X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

সিনেমায় প্রথম হাবিব ওয়াহিদ!

বিনোদন রিপোর্ট
১২ সেপ্টেম্বর ২০২২, ১০:১৯আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২২, ১০:১৯

হাবিবের মধ্যে বরাবরই একটা সিনেম্যাটিক বিষয় কাজ করে। যেমনটা রয়েছে তার বাবা পপস্টার ফেরদৌস ওয়াহিদের মধ্যেও। এমনকি বাবা-ছেলে একসঙ্গে মিউজিক ভিডিওতেও হাজির হয়েছেন নায়কোচিত চিত্রনাট্যে।

তবে ‘সিনেমায় প্রথম হাবিব ওয়াহিদ’ শিরোনামটা অভিনয় প্রসঙ্গে নয়। প্রথমবার সংগীতের এই যুবরাজ প্লেব্যাক করলেন অন্যের সুরে! যিনি এরমধ্যে নিজের সুর-সংগীতে সুপারহিট প্রচুর গান উপহার দিয়েছেন ঢালিউডে। তিনিই এবার হাজির হচ্ছেন অন্যের সুর-সংগীতে ‘অপারেশন সুন্দরবন’ সিনেমাতে।

‘অভিমানী রোদ্দুরে’ নামের এই গানটি সিনেমা মুক্তির প্রচারণার অংশ হিসেবে উন্মুক্ত হচ্ছে ১২ সেপ্টেম্বর। জানালেন নির্মাতা দীপংকর দীপন।

গানটিতে হাবিবের সহশিল্পী হিসেবে আছেন এই প্রজন্মের ট্যালেন্ট নন্দিতা। সংযুক্তা সাহার কথায় গানটির সুর-সংগীত করেছেন অম্লান এ চক্রবর্তী।

অন্যের সুরে সিনেমায় প্রথম প্লেব্যাক প্রসঙ্গে হাবিব ওয়াহিদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘অন্যের সুরে এটা আমার তৃতীয় গান। সিনেমার জন্য এটাই প্রথম। আসলে এই গানটা গাওয়ার পেছনে তেমন কোনও পরিকল্পনা ছিলো না। ওরা আমাকে অ্যাপ্রোচ করেছেন গাইবার জন্য। আমি ট্র্যাকটা শুনতে চেয়েছি, বলেছি যদি আমার সঙ্গে কানেক্ট করে- গাইবো। এরপর গাইলাম।’    

ক্যারিয়ারের দুই দশক পেরিয়ে অন্যের সুরে গাওয়ার বিষয়টিকে ‘নিরীক্ষা’ হিসেবে আখ্যা দিয়েছেন হাবিব। তিনি বলেন, ‘আমি জানি না, অন্যের সুরে গাওয়ার বিষয়টি কতোটা রান করবে। বিষয়টিকে আমি এক্সপেরিমেন্ট হিসেবে দেখছি। অনেক বছর ধরেই লক্ষ্য করছি, অন্য কম্পোজারদের ভেতরেও একটা আগ্রহ রয়েছে আমাকে দিয়ে গাওয়ানোর। সেই সূত্রে আমি নিজেও ভাবলাম, দেখি বিষয়টি কেমন হয়। তবে ফলাফল পেতে আরও একটু অপেক্ষা করতে হবে।’  

এর আগে হাবিব নিজের চ্যানেলে প্রকাশ করেছেন ‘রোম্যান্টিক লাগে’ নামের একটি গান। গানটির সুর করেছিলেন আদিব। ‘বেণি খুলে’ নামের আরেকটি গান গেয়েছেন মুযার সুরে। যা প্রকাশ হয়েছিল কাইনেটিক মিউজিকের চ্যানেলে।

হাবিব সর্বশেষ নিজের কণ্ঠ-সুর-সংগীতে প্লেব্যাক করেছেন শাকিব খান অভিনীত ‘গলুই’ সিনেমার জন্য।

এদিকে র‌্যাব ওয়েলফেয়ার কো অপারেটিভ সোসাইটি প্রযোজিত ‘অপারেশন সুন্দরবন’ মুক্তি পাচ্ছে ২৩ সেপ্টেম্বর। এতে অভিনয় করেছেন রিয়াজ, নুসরাত ফারিয়া, সিয়াম, রোশান, মনোজ প্রমুখ।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া