X
সোমবার, ২৮ নভেম্বর ২০২২
১৩ অগ্রহায়ণ ১৪২৯

প্রশংসিত প্রদর্শনের ১৮ বছর...

বিনোদন রিপোর্ট
০৮ অক্টোবর ২০২২, ০০:০৮আপডেট : ০৮ অক্টোবর ২০২২, ১৩:৪৮

দেশের প্রথম ও সবচেয়ে আধুনিক মাল্টিপ্লেক্স চেইন স্টার সিনেপ্লেক্স সিনেমা প্রদর্শনের ১৮ বছর পূর্ণ করলো। যখন দেশের প্রেক্ষাগৃহগুলো পরিবেশহীনতার কারণে ক্রমশ দর্শক হারাচ্ছিল, তখন আশার আলো হয়ে দর্শক ও ঢালিউডের সামনে ধরা দেয় এই মাল্টিপ্লেক্স। যার মাধ্যমে শুধু পরিবেশ আর আধুনিক পর্দা ও সাউন্ড সিস্টেম নয়; দর্শকরা স্বাদ পায় সিঙ্গেল স্ক্রিন থেকে একাধিক স্ক্রিনের। 

২০০৪ সালের এই দিনে (৮ অক্টোবর) রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে স্টার সিনেপ্লেক্সে প্রথম শাখার যাত্রা হয়। গত ১৮ বছরের প্রতিষ্ঠানটি আরও শাখা খুলেছে রাজধানীর ধানমন্ডি, মহাখালী, বিজয় সরণি ও মিরপুরে।   

বর্ষপূর্তি উপলক্ষে শনিবার (৮ অক্টোবর) সন্ধ্যায় স্টার সিনেপ্লেক্সের এসকেএস টাওয়ার (মহাখালী) শাখায় আড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। যেখানে থাকছে কেক কাটা ও রেড কার্পেট ফটোসেশন।

সরকারের উচ্চ পর্যায়ের ব্যক্তিবর্গ, কর্পোরেট ব্যক্তিত্ব, সাংবাদিক, চলচ্চিত্র ও বিভিন্ন অঙ্গনের তারকারা এ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানান স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ও মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ। আরও থাকছে হলিউডের সাম্প্রতিক আলোচিত ছবি ‘দ্য উইম্যান কিং’-এর প্রিমিয়ার শো। 

আরেকটি বিশেষ আনুষ্ঠানিকতা থাকছে এদিন। স্টার সিনেপ্লেক্সের ফেসবুক পেইজের পাঁচ লাখ লাইক পূর্ণ হওয়া উপলক্ষে আয়োজিত বিশেষ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদান করা হবে। গত সেপ্টেম্বর মাসে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ঘোষণা দেয়া হয়, স্টার সিনেপ্লেক্সের সঙ্গে নিজের সুন্দর স্মৃতি, মজার গল্প কিংবা নস্টালজিক কোনও ছবি শেয়ার করে জিতে নেয়া যাবে পুরো এক বছর স্টার সিনেপ্লেক্সে সিনেমার প্রিমিয়ার শোয়ের আমন্ত্রণসহ আকর্ষণীয় অনেক পুরস্কার। এ প্রতিযোগিতায় প্রথম পুরস্কার বিজয়ী হয়েছেন মারজুকা আহমেদ চৌধুরী। তিনি পাবেন এক বছর প্রিমিয়ার শোয়ের আমন্ত্রণ। দ্বিতীয় পুরস্কার বিজয়ী পাঁচজন পাবেন মুভি ভাউচার এবং তৃতীয় পুরস্কার বিজয়ী পাঁচজন পাবেন স্টার সিনেপ্লেক্সের টি-শার্ট।

১৮ বছর পূর্তি উপলক্ষে দর্শকদের শুভেচ্ছা জানিয়ে স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান বলেন, ‘দর্শকদের প্রত্যাশা পূরণে আমরা বরাবরই সচেষ্ট। পথচলার শুরু থেকে দর্শকরা আমাদের যে ভালোবাসা দিয়ে আসছেন তার জন্য আমরা কৃতজ্ঞ। দর্শকরা সঙ্গে আছেন বলেই আমরা আজ এ পর্যায়ে আসতে পেরেছি।’

নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তি-সংবলিত সাউন্ড সিস্টেমসহ নানা অভিনবত্বের মধ্য দিয়ে দেশের সিনেমাপ্রেমী দর্শকদের আকৃষ্ট করেছে প্রেক্ষাগৃহটি। বর্তমানে একটি ভিআইপি হলসহ মোট পাঁচটি হল রয়েছে বসুন্ধরা সিটি শপিং মলে। এ ছাড়া ধানমন্ডির সীমান্ত স্কয়ার এবং মহাখালীর এসকেএস টাওয়ার, মিরপুরের সনি স্কয়ার এবং সামরিক জাদুঘরে এর শাখা রয়েছে। শুধু ঢাকা নয়, ঢাকার বাইরেও চালু হচ্ছে স্টার সিনেপ্লেক্স। চট্টগ্রাম এবং বগুড়ায় নির্মিত হতে যাচ্ছে নতুন শাখা। ঢাকার উত্তরা, কুমিল্লাসহ দেশব্যাপী আরও মাল্টিপ্লেক্স নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে জানান স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ।

শুধু প্রদর্শনই নয়, সিনেমা প্রযোজনায়ও নাম লিখেছে প্রতিষ্ঠানটি। এরমধ্যে স্টার সিনেপ্লেক্স নির্মাণ করেছে আলোচিত সিনেমা ‘ন ডরাই’। চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নির্মিত এটি প্রথম বাংলাদেশের ছবি। তানিম রহমান অংশ পরিচালিত চলচ্চিত্রটি ২০১৯ সালের ২৯ নভেম্বর মুক্তি পায়। এটি ৪৪তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ চলচ্চিত্রসহ ৬টি বিভাগে পুরস্কৃত হয়।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
বছর না ঘুরতেই স্বামীর বিরুদ্ধে সারিকার মামলা
বছর না ঘুরতেই স্বামীর বিরুদ্ধে সারিকার মামলা
এক ফ্রেমে দুই রণবীর!
এক ফ্রেমে দুই রণবীর!
এবার বাণিজ্যের রাজধানীতে স্টার সিনেপ্লেক্স
এবার বাণিজ্যের রাজধানীতে স্টার সিনেপ্লেক্স
যৌনপল্লির গল্প নিয়ে পূর্ণদৈর্ঘ্য ‘রঙবাজার’
যৌনপল্লির গল্প নিয়ে পূর্ণদৈর্ঘ্য ‘রঙবাজার’
আর্জেন্টিনার কারণে বিয়ে করা হচ্ছে না!
আর্জেন্টিনার কারণে বিয়ে করা হচ্ছে না!