X
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
১৫ বৈশাখ ১৪৩১

মাল্টিপ্লেক্স সমাচার: পূজায় কুপোকাত শাকিব!

বিনোদন রিপোর্ট
০১ মে ২০২৩, ১২:৫৯আপডেট : ০১ মে ২০২৩, ১৬:৩২

অস্বীকারের সুযোগ নেই, নায়ক হিসেবে সবচেয়ে বেশি দর্শকের অধিপতি শাকিব খান। ফলে তার ছবি যখন মুক্তি পায়, তখন অন্য কেউ সেভাবে মাঠে নামতে চান না। বিশেষ করে গত দেড় দশক ধরে ঈদ মৌসুম একান্ত নিজের করে রেখেছেন ঢালিউড নবাব। ফলে সবার মনেই এই ধারণা প্রতিষ্ঠিত হয়ে গেছে যে, ঢালিউডের ঈদ মানে শাকিব খানের সিনেমা।

কিন্তু গত ক’বছরে এই ধারণায় রদবদল শুরু হয়েছে। এখন শাকিবের প্রতিদ্বন্দ্বী হয়ে পর্দায় নামছেন অন্য তারকারাও। এবারের ঈদে তো রীতিমতো বিস্ময়ের জন্ম হয়েছে ইন্ডাস্ট্রিতে। কারণ একসঙ্গে মুক্তি পেয়েছে আটটি সিনেমা!

তবে জনপ্রিয়তার প্রভাবে সর্বাধিক ১০০ হল দখলে নেন শাকিব। ফলে স্বাভাবিক পরিসংখ্যানে তার ‘লিডার: আমিই বাংলাদেশ’ থাকছে এগিয়ে। কিন্তু হিসাবের মুদ্রা পুরোপুরি উল্টে গেছে মাল্টিপ্লেক্সে! আধুনিক সিনে থিয়েটারে পূজা-অনন্তদের কাছে যেন পাত্তাই পেলেন না শাকিব!

বলার জন্য বলা নয়, দেশের জনপ্রিয় মাল্টিপ্লেক্সগুলোর শো-সমাচার ঘেঁটেই এমন তথ্য পাওয়া গেলো। স্টার সিনেপ্লেক্স দিয়ে হিসাবটা শুরু করা যাক। ঈদ সপ্তাহে এই মাল্টিপ্লেক্স চেইনের পাঁচটি শাখায় ১০টি শো নিয়ে ‘লিডার’ যাত্রা করে। পূজা চেরী অভিনীত ‘জ্বীন’র ঝুলিতেও জোটে ১০টি শো।

প্রথম সপ্তাহে দর্শকের চাহিদা বুঝে দ্বিতীয় সপ্তাহের শো-টাইম তৈরি করেছে স্টার সিনেপ্লেক্স। শুক্রবার (২৮ এপ্রিল) থেকে শুরু হওয়া নতুন শিডিউলে পূজার চেয়ে প্রায় চারগুণ পিছিয়ে পড়লেন শাকিব। পূজার ‘জ্বীন’ এক লাফে ১৯টি শো-তে পৌঁছে গেছে আর শাকিবের ‘লিডার’ পেয়েছে মোটে ৫টি শো!

‘জ্বীন’র পোস্টারে পূজা এ বিষয়ে স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ বিপণন কর্মকর্তা মেসবাহ উদ্দিন আহমেদ বাংলা ট্রিবিউনকে বললেন, “দর্শক আগ্রহের কারণেই আমরা ‘জ্বীন’র শো সংখ্যা বাড়িয়েছি। আসলে বাংলা ভাষায় তো ভৌতিক ছবি হয় না। এ কারণে ছবিটি ঘিরে মানুষের আগ্রহ বেশি। তাছাড়া আমাদের এখানে হলিউডের হরর ছবিগুলোও বেশ ভালো সাড়া পায়। মানে এই ধাঁচের ছবির প্রতি কিছু দর্শকের আকর্ষণ রয়েছে। তো তারাও ‘জ্বীন’ দেখতে আসছেন। সবমিলিয়ে ছবিটা ভালো যাচ্ছে।”

সিনেমা পরিবেশনার সঙ্গে দীর্ঘ দিন ধরে যুক্ত থাকা এই কর্মকর্তা জানালেন, ঈদে মুক্তি পাওয়া প্রতিটি ছবিই কম-বেশি সাড়া পাচ্ছে। তবে সামগ্রিকভাবে ‘জ্বীন’কে কিছুটা এগিয়ে রাখলেন তিনি।

শুধু স্টার সিনেপ্লেক্সে নয়, একই চিত্র দেখা গেলো নগরীর আরেক জনপ্রিয় মাল্টিপ্লেক্স ব্লকবাস্টার সিনেমাসেও। ঈদের দিন ৪টি শো নিয়ে জার্নি শুরু হয় ‘লিডার’র। দ্বিতীয় সপ্তাহে এসেও সেই সংখ্যা আর বাড়েনি। অন্যদিকে ‘জ্বীন’ ছবিটি দুটি শো নিয়ে মাঠে নেমেছিল। কিন্তু দ্বিতীয় সপ্তাহে সেটা দ্বিগুণ হয়ে চারটিতে পৌঁছেছে।

ব্যতিক্রম নয় কেরানীগঞ্জের লায়ন সিনেমাসও। সেখানে শাকিবের ‘লিডার’ প্রথম সপ্তাহে চারটি শো নিয়ে দাপট দেখিয়েছে। দ্বিতীয় সপ্তাহে এসেও সেই একই সংখ্যায় বসে রয়েছে ছবিটি। বিপরীতে পূজার ‘জ্বীন’ শুরুতে মাত্র দুটি শো পায়। এখন সেটা দ্বিগুণ হয়ে চারটি।

আয়তনে ছোট হলেও নারায়ণগঞ্জের দর্শকের কাছে পরিচিতি পেয়েছে ‘সিনেস্কোপ’ হলটি। অত্যাধুনিক ব্যবস্থাসম্পন্ন এই হলে ঈদ উপলক্ষে কেবল একটি ছবি মুক্তি পেয়েছে; সেটা ‘জ্বীন’। টানা দুই সপ্তাহ ধরে এখানে প্রতিদিন ছবিটির চারটি শো প্রদর্শিত হচ্ছে।

মাল্টিপ্লেক্সে না হলেও সিঙ্গেল স্ক্রিনে অবশ্য শাকিব খানের দাপট লক্ষ্য করা যাচ্ছে। দেশের বিভিন্ন প্রান্তের হলগুলোতে তার ‘লিডার’ ঘিরে দর্শকের আগ্রহ দেখা যাচ্ছে। যার সুবাদে দুটি হল বেড়ে শুক্রবার (২৮ এপ্রিল) থেকে ছবিটি দেশের ১০২টি প্রেক্ষগৃহে চলছে।

‘লিডার’ শাকিব ও নায়িকা বুবলী উল্লেখ্য, নাদের চৌধুরী নির্মিত ‘জ্বীন’-এ পূজার সঙ্গে রয়েছেন আব্দুন নূর সজল, জিয়াউল রোশান, জান্নাতুন নূর মুন প্রমুখ। ভৌতিক গল্পের ছবিটি প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া।

‘লিডার: আমিই বাংলাদেশ’ নির্মাণ করেছেন তপু খান। এতে শাকিবের নায়িকা শবনম বুবলী। প্রযোজনায় বেঙ্গল মাল্টিমিডিয়া।

/কেআই/
সম্পর্কিত
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
বিনোদন বিভাগের সর্বশেষ
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
প্রেক্ষাগৃহ থেকে না নামতেই উঠলো পাঠ্যসূচিতে!
প্রেক্ষাগৃহ থেকে না নামতেই উঠলো পাঠ্যসূচিতে!
গানে গানে সরকারের সমালোচনা, ইরানি গায়কের মৃত্যুদণ্ড
গানে গানে সরকারের সমালোচনা, ইরানি গায়কের মৃত্যুদণ্ড
ঢাকাই নির্বাক ছবির মস্কো জয়, যেমনটা বললেন নির্মাতা
ঢাকাই নির্বাক ছবির মস্কো জয়, যেমনটা বললেন নির্মাতা
ফুরফুরে মেজাজে পান্নু
ফুরফুরে মেজাজে পান্নু