X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

ঢাকা টু মুম্বাই ভায়া কলকাতা: নায়িকাদের পুজো উৎসব

বিনোদন ডেস্ক
০৫ অক্টোবর ২০২২, ০০:০৯আপডেট : ০৫ অক্টোবর ২০২২, ১২:৫৭

চলছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। বুধবার (৫ অক্টোবর) বিজয়া দশমীর মধ্য দিয়ে শেষ হবে এই খুশির আয়োজন। শেষ মুহূর্তের আনন্দে তাই মাতোয়ারা দুর্গাভক্তরা। কেবল সাধারণ মানুষ নন, পুজোর রঙ ছুঁয়ে যাচ্ছে তারকাদের মনেও। সেই রঙের খানিকটা ছটা দেখা যায় সোশ্যাল হ্যান্ডেলে। পুজোয় এবার কেমন সেজেছেন বিনোদন জগতের দেবীরা? ঢাকা টু মুম্বাই, ভায়া কলকাতা; তিন ইন্ডাস্ট্রির নায়িকাদের সোশ্যাল হ্যান্ডেল ঘেঁটে তার কিছুটা জেনে নেওয়া যাক... 

ঢাকা

বিয়ের পর এটিই বিদ্যা সিনহা মিমের প্রথম দুর্গাপূজা। সুতরাং আনন্দের মাত্রা এবার আকাশছোঁয়া। বাংলা ট্রিবিউনকে নায়িকা জানিয়েছেন, বিজয়া দশমী তথা বিসর্জনের দিন থাকবেন শ্বশুরবাড়িতে, কুমিল্লায়। এর আগে অবশ্য ঢাকায় মণ্ডপ ঘুরে দেবীদর্শন করেছেন। পুজো উপলক্ষে বিভিন্ন সাজে নিজেকে উপস্থাপন করেছেন মিম। কখনও সাদা শাড়ির সঙ্গে লাল ব্লাউজ আর গয়নার মেলবন্ধন, কখনও হলুদে রাঙিয়েছেন নিজের অবয়ব। 

মিম কয়েকদিন ধরে শাকিব খান ইস্যুতে আলোচনার কেন্দ্রে পূজা চেরী। এ কারণে বাড়তি চাপও রয়েছে তার। কিন্তু সেই চাপে পুজোর আনন্দ মাটি করতে নারাজ নায়িকা। তাই নবমীর দিন (৪ অক্টোবর) জাঁকালো সাজে দেখা দিয়েছেন ফেসবুকে। সাদা-লাল-কালোর সংমিশ্রণে শাড়ি পরেছেন, রয়েছে ভারি গয়না ও টিপ-সিঁদুরের উপস্থিতি।
 
পূজা চেরী নায়িকা অপু বিশ্বাস রয়েছেন কলকাতায়। ২২-এর পুজো তিনি উৎসবের শহরেই উদযাপন করছেন। বাদামী পেড়ে লাল শাড়িতে দিয়েছেন অষ্টমীর অঞ্জলি। সেই সঙ্গে উচ্ছ্বাস প্রকাশ করে জানিয়েছেন, পূজা মানেই লাল শাড়ি, আর ‘লাল শাড়ি’ তার আসন্ন সিনেমার নাম। অপু বিশ্বাস

কলকাতা

দুর্গাপূজা যে কত বড় আর রঙিন উৎসব, তা টের পাওয়া যায় কলকাতায়। পুরো শহরটিই যেন আনন্দে ভেসে যায়। এখানকার জনপ্রিয় নায়িকা মিমি চক্রবর্তী অষ্টমীতে সেজেছেন সবুজে, আর নবমীতে লাল-সাদায়। তার ভাষ্য, ‘সাজবো না? পুজো বলে কথা’।
শুভশ্রী-রাজ চক্রবর্তী শুভশ্রী গাঙ্গুলিও একেকদিন একেক সাজে নিজেকে উপস্থাপন করেছেন। মহা অষ্টমীতে তার পরনে দেখা গেছে হলুদ শাড়ি, নবমীতে পরেছেন কালো থ্রিপিস। এর মাঝে আবার অষ্টমীর অঞ্জলি দিয়েছেন ডার্ক পিচ রঙের শাড়িতে। সঙ্গে স্বামী রাজ চক্রবর্তী ও ছেলে ইউভান।

