X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১
‘আমার ভাষার চলচ্চিত্র’ উৎসব

রবিবার থেকে ঢাবিতে ‘হাওয়া’, ‘বিউটি সার্কাস’, ‘দামাল’...

ঢাবি প্রতিনিধি
০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৫৮আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৫৭

ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের উদ্যোগে আয়োজিত হতে চলেছে বাংলা ভাষার চলচ্চিত্রের সবচেয়ে বড় উৎসব ‘আমার ভাষার চলচ্চিত্র’। আগামী রবিবার (৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে ২১তম আসরের উদ্বোধন হবে। চলবে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। 

বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র সংসদ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বাংলা ভাষার জন্য প্রাণ উৎসর্গকারী মহান শহীদদের স্মরণ ও বাংলা সিনেমাকে চলচ্চিত্রপ্রেমীদের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে ২০০২ সাল থেকে এই উৎসবের ২০টি আসর সাফল্যের সঙ্গে আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ।

এতে আরও জানানো হয়, এ বছর আয়োজনের ২১তম আসরে প্রদর্শিত হবে দুই বাংলার সমসাময়িক ও ধ্রুপদী ১৯টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। এরমধ্যে উল্লেখযোগ্য ‘হাওয়া’, ‘বিউটি সার্কাস’, ‘দামাল’, ‘মানিকবাবুর মেঘ’ ইত্যাদি। এছাড়াও প্রদর্শিত হবে দুটি স্বল্পদৈর্ঘ্য ও একটি প্রামাণ্যচিত্র। দর্শকদের জন্য চলচ্চিত্র উপভোগের পাশাপাশি রয়েছে চলচ্চিত্র কুশলীদের সঙ্গে সরাসরি মতবিনিময়ের সুযোগ। প্রতিটি শোয়ের টিকিট মূল্য ৫০ টাকা। পুরো উৎসবের সূচি

উৎসবের শেষ দিন (৯ ফেব্রুয়ারি) প্রতিবারের মতো উপমহাদেশের প্রথম চলচ্চিত্রকার হীরালাল সেন স্মরণে গত বছরের মুক্তিপ্রাপ্ত সেরা চলচ্চিত্রটিকে ‘হীরালাল সেন পদক’ প্রদান করা হবে। 

উৎসবের প্রচার সহযোগী হিসেবে রয়েছে চ্যানেল আই, দৈনিক বাংলা এবং দ্য রিপোর্ট লাইভ। প্রদর্শন সহযোগী হিসেবে রয়েছে জাজ মাল্টিমিডিয়া ও বাংলাদেশ ফিল্ম আর্কাইভ।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া