X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

আর্মি স্টেডিয়াম মাতাবে ১৬ ব্যান্ড

বিনোদন রিপোর্ট
০২ ডিসেম্বর ২০২২, ০৯:০০আপডেট : ০২ ডিসেম্বর ২০২২, ১৩:০১

বলা হচ্ছে, বছরের সবচেয়ে বড় কনসার্ট এটি। কেননা চলতি বছরে একসঙ্গে ১৬ ব্যান্ডের অংশগ্রহণ কোনও কনসার্টে দেখা যায়নি। হ্যাঁ, আজ শুক্রবার (২ ডিসেম্বর) আর্মি স্টেডিয়ামে সংগীতের ঝড় তুলতে যাচ্ছে দেশের প্রথম সারির ১৬ ব্যান্ড। কনসার্টটির নাম ‘বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট’।

একটা সময় বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশন (বামবা) দেশের বিভিন্ন জায়গায় নিয়মিত কনসার্ট করতো। তবে মাঝে অনেকদিন নানা কারণে সেটা দেখা যায়নি। ফলে শুক্রবারের এই কনসার্ট ঘিরে তারুণ্যের মনে কাজ করছে বিপুল উচ্ছ্বাস-উত্তেজনা।

আর্মি স্টেডিয়ামে হাজারো দর্শক-শ্রোতাকে মাতাতে মঞ্চে উঠছে নগর বাউল, মাইলস, ওয়ারফেইজ, সোলস, রেঁনেসা, ফিডব্যাক, অর্থহীন, মাকসুদ ও ঢাকা, অবসকিউর, দলছুট, আর্টসেল, শিরোনামহীন, ভাইকিং, ক্রিপটিক, ফেইট, পেন্টাগন ও পাওয়ারসার্জ।

বেলা ১২টায় স্টেডিয়ামের গেট খুলে দেওয়া হবে দর্শকের জন্য। ৫০০ টাকা মূল্যের নির্ধারিত টিকিট দেখিয়ে প্রবেশ করতে হবে ভেতরে। এরপর দুপুর ২টা ১৫ মিনিটে শুরু হবে কনসার্টের মূল আয়োজন। কনসার্টের সার্বিক ব্যবস্থাপনায় থাকছে ব্র্যান্ডমিথ কমিউনিকেশন।

মূলত ‘ব্যান্ড মিউজিক ডে’ উপলক্ষেই এই বিশাল কনসার্টের আয়োজন করা হয়েছে। কিংবদন্তি রকস্টার আইয়ুব বাচ্চুর স্বপ্ন ছিলো, দেশে একটি দিন ব্যান্ড মিউজিকের জন্য উদযাপিত হবে। সেই লক্ষ্যে তিনি প্রতি বছর চ্যানেল আই প্রাঙ্গণে ১ ডিসেম্বর কনসার্ট করতেন। তার সেই স্বপ্নকে বাস্তবায়ন করতেই এক হয়েছে বামবা ও চ্যানেল আই। দিনটিকে আনুষ্ঠানিক স্বীকৃতি এবং বড় পরিসরে উদযাপনে সামিল হয়েছেন ব্যান্ড মিউজিকের তারকারা।

এ বিষয়ে বামবার সভাপতি হামিন আহমেদ বলেছেন, ‘আইয়ুব বাচ্চু নেই, ওনার স্মৃতি আছে। এই মানুষটির যে স্বপ্নটি ছিলো, সেই স্বপ্নে হাতে হাত দিয়ে চ্যানেল আই প্রাঙ্গণ থেকে ব্যান্ড মিউজিক ডে-র আয়োজন শুরু হয়। সেই যাত্রার শুরু থেকে যারা তার সঙ্গে ছিলেন, তাদের অভিনন্দন জানাতে চাই। তার স্বপ্নটিকে আরও বৃহৎ পরিসরে আমরা নিয়ে যেতে চলেছি শুক্রবার (২ ডিসেম্বর) আর্মি স্টেডিয়ামে।’

চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরের ভাষ্য, ‘আগামীতে এই স্বপ্ন আরও বড় হবে, বিশাল হবে। স্বপ্ন পূরণ হবে। অনেক মানুষ যারা ব্যান্ড সংগীত শুনতে ভালোবাসেন, সেই তরুণরা সবসময় তাদের বিনোদনের প্ল্যাটফর্ম খুঁজে পাবে।’

আইয়ুব বাচ্চুকে স্মরণ করে বামবার সেক্রেটারি ‘ক্রিপটিক ফেইট’ ব্যান্ডের ভোকাল সাকিব চৌধুরী বললেন, ‘তিনি বেঁচে না থাকলেও অবশ্যই এই আয়োজনের সঙ্গে জুড়ে থাকবেন। তাকে তো এড়িয়ে যাওয়া অসম্ভব। তার জন্যই তো এটা সম্ভব হয়েছে।’

কনসার্ট পরিচালনায় থাকা ব্র্যান্ডমিথ কমিউনিকেশন থেকে জানানো হয়েছে, দর্শক কনসার্টে কেবল একবার প্রবেশের সুযোগ পাবেন। অর্থাৎ একবার প্রবেশের পর কেউ যদি বের হয়ে পুনরায় ঢুকতে চান, সেটা সম্ভব হবে না।

/কেআই/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া