X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১
বিশ্বকাপ ২০২২ ফাইনাল

শেষ হাসি হাসবে কারা: আগাম জানালেন সংগীতশিল্পীরা

বিনোদন ডেস্ক
১৮ ডিসেম্বর ২০২২, ১০:৩৩আপডেট : ১৮ ডিসেম্বর ২০২২, ১৭:২৬

ফুটবল বিশ্বকাপের সঙ্গে অন্য যেকোনও শিল্প মাধ্যমের তুলনায় বেশি ঘনিষ্ঠ সংগীত। প্রতি বিশ্বকাপ আসরেই নতুন নতুন থিম সং বানায় ফিফা। এছাড়া ব্যক্তি উদ্যোগেও বহু গান প্রকাশ হয় এই আসরটি ঘিরে। এবারের কাতার বিশ্বকাপ নিয়ে বিভিন্ন দেশের শিল্পীদের পাশাপাশি বাংলাদেশের অনেকেও গান করেছেন। সুতরাং সংগীতাঙ্গনের মানুষের মনে ফুটবল উন্মাদনা থাকবে, এটাই স্বাভাবিক বটে। এক মাসের জমজমাট আসর শেষে রবিবার (১৮ ডিসেম্বর) ইতি ঘটছে কাতার বিশ্বকাপের। এদিন আর্জেন্টিনা বনাম ফ্রান্সের ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে নির্ধারণ হবে বিশ্বসেরা দল। আকাঙ্ক্ষিত এই ম্যাচ নিয়ে কী ভাবছেন দেশের সংগীতাঙ্গনের মানুষজন, সেসব তুলে আনার চেষ্টা করেছে বাংলা ট্রিবিউন-

প্রিন্স মাহমুদ

আমার কাছে জন্মান্তরের বাঁধন ব্রাজিল, প্রিয়তমেষু ব্রাজিল। এটাও ঠিক আমি খেলোয়াড় হিসেবে যেমন রোনালদোকে পছন্দ করি, আবার মেসিকেও ভালোবাসি। এমবাপ্পের নৈপুণ্যও আমাকে টানে। কিন্তু দল হিসেবে আমি ব্রাজিলের সাপোর্টার। যেহেতু আমার দলটি বাড়ি ফিরে গেলো মাঝপথে, সেহেতু কিছু করার নেই। এটা খেলারই অংশ। তবে ফাইনাল ম্যাচে আমার সমর্থন কার দিকে থাকবে সেটা বড় কথা নয়। আমি আশা করবো নান্দনিক ও প্রতিযোগিতামূলক একটি ম্যাচ দেখার। এ ক্ষেত্রে আমার প্রেডিকশন ফ্রান্স ২-১ গোলে বিশ্বকাপ জিতবে এবার।

আঁখি আলমগীর

ব্রাজিল আমায় করেছে বিরহিণী। তার ওপরে এবার নেইমারকে ভালোবেসে ফেলেছি! কী একটা অবস্থা ভাবুন। সেসব বলে তো আর এখন লাভ নেই। তবে এখন চাইবো কাপটা মেসিই পাক। সে-ই পাবে আই থিংক। কারণ, মেসির হাতে একবার অন্তত বিশ্বকাপ ওঠা উচিত। মেসি দারুণ ফর্মে আছে এবার। প্রতিটি খেলায় সে পারফর্ম করছে। আমি ব্রাজিল সাপোর্টার হলেও আমার ছোট মেয়ে আবার আর্জেন্টিনা সাপোর্ট করে। তাকে জার্সি ও পতাকা আমিই কিনে দিয়েছি। এটা নরমাল প্র্যাকটিস হওয়া উচিত। ব্রাজিলের সাপোর্টার মানেই যে আর্জেন্টিনার হেটার, এই নোংরা প্র্যাকটিস থেকে বের হলে স্বস্তি পাবো।

হাবিব ওয়াহিদ

টাফ টু প্রেডিক্ট। তবে এটুকু আঁচ করতে পারছি ম্যাচটি বেশ জমজমাট হবে। হাড্ডাহাড্ডি লড়াই হবে। আমি লড়াইটা উপভোগ করতে চাই। তবে সেটা যেন মারামারি বা হলুদ-লাল কার্ডে না পৌঁছায়। গতি আর ছন্দের মেলবন্ধন প্রত্যাশা করছি। শুভ কামনা মেসি-এমবাপ্পে দুজনের জন্যই। তবে এটুকু না বললেও স্বস্তি পাচ্ছি না, মন বলছে শেষ হাসিটা আর্জেন্টিনার পক্ষেই যাবে। 

টিনা রাসেল

আমার নামের সঙ্গেই তো জয়-পরাজয় লেখা আছে! কারণ, টিনার দল আর্জেন্টিনা। টিনার জয় শতভাগ নিশ্চিত। ফাইনাল ম্যাচে আমার প্রেডিকশন ৩-২ গোলে মেসি বাহিনী জিতবে। এবং পুরো ম্যাচটা হবে উপভোগ্য।

ইমরান মাহমুদুল

আমার কাছে হারজিৎ ফ্যাক্ট না। হারলেও আর্জেন্টিনা, জিতলেও আর্জেন্টিনা। আমার প্রত্যাশা মেসিরা ভালো খেলুক। ফাইট দিক। গোল প্রেডিকশন করাটা টাফ। ফ্রান্স তো বেশ স্ট্রং টিম। আগেরবার কোয়ার্টার ফাইনাল দেখলাম ৪-৩ গোলে ফ্রান্স জিতলো। ফলে এবারও ম্যাচটা ইজি হবে না। দুই পক্ষই যদি ডিফেন্স নিয়ে খেলে তাহলে হয়তো ১ গোল দিতেও কষ্ট হয়ে যাবে। ফলে আমার কথা হলো, ১ গোলে হোক আর ৩ গোলে হোক আর্জেন্টিনা জিতুক। মেসির জন্য কাপটা খুব দরকার।

বলা দরকার, ১৮ ডিসেম্বর বাংলাদেশ সময় রাত ৯টায় কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে বিশ্বকাপ ২০২২ ট্রফির জন্য লড়াই করবে আর্জেন্টিনা ও ফ্রান্স। খেলাটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি, গাজী টিভি ও টি স্পোর্টস।

গ্রন্থনা: মাহমুদ মানজুর ও কামরুল ইসলাম

/কেআই/এমএম/এমওএফ/
সম্পর্কিত
১১ গান নিয়ে নতুন সিজন আসছে ১৩ এপ্রিল 
১১ গান নিয়ে নতুন সিজন আসছে ১৩ এপ্রিল 
সিনেমার আদলে ইমরানের ঈদ উপহার
সিনেমার আদলে ইমরানের ঈদ উপহার
গানে ফারিণ, সঙ্গে তাহসান, পেছনে ইমরান
গানে ফারিণ, সঙ্গে তাহসান, পেছনে ইমরান
মহামারি থেকে উপলব্ধি, অতঃপর হাবিবের ‘বিশেষ’ গান
মহামারি থেকে উপলব্ধি, অতঃপর হাবিবের ‘বিশেষ’ গান
বিনোদন বিভাগের সর্বশেষ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল