X
শুক্রবার, ১০ মে ২০২৪
২৭ বৈশাখ ১৪৩১
বিশ্বকাপ ২০২২ ফাইনাল

এক ফারিয়া স্রোতে ভাসলেন, অন্যজনের সরল স্বীকারোক্তি

বিনোদন প্রতিবেদক
১৮ ডিসেম্বর ২০২২, ১৪:৫০আপডেট : ১৯ ডিসেম্বর ২০২২, ০১:২৭

দীর্ঘ চার বছর পর আসা ফুটবল উন্মাদনার শেষ দিন আজ। রবিবার (১৮ নভেম্বর) ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে সমাপ্তি ঘটছে বহুল আলোচিত ফিফা বিশ্বকাপ ২০২২-এর। কাতারে অনুষ্ঠিত এই আসর অনেক কিছুতেই ছাড়িয়ে গেছে অতীতের ইতিহাস। সবশেষে আরও একটি ইতিহাসের দ্বারপ্রান্তে বিশ্ববাসী। আর্জেন্টিনা বনাম ফ্রান্সের ম্যাচে কে হবে চ্যাম্পিয়ন? প্রায় সমস্ত অর্জন নিজের করে নেওয়া লিওনেল মেসির জাদুকরী ফুটবল পূর্ণতা পাবে, নাকি কিলিয়ান এমবাপ্পের তারুণ্যে ফের বিশ্বকাপের উল্লাস করবে ফরাসিরা? উত্তরের অপেক্ষায় গোটা পৃথিবীর ফুটবলপ্রেমীরা।

ঢাকাই শোবিজেও বিশ্বকাপ ফাইনাল ঘিরে বিরাজ করছে টানটান উত্তেজনা। সোশাল মিডিয়া থেকে ব্যক্তিগত আড্ডা, সবখানেই আলোচনার বিষয় মেসি-এমবাপ্পে দ্বৈরথ। আকাঙ্ক্ষিত এই ফাইনাল ম্যাচ নিয়ে শোবিজের ফারিয়ারা কী ভাবছেন, সেটা জানার চেষ্টা করেছে বাংলা ট্রিবিউন।

খেলা নিয়ে খুব একটা উত্তেজিত বা উচ্ছ্বসিত নন শবনম ফারিয়া। নিজের পছন্দের কোনও দলও নেই। এসব কথা আগেই জানিয়েছেন। তবু ফাইনালের জন্য বিশেষ ভাবনা তো থাকতেই পারে; জয়-পরাজয়ের অনুমান করতেই পারেন।

এক্ষেত্রে স্রোতে গা ভাসালেন শবনম ফারিয়া। অধিকাংশের মতো লিওনেস মেসির জন্য জানালেন শুভকামনা। বললেন, ‘প্রেডিকশন তো জানি না। কিন্তু মেসির মতো একজন কিংবদন্তি খেলোয়াড়ের হাতে বিশ্বকাপ তো সবাই দেখতে চায়। তা সে যেই দেশের সমর্থকই হোক। আমিও সেরকমই একজন।’

শোবিজের আরেক ফারিয়া সিনেমার মানুষ। যদিও শুরুটা টিভি পর্দা থেকেই। তবে অনেক বছর ধরেই তিনি রুপালি জগতের ব্যস্ত তারকা। সেই ব্যস্ততার ফাঁকে খেলা দেখার সুযোগ খুব একটা হয়ে ওঠে না। তাছাড়া তিনি খেলাও নাকি বোঝেন না। তাই নুসরাত ফারিয়ার সরল স্বীকারোক্তি, ‘আমি খেলা খুব একটা বুঝি না।’ না বুঝে ফাইনাল নিয়ে বাড়তি কোনও মন্তব্যও করতে চাইলেন না এই নায়িকা। 

বলা দরকার, ১৮ ডিসেম্বর বাংলাদেশ সময় রাত ৯টায় কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে বিশ্বকাপ ২০২২ ট্রফির জন্য লড়াই করবে আর্জেন্টিনা ও ফ্রান্স। খেলাটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি, গাজী টিভি ও টি স্পোর্টস।

/এমএম/কেআই/এমওএফ/
সম্পর্কিত
ঈদ শুভেচ্ছায় যা বলছেন তারকারা
ঈদ শুভেচ্ছায় যা বলছেন তারকারা
নুসরাত ফারিয়ার সঞ্চালনায় রুনা লায়লা
নুসরাত ফারিয়ার সঞ্চালনায় রুনা লায়লা
সুস্থ হয়ে কাজে ফিরলেন নুসরাত ফারিয়া
সুস্থ হয়ে কাজে ফিরলেন নুসরাত ফারিয়া
অভিনেতার শোকে থতমত শহরে অচেতন নায়িকা
অভিনেতার শোকে থতমত শহরে অচেতন নায়িকা
বিনোদন বিভাগের সর্বশেষ
পদ্মর সঙ্গী প্রিয়ম, আনন্দে আটখানা পরী
পদ্মর সঙ্গী প্রিয়ম, আনন্দে আটখানা পরী
চার প্রেক্ষাগৃহে ‌‘পটু’
এ সপ্তাহের ছবিচার প্রেক্ষাগৃহে ‌‘পটু’
প্রথম দিন: বৃষ্টিস্নাত সন্ধ্যায় রবির গান আর দুই কিংবদন্তিকে স্মরণ
জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবপ্রথম দিন: বৃষ্টিস্নাত সন্ধ্যায় রবির গান আর দুই কিংবদন্তিকে স্মরণ
‘তোর ভাতের প্লেটে আমার দেয়া কিছু ঘৃণা থাকুক’
‘তোর ভাতের প্লেটে আমার দেয়া কিছু ঘৃণা থাকুক’
সালমানের সঙ্গী হলেন রাশমিকা
সালমানের সঙ্গী হলেন রাশমিকা