X
শুক্রবার, ১৭ মে ২০২৪
৩ জ্যৈষ্ঠ ১৪৩১

টানা দশ সিনেমা ১০০ কোটির ক্লাবে!

বিনোদন ডেস্ক
২২ জানুয়ারি ২০২৩, ১৫:৩৮আপডেট : ২২ জানুয়ারি ২০২৩, ২০:১৯

থালাপতি বিজয়কে তামিল বক্স অফিসের কিং বললে অত্যুক্তি হবে না। কারণ, তার নাম-জনপ্রিয়তার জোরে দুর্বল মানের সিনেমাও লাভের ঘরে ঢুকে যায়। আর ছবি যখন ইতিবাচক প্রতিক্রিয়া পায়, তখন সেটার দৌড় তো আরও লম্বা। যেমনটা হচ্ছে তার সর্বশেষ মুক্তি পাওয়া সিনেমা ‘ভারিসু’র ক্ষেত্রে।
 
চিরচেনা ফ্যামিলি ড্রামা ঘরানার ছবি এটি। নির্মাণে উতরে গেছেন পরিচালক ভামসি পেইদপালি। ফলে দর্শকের কাছে দারুণ ভালোবাসা পাচ্ছে ছবিটি। বক্স অফিসেও জারি রেখেছে রাজত্ব। একই সময়ে মুক্তি পাওয়া অজিতের ‘থুনিভু’-কে হটিয়ে চুটিয়ে ব্যবসা করছে ছবিটি।
 
গত ১১ জানুয়ারি মুক্তির পর ইতোমধ্যে ১৪১ কোটি ৭০ লাখ রুপি আয় করে ফেলেছে ‘ভারিসু’। এটা অবশ্য শুধু ভারতের হিসাব। আন্তর্জাতিক বাজার হিসাব করলে ছবিটির আয় ছাড়িয়ে গেছে ২২০ কোটি রুপি।
  
এর ফলে বিজয়ের টানা দশটি সিনেমা ১০০ কোটির বেশি আয় করলো। তার এই জয়রথ শুরু হয় ২০১৪ সালে ‘কাঠঠি’ সিনেমার মাধ্যমে। ৭০ কোটি বাজেটে নির্মিত সিনেমাটি আয় করেছিল ১৩০ কোটি রুপি।
 
এরপর যথাক্রমে মুক্তি পায় ‘পুলি’ (১০১ কোটি), ‘থেরি’ (১৫০ কোটি), ‘বৈরভা’ (১১৪ কোটি), ‘মেরসাল’ (২৬০ কোটি রুপি), ‘সরকার’ (২৫৩ কোটি), ‘বিগিল’ (৩০০ কোটি), ‘মাস্টার’ (৩০০ কোটি) ও ‘বিস্ট’ (২৫০ কোটি)।
 
উল্লেখ্য, ‘ভারিসু’ সিনেমায় বিজয়ের বিপরীতে অভিনয় করেছেন রাশমিকা মান্দানা। এছাড়াও আছেন প্রকাশ রাজ, আর শরতকুমার, প্রভু, যশোধা প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছে শ্রী ভেঙ্কটেশ ক্রিয়েশন। 

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস ও উইকিপিডিয়া

/কেআই/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
হীরামান্ডি: নিন্দার মুখে শারমিন, পাশে দাঁড়ালেন রিচা
হীরামান্ডি: নিন্দার মুখে শারমিন, পাশে দাঁড়ালেন রিচা
‘গডফাদার’ স্রষ্টাকে শুরুতে ৪, শেষে ৭ মিনিটের করতালি
কান উৎসব ২০২৪‘গডফাদার’ স্রষ্টাকে শুরুতে ৪, শেষে ৭ মিনিটের করতালি
আসিফ-অনুরাধার সেই গানটি এলো অন্তর্জালে
আসিফ-অনুরাধার সেই গানটি এলো অন্তর্জালে
মনামী: সবচেয়ে সহজ মানুষ চঞ্চলদা
মনামী: সবচেয়ে সহজ মানুষ চঞ্চলদা
এবারের গন্তব্য যুক্তরাষ্ট্র
এবারের গন্তব্য যুক্তরাষ্ট্র