X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

তারার দেশে পাড়ি দিলেন ‘পরিণীতা’ নির্মাতা

বিনোদন ডেস্ক
২৪ মার্চ ২০২৩, ১২:৩৫আপডেট : ২৪ মার্চ ২০২৩, ১২:৩৭

তারকাদের ফেলে ৬৭ বছর বয়সে বলিউডকে বিদায় জানিয়ে তারাদের দেশে পাড়ি দিলেন বিখ্যাত বাঙালি পরিচালক প্রদীপ সরকার। শুক্রবার (২৪ মার্চ) ভোর সাড়ে তিনটায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কিংবদন্তি এই নির্মাতা।

শোকে বিহ্বল সিনে ইন্ডাস্ট্রি। ‘পরিণীতা’ নির্মাতার মৃত্যুর খবর শেয়ার করেছেন তার দীর্ঘদিনের বন্ধু এবং চলচ্চিত্র পরিচালক হানসাল মেহতা। টুইটারে তিনি লেখেন, ‘প্রদীপ সরকার দাদা... শান্তিতে ঘুমিও’। 

জানা যায়, হৃদরোগে আক্রান্ত হয়ে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার (২৩ মার্চ) গভীর রাতে হাসপাতালে ভর্তি করা হয় প্রদীপ সরকারকে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, তার ডায়ালাইসিস চলছিল পাশাপাশি শরীরে পটাসিয়ামের মাত্রা কমে গিয়েছিল। 

পরিচালকের মৃত্যুতে বলিউডে শোকের ছায়া নেমে এসেছে। অভিনেতা মনোজ বাজপেয়ী প্রদীপ সরকারের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন। শোকপ্রকাশ করেছেন অভিনেতা অজয় দেবগণসহ একঝাঁক কলাকুশলী।

২০০৫ সালে প্রদীপ সরকার ‘পরিণীতা’ নির্দেশনার মাধ্যমে পরিচালনার জগতে পা রাখেন। ২০০৭ সালে ‘লাগা চুনারি মে দাগ’, ২০১০ সালের ‘লাফাঙ্গে পারিন্দে’, ২০১৪ সালের ‘মর্দানি’ এবং ২০১৮ সালের ছবি ‘হেলিকপ্টার’ সফলভাবে পরিচালনা করেন। ওয়েব সিরিজের জগতেও সক্রিয় ছিলেন তিনি। ‘ফরবিডেন লাভ’ ও ‘দুরঙ্গা’র মতো সিরিজও পরিচালনা করেছেন তিনি।

প্রদীপ তার ‘উজ্জ্বল’ কাজের জন্য অনেক পুরস্কারে ভূষিতও হয়েছেন। তিনি ফিল্মফেয়ার পুরস্কার এবং জি সিনে পুরস্কারে সম্মানিত হয়েছেন। এছাড়াও তিনি সেরা নবাগত চলচ্চিত্রের জন্য ‘ইন্দিরা গান্ধী পুরস্কারে’ ভূষিত হন। 

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা