠনের সদস্যরা।

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান