X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

তাসনিয়া ফারিণের উচ্ছ্বাস ও আক্ষেপ

বিনোদন রিপোর্ট
২৫ জানুয়ারি ২০২৩, ১৩:৩৬আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ১৭:০৮

ঢাকার প্রশংসিত অভিনেত্রী তাসনিয়া ফারিণের বড় পর্দায় অভিষেক হচ্ছে। তবে নিজ দেশ-শহরে নয়, রুপালি ভুবনে তার যাত্রা হচ্ছে টলিউড থেকে। আগামী ৩ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে তার প্রথম ছবি ‘আরও এক পৃথিবী’। যেটি দেখতে পাবেন ভারতের পশ্চিমবঙ্গের মানুষ।

সিনেমার মুক্তি উপলক্ষে চলছে জোর প্রচারণা। সংবাদ সম্মেলন থেকে রাস্তাঘাটে পোস্টারিং, সবই করছেন সংশ্লিষ্টরা। এমন সময়ে হাত গুটিয়ে ঢাকায় বসে থাকতে পারলেন না ফারিণও। তাই ছুটে গেলেন কলকাতায়। গত ১৯ জানুয়ারি থেকে তিনি সিটি অব জয়ে অবস্থান করছেন।

কলকাতার রাস্তায় ফারিণ অভিনীত ছবির পোস্টার মঙ্গলবার (২৪ জানুয়ারি) ‘আরও এক পৃথিবী’র সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। যেখানে নির্মাতা ও সহশিল্পীদের সঙ্গে অংশ নেন ফারিণও। এরপর রাতে তিনি আসেন ফেসবুক লাইভে। ভক্তদের সঙ্গে বিনিময় করেন নিজের কিছু অনুভূতি ও ভাবনা।

প্রথম সিনেমা নিয়ে ফারিণের উচ্ছ্বাসের কমতি নেই। আবার এর সমান্তরালে রয়েছে আক্ষেপও। কারণ, ছবিটি তার দেশের ভক্তরা দেখতে পাবেন না। বিষয়টি নিয়ে ফারিণ বললেন, ‘সত্যি বলতে বাংলাদেশে ছবিটা মুক্তি পেলে আমার চেয়ে খুশি কেউ হতো না। কিন্তু কিছু জিনিস তো আসলে আমার নিয়ন্ত্রণের বাইরে। আমিও চাই, যদি এখানে মুক্তি পেতো! পরবর্তীতে কোনও ওটিটিতে আসলে হয়তো দেখতে পাবেন ঢাকার দর্শক। তবে তা নিয়ে সঠিক কিছু আমি এখনও জানি না।’

বাংলাদেশের বহু মানুষ প্রায়শই কলকাতায় যান। সেসব মানুষের প্রতি তাসনিয়া ফারিণের আবদার, যেন কলকাতার প্রেক্ষাগৃহে বসে তার ছবিটি দেখেন এবং প্রতিক্রিয়া জানান।

ঢাকার পাশাপাশি কলকাতায়ও পরিচিতি পেয়েছেন ফারিণ। ‘কারাগার’ ওয়েব সিরিজে অভিনয়ের সুবাদে সেখানকার অনেকেই তার ভক্ত। তাই কলকাতায় যাওয়ার পর থেকে এ সংক্রান্ত প্রশংসা-মন্তব্য আসছে মুষলধারে। ফারিণের ভাষ্য, “চমকপ্রদ ব্যাপার হলো, ‘কারাগার’র জন্য এখন কলকাতা থেকে প্রচুর সাড়া পাচ্ছি। যেখানেই যাচ্ছি, মানুষ এটার প্রশংসা করছেন। এটা আমার জন্য অনেক বড় পাওয়া। আর চঞ্চল ভাইয়ের কথা তো সবাই বলছেন। তিনি আসলে অসাধারণ কাজ করেছেন। আমি কেবল তাকে এবং বাকি আরও যারা ছিলেন, সবাইকে সঙ্গ দেওয়ার চেষ্টা করেছি।”

তাসনিয়া ফারিণ সবশেষে নিজের অভিষেক সিনেমা নিয়ে ফারিণ বলেন, ‘আপাতত পশ্চিমবঙ্গে মুক্তি পাচ্ছে ছবিটি। এজন্য আমি খুব উচ্ছ্বসিত এবং নার্ভাস। সবার কাছে দোয়া চাই। কারণ, এটা আমার প্রথম সিনেমা। এটা ঘিরে আমার অনেক স্বপ্ন, প্রত্যাশা। আমি জানি না নিজেকে প্রথমবার বড় পর্দায় দেখে কেমন লাগবে। তবে ভালো কিছুর আশাই করছি।’

উল্লেখ্য, ‘আরও এক পৃথিবী’ নির্মাণ করেছেন অতনু ঘোষ। এতে তাসনিয়া ফারিণ ছাড়াও অভিনয় করেছেন কৌশিক গাঙ্গুলি, অনিন্দিতা বোস, সাহেব ভট্টাচার্য প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছে এস কে মুভিজ।  

/কেআই/এমওএফ/
সম্পর্কিত
ঈদ শুভেচ্ছায় যা বলছেন তারকারা
ঈদ শুভেচ্ছায় যা বলছেন তারকারা
অভিনেত্রী ফারিণের প্রথম গান ‘রঙিলা’, সঙ্গে তাহসান
অভিনেত্রী ফারিণের প্রথম গান ‘রঙিলা’, সঙ্গে তাহসান
কলকাতার ফিল্মফেয়ারে ঢাকার বাজিমাত!
কলকাতার ফিল্মফেয়ারে ঢাকার বাজিমাত!
কলকাতা ফিল্মফেয়ারে ঢাকাই অভিনেত্রীদের দাপট
কলকাতা ফিল্মফেয়ারে ঢাকাই অভিনেত্রীদের দাপট
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার