X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

চুরি যাওয়া জাতীয় চলচ্চিত্র পুরস্কারের হদিস মেলেনি এখনও

বিনোদন রিপোর্ট
২০ নভেম্বর ২০২২, ১৪:২৪আপডেট : ২০ নভেম্বর ২০২২, ১৪:২৪

নন্দিত গীতিকবি মনিরুজ্জামান মনিরের বাসা থেকে চুরি যাওয়া জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ট্রফি এখনও উদ্ধার হয়নি। চুরির ঘটনার ১৭ দিন পেরিয়ে গেলেও এখনও কোনও কিনারা করতে পারেনি পুলিশ। 

রবিবার (২০ নভেম্বর) বাংলা ট্রিবিউনকে এমনটাই জানালেন বরেণ্য এই গান রচয়িতা। 

গত ৩ নভেম্বর রাতে তার পশ্চিম মেরুল বাড্ডার বাসার জানালা ভেঙে মোট পাঁচটি পুরস্কারের ট্রফি নিয়ে যায় চোর। বিষয়টি সকালে ঘুম থেকে ওঠার পর টের পান মনিরুজ্জামান মনির। তিনি জানান, চুরি হওয়া ট্রফিগুলোর মধ্যে তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কারের, আর দুটি অন্যান্য ক্ষেত্র থেকে অর্জিত।
 
ঘটনার পর ৫ নভেম্বর বাড্ডা থানায় সাধারণ ডায়েরি করেন মনিরুজ্জামান মনির। ডায়েরি নম্বর ৩৬১। পুলিশ এসে তার বাসা পরিদর্শন করে উদ্ধারের আশ্বাস দিয়ে গেছেন। কিন্তু এখনও পর্যন্ত কোনও অগ্রগতি হয়নি। 

বিষয়টি নিয়ে মনিরুজ্জামান মনির বেশ হতাশ। তিনি বলেন, ‘আমি তো জিডি করেছি। তারা তিন-চারদিন পর আমাকে জানালো যে, তাদের বিভিন্ন লোকজনকে দায়িত্ব দিয়েছেন, চেষ্টা করছেন। এখন পুলিশ যদি উদ্ধার করে না দেয়, তাহলে আমার আর কী করার আছে।’

পুরস্কারের ট্রফিগুলো উদ্ধারের জন্য সরকারের কাছে অনুরোধ জানিয়েছেন এই গীতিকবি। তার ভাষ্য, ‘সরকার আমাকে দিয়েছে পুরস্কারগুলো, এখন তো সরকারের উচিত সেটা আমাকে খুঁজে দেওয়া। অনেক জিনিসই তো পাওয়া যায় হারিয়ে বা চুরি গেলে। এ বিষয়ে সরকারের আরও সিরিয়াস হওয়া উচিত বলে আমি মনে করি।’

১৯৮৮ সালে মুক্তি পাওয়া ‘দুই জীবন’ সিনেমার ‘তুমি ছাড়া আমি একা পৃথিবীটা মেঘে ঢাকা’, ১৯৮৯ সালের ‘চেতনা’ ছবির ‘এই হাত করে নাও হাতিয়ার’ এবং ১৯৯০ সালের ‘দোলনা’ চলচ্চিত্রের ‘তুমি আমার কত চেনা’ গানগুলোর জন্য সেরা গীতিকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন মনিরুজ্জামান মনির। এগুলোই চুরি হয়েছে কবির বাসা থেকে। 

উল্লেখ্য, বাংলা চলচ্চিত্রের অন্যতম সফল এবং খ্যাতিমান গীতিকবি মনিরুজ্জামান মনির। আশির দশকের শেষভাগ থেকে ২০০৭ সাল পর্যন্ত একটানা গান রচনা করেছেন তিনি। এর মধ্যে জনপ্রিয় কয়েকটি গান হলো- ‘বুকে আছে মন, মনে আছে আশা’, ‘কী জাদু করিলা পিরিতি শিখাইলা’, ‘তুমি যেখানে আমি সেখানে’, ‘আমি একদিন তোমায় না দেখিলে, কী দিয়া মন কাড়িলা’, ‘তোমাকে চাই আমি আরও কাছে’, ‘জীবনের গল্প আছে বাকি অল্প’, ‘ও আমার বন্ধু গো চির সাথি পথচলার’, ‘আমি চিরকাল প্রেমেরও কাঙাল’ ইত্যাদি। 

সিনেমায় তার লেখা সর্বশেষ জনপ্রিয় গান ‘এক বিন্দু ভালোবাসা দাও, আমি এক সিন্ধু হৃদয় দেবো’। 
এছাড়া অডিও ভুবনে ‘যে ছিল দৃষ্টির সীমানায়’, ‘নাই টেলিফোন নাইরে পিয়ন’, ‘সূর্যোদয়ে তুমি সূর্যাস্তেও তুমি’ ইত্যাদি গানের জন্য বিখ্যাত হয়ে আছেন তিনি।

/কেআই/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া