X
শনিবার, ১৮ মে ২০২৪
৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শ্রীমঙ্গল থেকে শামীম-সারিকা জুটির নতুন সূচনা

বিনোদন রিপোর্ট
১০ নভেম্বর ২০২২, ১৮:১৮আপডেট : ১০ নভেম্বর ২০২২, ১৯:৪৯

নাটকের পর্দায় বারংবার জুটি হয়েছেন শামীম হাসান সরকার ও সারিকা সাবাহ। বোকা বাক্স থেকে অন্তর্জাল, তাদের রসায়ন দর্শকের সাড়াও পেয়েছে প্রত্যাশা মাফিক। তবে এবার নতুন আয়োজনে, ব্যতিক্রম ফ্রেমে ধরা দিচ্ছেন তারা। নাটক-টেলিছবি নয়, মিউজিক ভিডিওতে দেখা যাবে তাদের প্রথম যুগলবন্দি।
 
গানের নাম ‘তোমায় বলা হলো না’। এটি গেয়েছেন ও সুর করেছেন অভিনেতা নিজেই। কথা লিখেছেন আরেফিন আর সংগীতায়োজন করেছেন আহমেদ সৌরেন। গানটির মিউজিক ভিডিও নির্মিত হচ্ছে ম্যাঙ্গো স্কোয়াড-এর ব্যানারে। এটি শামীমেরই প্রতিষ্ঠান। 

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে বাংলা ট্রিবিউনের সঙ্গে কথা হয় শামীম হাসান সরকারের। তিনি জানালেন, শ্রীমঙ্গলের  বিভিন্ন স্থানে চিত্রায়ন করেছেন গানটির। ভিডিওটিকে নিজের স্বপ্নের প্রজেক্ট বলেও অভিহিত করলেন অভিনেতা।
 
তার ভাষ্য, ‘এটা একটা রোম্যান্টিক গান। আমার ক্যাডেট কলেজ জীবনে গানটি তৈরি করা। তবে বছর তিনেক আগে মিউজিক অ্যারেঞ্জমেন্ট হয়েছে। এখন ভিডিও বানাচ্ছি। রোম্যান্টিক গান এই প্রথম করছি, ম্যাঙ্গো স্কোয়াডে আগে ভালোবাসার গান ছিলো না। এটা আমার স্বপ্নের প্রজেক্ট। গানটা নিয়ে আমার বাবা-মাও ভীষণ উচ্ছ্বসিত। মানুষ এটা শুনলে-দেখলে নিজেদের সঙ্গে মেলাতে পারবে। কারণ তোমায় বলা হলো না ব্যাপারটা আমাদের প্রত্যেকের জীবনেই আছে।’

গানটির ভিডিও শুটিং শেষ করেছেন আজই (১০ নভেম্বর)।

শুটিংয়ে শামীম-সারিকা সারিকা সাবাহর সঙ্গে জুটি এবং নিজের স্বপ্নের প্রজেক্টে তাকে নেওয়া প্রসঙ্গে শামীম হাসান সরকার বলেন, ‘সারিকা আমার বেস্ট ফ্রেন্ড। অনেকদিন ধরেই দর্শক আমাদের জুটিবদ্ধ কাজ পছন্দ করে আসছেন। তাছাড়া এই গানের জন্য ওকে যোগ্য মনে হয়েছে। আমরা তিন বছর আগেই পরিকল্পনা করেছিলাম। কিন্তু করোনা চলে আসায় আর করা হয়নি। অবশেষে কাজটা দারুণভাবে শেষ করলাম।’

শামীম জানালেন, ২০০১ সালে কলেজ জীবনেই তার গান ও অভিনয়ের সূচনা। তবে আর্থিক দিক বিবেচনা করে অভিনয়ে বেশি সময় দিয়েছেন। তিনি বলেন, ‘যেকোনও একটা কাজ থেকে টাকা উপার্জন করা যায়। আমার মনে হয়েছে, গানের চেয়ে আমি অভিনয় ভালো করি। দুটো কাজেই আমার সমান আবেগ ও ভালোবাসা। তবে পেশা হিসেবে অভিনয়কে নিয়েছি। তবে যতগুলো গান করা আছে, সেগুলো কিছুদিন পরপর নিজের সামর্থ্য অনুযায়ী প্রকাশ করবো।’

‘ম্যাঙ্গো স্কোয়াড’ নামের ইউটিউব চ্যানেল দিয়েই পরিচিতি পান শামীম হাসান সরকার। তবে সাম্প্রতিক সময়ে তিনি এই প্রতিষ্ঠান থেকে নাটক নির্মাণ করছেন। এ বিষয়ে তার বক্তব্য, “মাঝে কিছুদিন অসুস্থ ছিলাম আমি। এখন পুরোদমে কাজ করছি। দর্শক ম্যাঙ্গো স্কোয়াডের কাজগুলো পছন্দ করছেন। খেয়াল করবেন, পুরনো কোনও চ্যানেল কিন্তু এরকম ফিরে আসতে পারেনি। আমরা ফানি ভিডিও বানাতাম ঠিক আছে। তবে এর বাইরেও যে আমরা সিরিয়াস কিছু বানাতে পারি, সেটা প্রমাণ করবে ‘তোমায় বলা হলো না’।”

তাই বলে ম্যাঙ্গো স্কোয়াড যে ধরনের কনটেন্ট দিয়ে পরিচিতি পেয়েছে, সেরকম কাজ কি আর আসবে না? এ প্রশ্নের জবাবে ভক্তদের জন্য সুখবর দিলেন স্কোয়াড লিডার। জানালেন, আসন্ন বিশ্বকাপ ফুটবল উপলক্ষে একটি ফানি ভিডিও বানানোর পরিকল্পনা রয়েছে। যেখানে ম্যাঙ্গো স্কোয়াডের চেনা স্বাদ ফিরে পাবে দর্শক।

মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘ফ্যামিলি ক্রাইসিস’ ধারাবাহিকে রায়হান ও ঝুমুর চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পেয়েছে শমীম-সারিকা জুটি। এরপর তারা একসঙ্গে অসংখ্য নাটক করেছেন ও করছেন এখনও। সর্বশেষ এ জুটির নাটক ‘টক্সিক রিলেশন’ উন্মুক্ত হয়েছে অন্তর্জালে।

 

 

/কেআই/এমএম/
সম্পর্কিত
‘একটু সময় নিচ্ছি, সময় দিচ্ছি নিজেকে’
মুখোমুখি‘একটু সময় নিচ্ছি, সময় দিচ্ছি নিজেকে’
মেসি নাকি এমবাপ্পে: টিভি তারকারা কে কার পক্ষে
বিশ্বকাপ ২০২২ ফাইনালমেসি নাকি এমবাপ্পে: টিভি তারকারা কে কার পক্ষে
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের লাল গালিচায় হাঁটতে কী লাগে, জানালেন প্রিয়তী
কানের লাল গালিচায় হাঁটতে কী লাগে, জানালেন প্রিয়তী
অনুরাগ কাশ্যপের সিনেমায় ঋদ্ধি!
অনুরাগ কাশ্যপের সিনেমায় ঋদ্ধি!
কান থেকে ভাবনা: নিজেকে ছোট অনুভব করাটাও দরকার
কান থেকে ভাবনা: নিজেকে ছোট অনুভব করাটাও দরকার
আমরা একে-অপরের খুব কাছের: জাহ্নবী
আমরা একে-অপরের খুব কাছের: জাহ্নবী
বাংলাদেশ ও রুনা লায়লাকে নিয়ে যা বললেন নাসিরুদ্দিন শাহ
কান উৎসব ২০২৪বাংলাদেশ ও রুনা লায়লাকে নিয়ে যা বললেন নাসিরুদ্দিন শাহ