X
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪
৩০ চৈত্র ১৪৩০
মহানগর ২

ফিরলো ওসি হারুণ, সঙ্গে অনির্বাণ চমক, মিলছে প্রশংসা

বিনোদন রিপোর্ট
২০ এপ্রিল ২০২৩, ১৪:০২আপডেট : ২০ এপ্রিল ২০২৩, ১৬:৪১

অবসান হলো দুই বছরের অপেক্ষার। মুক্তি পেলো আশফাক নিপুণ নির্মিত বহুল আলোচিত ওয়েব সিরিজ ‘মহানগর’র দ্বিতীয় সিজন। বৃহস্পতিবার (২০ এপ্রিল) প্রথম প্রহরে ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম হইচইতে মুক্তি পেয়েছে এটি।

মুক্তির পরই আলোচনার কেন্দ্রে ওসি হারুণের আখ্যান। এই চরিত্রে মোশাররফ করিমের অভিনয় মুগ্ধ-বিস্মিত করছে দর্শক-সমালোচকদের। তবে দ্বিতীয় সিজনে বিশেষ চমক হিসেবে দেখা গেছে টলিউডের জনপ্রিয় অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যকে। ফলে সিজনটি আরও বেশি আকর্ষণীয় হয়ে উঠেছে বলে মনে করছেন দর্শক। সেই সঙ্গে তৃতীয় সিজনেরও আভাস পাওয়া যাচ্ছে।

‘মহানগর ২’ দেখার পর মুগ্ধতা প্রকাশ করেছেন খ্যাতিমান নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। বলেছেন, “ওটিটির কাজগুলা নিয়ে আমার একটা জেনারেল আশংকা হচ্ছে, যে কোনও কারণেই হোক আমরা কি ধীরে ধীরে এরকম দিকে ঝুঁকবো, যেখানে সুন্দর গল্প হবে, থ্রিল হবে, কিন্তু সময়টা আর ভূগোলটা থাকবে না? আশফাক নিপুনের ‘মহানগর’ এই দিক থেকে উজ্জ্বল ব্যতিক্রম। ব্লেস ইউ, ম্যান (সিনস অ্যাট ইওর ফোর্টি ফাইভ, ইউ আর নো মোর আ বয়)! ‘মহানগর ২’-তেও আশফাক একই সিগনেচার রাখতে পারছে। ব্রাভো!”

আশফাক নিপুণের প্রশংসায় পঞ্চমুখ হয়ে ফারুকী লিখেছেন, “আশফাকের ‘মহানগর’ বা ‘মহানগর ২’ ছিপ ফেলে সময় ধরারই আরেক নাম। যদিও সচেতন ভাবে ‘প্রাউড’ শব্দটা ব্যবহার না করার চেষ্টা করছি ইদানিং। রাষ্ট্রে রাষ্ট্রে, ধর্মে ধর্মে, কালচারে কালচারে প্রাইডের যে অসুস্থ কম্পিটিশন, এইসব দেখে প্রাউড শব্দের ওপর থেকে ভক্তি উঠে গেছে। কিন্তু শেষে এসে মনে হলো, ‘প্রাউড অব ইউ’ বলি! না বললে মনের ভাবটা ঠিক প্রকাশ হচ্ছে না।”

লেখক ও আরজে আশীফ এন্তাজ রবি তার মুগ্ধতা প্রকাশ করেছেন এভাবে, “আমার অনেক সহকর্মী যখন অল্পদামে নিজেকে বিকিয়ে দিয়েছেন, আমার অনেক বড় ভাই বুদ্ধিজীবী যখন বিক্রি করে ফেলেছেন মগজ ও হৃদয়, তখন আশফাক নিপুন দেখিয়েছেন যে, তার একটা মেরুদণ্ড আছে। এবং ওটাকে না বিক্রি করেও গল্প বলা যায়। ‘মহানগর ২’ দেখে মুগ্ধ হয়েছি। কী সাহস, কী সাহস!”

ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম বলেছেন, “মহানগর ২’ দেখলাম।  সেরের ওপর সোয়া সের। আরেকদিন বিস্তারিত রিভিউ দেবো।’’

উল্লেখ্য, ‘মহানগর ২’তে মোশাররফ করিমের সঙ্গে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, আফসানা মিমি, বৃন্দাবন দাস, তানজিকা আমিন, দিব্য জ্যোতি, আরিয়ানা জামান প্রমুখ।

এর আগে ২০২১ সালে ‘মহানগর’ মুক্তি পেয়েছিল। তখন বাংলাদেশ ও ভারতে সিরিজটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। বলা হয়, ঢাকার ওটিটি কনটেন্টের উত্থানে মুখ্য ভূমিকা রেখেছে এই সিরিজ।

/কেআই/
সম্পর্কিত
ঢাকার সিরিজের নাম এলো তুরস্ক থেকে!
ঢাকার সিরিজের নাম এলো তুরস্ক থেকে!
চেনা ঢঙে ‘হীরামান্ডি’র প্রথম ঝলক (ভিডিও)
চেনা ঢঙে ‘হীরামান্ডি’র প্রথম ঝলক (ভিডিও)
হুব্বা: সামথিং লাইক আ ক্রিমিনাল’স অটোবায়োগ্রাফি!
সিনেমা সমালোচনাহুব্বা: সামথিং লাইক আ ক্রিমিনাল’স অটোবায়োগ্রাফি!
বছরের প্রথম ছবিবার: একসঙ্গে তিন সিনেমা
এ সপ্তাহের ছবিবছরের প্রথম ছবিবার: একসঙ্গে তিন সিনেমা
বিনোদন বিভাগের সর্বশেষ
দেশে নতুন মিউজিক প্ল্যাটফর্ম, শুরুতেই ‘বৈশাখী ঝড়’
দেশে নতুন মিউজিক প্ল্যাটফর্ম, শুরুতেই ‘বৈশাখী ঝড়’
বলিউড: ঈদের ছবি কেমন চলছে
বলিউড: ঈদের ছবি কেমন চলছে
আমেজ নেই, তবু ঈদে এলো যেসব গান
আমেজ নেই, তবু ঈদে এলো যেসব গান
ঈদের তৃতীয় দিন: দেখতে পারেন যেসব নাটক
ঈদের তৃতীয় দিন: দেখতে পারেন যেসব নাটক
কোক স্টুডিও বাংলায় জয়া আহসান!
কোক স্টুডিও বাংলায় জয়া আহসান!