মিমি চক্রবর্তী ধর্মীয় সীমাবদ্ধতায় বিশ্বাস করেন না নুসরাত জাহান। তাই যেকোনও পূজায় মেতে ওঠেন আনন্দে। এবারের দুর্গাপূজায়ও মণ্ডপে মণ্ডপে ঘুরেছেন, ঢাক বাজিয়েছেন, আনন্দ নিয়ে খেয়েছেন চটকদার খাবার। এছাড়া জীবনসঙ্গী যশ দাশগুপ্তের সঙ্গে পুজোর বিশেষ ফটোশুটও করেছেন নায়িকা। 

যশ-নুসরাত শ্রাবন্তী চ্যাটার্জির পূজাও বেশ রঙিন। কখনও কালো পোশাকে ছড়িয়েছেন রূপের আবেদন, কখনও টুকটুকে লাল শাড়িতে কেড়েছেন ভক্তদের মন। সবশেষ অষ্টমীর সাজে তাকে উজ্জ্বল লাল শাড়িতে দেখা গেছে। 

মল্লিক বাড়ির পুজো বরাবরই জমজমাট। নন্দিত অভিনেতা রঞ্জিত মল্লিকের বাড়িতে হাজির হন ইন্ডাস্ট্রির আরও অনেকে। বাড়ির মেয়ে, নায়িকা কোয়েল মল্লিক তো অবিচ্ছেদ্য অংশ। স্বামী নিসপাল সিং ও ছেলে কবির সিংকে নিয়ে অষ্টমীর অঞ্জলি দিয়েছেন তিনি। এর আগে গাঢ় নীল শাড়িতে গ্ল্যামারাস রূপে অনুসারীদের মুগ্ধ করেছেন অভিনেত্রী। 

স্বামী-সন্তানের সঙ্গে কোয়েল মল্লিক এছাড়াও রুক্মিণী মৈত্র, সোহিনী সরকার, প্রিয়াঙ্কা সরকার, রাইমা সেন, ইশা সাহা, তনুশ্রী চক্রবর্তী, মধুমিতা সরকার-সহ টলিউড অন্দরের প্রায় সব নায়িকাকে পুজোর সাজে দেখা গেছে। 

মুম্বাই

ব্যস্ততম শহর এটি। এখানকার বলিউড ইন্ডাস্ট্রির তারকারাও সর্বদা কাজের পেছনে ছোটেন। এর মধ্যে অনেক বাঙালি তারকাও আছেন, যারা ব্যস্ততার ফাঁকে দুর্গা উৎসবে মেতে উঠতে ভুল করেন না। জনপ্রিয় অভিনেত্রী রানি মুখার্জিকে এই পুজোয় একাধিক সাজে দেখা গেছে। নীল পেড়ে সবুজ শাড়িতে যেমন দেবীদর্শন করেছেন, আবার ঘি রঙা শাড়িতে ক্যামেরাবন্দি হয়েছেন আরেক অভিনেত্রী কাজলের সঙ্গে। ‘ডিডিএলজে’ নায়িকা নিজেকে কখনও সাজিয়েছেন মাস্টার্ড রঙের সিল্কে, আবার কখনও পিচ রঙের শিফন শাড়িতে। 

কাজল-রনির পূজা বাঙালি হলেও মৌনি রায় এখন বলিউডের মানুষ। তাই সেখানেই তার পুজোব্যস্ততা। কাজলদের পুজোয় সাদা শাড়িতে হাজির হন তিনি। শুভেচ্ছা জানিয়েছেন মহা অষ্টমীর।

উল্লেখ্য, গত ১ অক্টোবর ষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হয় দুর্গাপূজার মূল উৎসব। আনন্দ-উচ্ছ্বাস আর সম্প্রীতির বার্তা ছড়িয়ে বুধবার (৫ অক্টোবর) বিসর্জন দেবেন পুণ্যার্থীরা। এরপর আবার এক বছরের অপেক্ষা; মনে মনে ভাবনা- আসছে বছর আবার হবে। 

ছবি সূত্র: তারকাদের ফেসবুক ও ইনস্টাগ্রাম

/কেআই/এমএম/
সম্পর্কিত
ঈদ শুভেচ্ছায় যা বলছেন তারকারা
ঈদ শুভেচ্ছায় যা বলছেন তারকারা
নায়িকাদের ঈদ: এগিয়ে বুবলী, আরও যারা মিছিলে…
নায়িকাদের ঈদ: এগিয়ে বুবলী, আরও যারা মিছিলে…
আইটেম চমকের পর রোমান্টিক আবহে আদর-পূজা
আইটেম চমকের পর রোমান্টিক আবহে আদর-পূজা
শোক সামলে নতুন অবতারে ফিরলেন পূজা!
শোক সামলে নতুন অবতারে ফিরলেন পূজা!
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…