X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

‘সারেং ছাড়া জাহাজ’-এ পরী, সঙ্গে সিয়াম (ভিডিও)

বিনোদন রিপোর্ট
০৩ জানুয়ারি ২০২৩, ২০:৫৬আপডেট : ০৪ জানুয়ারি ২০২৩, ১২:৩৬

ব্যক্তি পরীর সময়টা খুব একটা ভালো যাচ্ছে না। সুখের সংসার রাতারাতি যেন তছনছ হয়ে যাচ্ছে। অভিনেতা শরিফুল রাজের সঙ্গে তার আনুষ্ঠানিক বিচ্ছেদ এখন সময়ের অপেক্ষা মাত্র। দুজনের ইঙ্গিত অন্তত তেমনটাই। আবার কেউ কেউ বলছেন, এসব তাদের মুক্তি প্রতীক্ষিত সিনেমা প্রচারণার অংশ!
 
সম্পর্কের এমন ঝড়ঝাপটার মধ্যেই পরীকে দেখা গেলো চিত্রনায়ক সিয়ামের সঙ্গে। জাহাজে চেপে তারা সুন্দরবনের দিকে যাচ্ছেন! বাস্তবে বা বর্তমানে নয়, তাদের এই জাহাজযাত্রা করোনাকালের ঘটনা এবং তা সিনেমার প্রয়োজনেই। যেটার নাম ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’।
 
মঙ্গলবার (৩ জানুয়ারি) প্রকাশ হয়েছে সিনেমাটির একটি গান। ‘সারেং ছাড়া জাহাজ চলে’ শিরোনামের গানটি গেয়েছেন বাউল শফি মণ্ডল। দেওয়ান লালন আহমেদ বাপ্পীর লেখা এ গানে সুর-সংগীত দিয়েছেন ইমন চৌধুরী। 

গানের দৃশ্যে দেখা যায়, সুন্দরবনের উদ্দেশ্যে জাহাজে চড়ে যাচ্ছেন সিয়াম ও পরীমণি। সঙ্গে আছেন তাদের টিমের অন্যান্য সদস্য আর গানের দল। গানের ফাঁকেই একটু কথা বলতে দেখা গেলো পরীকে। সংলাপ বিনিময় করেছেন কচি খন্দকারের সঙ্গে।

সিনেমার একটি দৃশ্যে শিশুশিল্পীর সঙ্গে পরীমণি সিনেমায় সিয়াম অভিনয় করছেন রাতুল চরিত্রে। তিনি বলেন, ‘করোনা থেকে অনেকেই যেমন ফিরে এসেছে, তেমনি সিনেমাটাও ফিরেছে। রাতুল চরিত্রটা আমার অনেক আগে থেকে জানা। সেই চরিত্রটা করতে পারব, এটা কোনোদিন ভাবিনি। সেটাই হলো এবং এটা স্বপ্ন পূরণের মতো। আমি সিয়াম আহমেদ হয়ে গিয়ে ছিলাম, শিশুরা আমাকে রাতুল ভাইয়া করে ঢাকায় পাঠিয়েছ।’

পরীমনি অভিনয় করেছেন তিশা চরিত্রে। তিনি বলেন, ‘আমার ছেলেকে নিয়ে এসেছি অনুষ্ঠানে। সিনেমাটাও দেখব। ও যখন বড় হবে, তখন দেখাব যে তোমার জন্য একটি উপহার এই সিনেমা। করোনার সময় মনে হয়েছিল, সিনেমাটা শেষ পর্যন্ত আসবে কিনা। এখন সিনেমাটা মুক্তি পাচ্ছে, সেটাই বড় পাওয়া।’

‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ ছবিটি নির্মিত হয়েছে লেখক মুহাম্মদ জাফর ইকবালের উপন্যাস ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে। এর চিত্রনাট্য লিখেছেন জাকারিয়া সৌখিন। পরিচালনা করেছেন আবু রায়হান জুয়েল। ২০১৮-১৯ অর্থবছরে সরকারি অনুদান পাওয়া ছবিটির সহ-প্রযোজক বঙ্গ।
 
এই সিনেমায় সিয়াম-পরী ছাড়াও অভিনয় করেছেন আবু হুরায়রা তানভীর, আজাদ আবুল কালাম, শহীদুল আলম সাচ্চু, কচি খন্দকারসহ অর্ধশতাধিক শিশু। আগামী ২০ জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে শিশুতোষ গল্পের ছবিটি। 

‘সারেং ছাড়া জাহাজ চলে’ গানের লিংক: 

 

/কেআই/এমএম/
সম্পর্কিত
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
ঈদ শুভেচ্ছায় যা বলছেন তারকারা
ঈদ শুভেচ্ছায় যা বলছেন তারকারা
কলকাতায় স্থায়ী হতে চান পরীমণি
কলকাতায় স্থায়ী হতে চান পরীমণি
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা