X
বুধবার, ৩০ নভেম্বর ২০২২
১৫ অগ্রহায়ণ ১৪২৯
জাতীয় চলচ্চিত্র পুরস্কার চুরি

নিন্দা ও উদ্ধারের দাবি জানালো গীতিকবি সংঘ

বিনোদন প্রতিবেদক
২৪ নভেম্বর ২০২২, ১৬:১৮আপডেট : ২৪ নভেম্বর ২০২২, ১৬:২৫

খ্যাতিমান গীতিকবি মনিরুজ্জামান মনিরের বাসা থেকে গত ৩ নভেম্বর রাতে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের তিনটি এবং অন্য দুটি পুরস্কারের ট্রফি চুরি হয়েছে। এ ঘটনার ২০ দিন পার হয়ে গেলেও এখনও উদ্ধার করতে পারনি পুলিশ। বিষয়টি নিয়ে নিন্দা প্রকাশ করেছে গীতিকবি সংঘ বাংলাদেশ। সেই সঙ্গে অবিলম্বে ট্রফিগুলো উদ্ধারের দাবিও জানিয়েছে গীতিকবিদের এই সংগঠন।

একটি প্রেস বিজ্ঞপ্তিতে সংগঠনটির পক্ষ থেকে বলা হয়েছে, ‘ঘটনাটি আমাদের জন্য বেশ উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। আমরা জানতে পেরেছি, চুরির ঘটনার পর যথাযথ প্রক্রিয়ায় পুলিশি সহায়তা চেয়েছেন মনিরুজ্জামান মনির। কিন্তু হতাশার বিষয় এই যে, ২০ দিনেও ট্রফিগুলো উদ্ধার হয়নি কিংবা কারা চুরি করেছে সেটিও চিহ্নিত করা হয়নি। যা আমাদের জন্য হতাশার বিষয়।’

অবিলম্বে পুরস্কারের ট্রফিগুলো উদ্ধারের দাবি জানিয়ে সংগঠনটি আরও বলেছে, ‘আমরা মনে করি, এই ঘটনাটি দেশের সামগ্রিক আইন-শৃঙ্খলার প্রতি বড় হুমকি এবং শিল্পীদের প্রতি অসহায়ত্বের বার্তা দেয়। তাই জাতীয় এই বিষয়টিকে গুরুত্বের সঙ্গে দেখার অনুরোধ করছি সরকার তথা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি। আমরা মনে করি, সরকারের দেওয়া স্বীকৃতি চুরি বা ডাকাতি হলে সেটা ফিরিয়ে দেওয়া সরকারের ওপরেই বর্তায়। অবিলম্বে এই বিষয়টির সমাধান না হলে আমরা সাংগঠনিকভাবে কর্মসূচিতে যাবো। কারণ আমাদের প্রতিটি সদস্য ও সংগীত সংশ্লিষ্টদের কাছে এই বিষয়টি প্রচণ্ড আবেগ ও অভিমানের।’

উল্লেখ্য, মনিরুজ্জামান মনির গীতিকবি সংঘ বাংলাদেশ-এর আজীবন সদস্য। নন্দিত এই গান রচয়িতা অসংখ্য কালজয়ী গান লিখেছেন। এর মধ্যে রয়েছে ‘বুকে আছে মন, মনে আছে আশা’, ‘কী জাদু করিলা পিরিতি শিখাইলা’, ‘তুমি যেখানে আমি সেখানে’, ‘আমি একদিন তোমায় না দেখিলে, কী দিয়া মন কাড়িলা’, ‘তোমাকে চাই আমি আরও কাছে’, ‘জীবনের গল্প আছে বাকি অল্প’, ‘ও আমার বন্ধু গো চির সাথি পথচলার’, ‘আমি চিরকাল প্রেমেরও কাঙাল’, ‘এক বিন্দু ভালোবাসা দাও, আমি এক সিন্ধু হৃদয় দেবো’, ‘যে ছিল দৃষ্টির সীমানায়’, ‘নাই টেলিফোন নাইরে পিয়ন’, ‘সূর্যোদয়ে তুমি সূর্যাস্তেও তুমি’র মতো বিখ্যাত সব গীত।

১৯৮৮ সালে মুক্তি পাওয়া ‘দুই জীবন’ সিনেমার ‘তুমি ছাড়া আমি একা পৃথিবীটা মেঘে ঢাকা’, ১৯৮৯ সালের ‘চেতনা’ ছবির ‘এই হাত করে নাও হাতিয়ার’ এবং ১৯৯০ সালের ‘দোলনা’ চলচ্চিত্রের ‘তুমি আমার কত চেনা’ গানগুলোর জন্য শ্রেষ্ঠ গীতিকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন মনিরুজ্জামান মনির। এই তিনটি ট্রফিই চুরি হয়ে গেছে।

অবিলম্বে ট্রফিগুলো উদ্ধার এবং দোষীদের শনাক্ত করে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণ করার জন্য পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছে গীতিকবি সংঘ বাংলাদেশ।

/কেআই/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
বিয়েতে ‘হ্যাঁ’, অভিনয়ে ‘না’?
বিয়েতে ‘হ্যাঁ’, অভিনয়ে ‘না’?
ক্র্যাচে ভর দিয়ে ‘গুল্লি’ করলেন আসিফ!
ক্র্যাচে ভর দিয়ে ‘গুল্লি’ করলেন আসিফ!
ফিফার মান বাঁচালেন ‘বিটিএস’ জাংকুক!
ফিফার মান বাঁচালেন ‘বিটিএস’ জাংকুক!
গাইলেন প্রতিমন্ত্রী, যাত্রা করলো নতুন ওটিটি
গাইলেন প্রতিমন্ত্রী, যাত্রা করলো নতুন ওটিটি
‘ডিজিকনসিক্স এশিয়া’ মঞ্চে বাংলাদেশের স্বর্ণজয়ী তৈমুর
‘ডিজিকনসিক্স এশিয়া’ মঞ্চে বাংলাদেশের স্বর্ণজয়ী তৈমুর