X
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১

অর্ষার প্রত্যাশা নেই, আবদার আছে

বিনোদন রিপোর্ট
২৫ জানুয়ারি ২০২৩, ১৫:২০আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ১৮:৪১

টিভি পর্দার সু-অভিনেত্রী হিসেবে পরিচিত নাজিয়া হক অর্ষা। বিভিন্ন গল্পে, চরিত্রে নিজেকে প্রমাণ করেছেন। অর্জন করেছেন নির্মাতা-প্রযোজক ও দর্শকের আস্থা। যদিও তার অভিনয় নৈপুণ্য দেখার জন্য দর্শককে লম্বা সময় ধরেই অপেক্ষায় থাকতে হয়।

সেই অপেক্ষার পথে এবার বিরতি। কারণ, দিন দুয়েক পরই নতুন প্রজেক্ট নিয়ে হাজির হচ্ছেন অর্ষা। এর নাম ‘জাহান’। আগামী ২৬ জানুয়ারি রাত ৮টায় ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পাচ্ছে এই ফ্লিক।

ফিকশনটির নাম ভূমিকায় অভিনয় করেছেন অর্ষা। চরিত্রটি শান্ত স্বভাবের। স্বামী শিহাবকে নিয়ে তার সংসার। পোস্ট ট্রমাটিক ডিজঅর্ডার থেকে প্রায়ই কল্পনা আর বাস্তবতা গুলিয়ে ফেলে। এ কারণে এক দুর্ঘটনা ঘটিয়ে ফেলে জাহান। তৈরি হয় জটিল পরিস্থিতি। সেটার সুরাহা কীভাবে হয়, তা জানা যাবে ফ্লিকটি দেখার মাধ্যমে।

‘জাহান’ হওয়া চ্যালেঞ্জিং ছিল বলে জানালেন অর্ষা। তবে এই চ্যালেঞ্জিং কাজটি ঘিরে তার কোনও প্রত্যাশা নেই। আছে শুধু আবদার। দর্শক যেন কাজটি দেখে এবং প্রতিক্রিয়া জানায়। অর্ষার মন্তব্য এমন, ‘কাজটি করতে আমার বেশ কষ্ট হয়েছে। জাহান চরিত্রটার ইনার সাইট ডার্ক আবার কিছুটা ইনোসেন্ট। জাহান অনেক কিছু ইনোসেন্টের জায়গা থেকে করে ফেলে, তবে সচেতন হলে তা ব্যালেন্স করতে পারে না। কাজটির দর্শকদের কাছে সেভাবে কোনও প্রত্যাশা নেই। তবে চাই সবাই যেন কনটেন্টটা দেখেন। তারপর প্রতিক্রিয়া জানান।’

‘জাহান’র দৃশ্যে অর্ষা ও ইমরান এ কনটেন্টে অর্ষার সঙ্গে অভিনয় করেছেন মোস্তাফিজ নূর ইমরান। তার অভিজ্ঞতা, ‘আমি একজন রিঅ্যাকশন-নির্ভর অভিনেতা। আমার বিপরীতে যে অভিনয়শিল্পী থাকেন, তার প্রতিক্রিয়া খুব জরুরি। সেদিক থেকে অর্ষা দারুণ। আমি প্রতিনিয়ত তার কাছ থেকে অনেক কিছু শিখি। আর এই গল্পটা মানসিক স্বাস্থ্য নিয়ে নির্মিত। আশা করছি কনটেন্টটা দেখে দর্শক পছন্দ করবেন।’

‘জাহান’ নির্মাণ করেছেন আতিক জামান। এতে আরও আছেন শিল্পী সরকার অপু, নাঈমা তাসনীম, ইমেল হক, সাক্ষর কুন্ডু দ্বীপ প্রমুখ। ফ্লিকটির সিনেমাটোগ্রাফি করেছেন তানভীর আহসান আর ব্যাকগ্রাউন্ড মিউজিকে জাহিদ নিরব।

‘জাহান’র ট্রেলার: 

/কেআই/এমওএফ/
সম্পর্কিত
কাউকে ভালোবাসলে সম্মানের সঙ্গে বাসুন: অর্ষা 
ভালোবাসার ঘরে প্রথম ভ্যালেন্টাইনস ডেকাউকে ভালোবাসলে সম্মানের সঙ্গে বাসুন: অর্ষা 
অবশেষে বিয়ের ঘোষণা, আনুষ্ঠানিকতা জঙ্গলে!
অবশেষে বিয়ের ঘোষণা, আনুষ্ঠানিকতা জঙ্গলে!
বড়দিনে ‘মেরিয়ান’ চরিত্রে অর্ষা
বড়দিনে ‘মেরিয়ান’ চরিত্রে অর্ষা
মার্চেই ‌‘সাহস’, পোস্টারে এলেন অর্ষা
মার্চেই ‌‘সাহস’, পোস্টারে এলেন অর্ষা
বিনোদন বিভাগের সর্বশেষ
কানে আবার আমন্ত্রিত ঢাকার ঋতি
কানে আবার আমন্ত্রিত ঢাকার ঋতি
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
কাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সিনেমা সমালোচনাকাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সম্প্রচারের দুই দশকে...
সম্প্রচারের দুই দশকে...