X
শনিবার, ১৮ মে ২০২৪
৪ জ্যৈষ্ঠ ১৪৩১

‘চিফ হিট অফিসার’ বুশরা যখন অভিনয় ও প্রযোজনায়!

সুধাময় সরকার
০৬ মে ২০২৩, ১৫:১৫আপডেট : ০৬ মে ২০২৩, ১৮:৫৬

ঢাকার উত্তরাংশের তাপ নিয়ন্ত্রণে ‘চিফ হিট অফিসার’ হিসেবে সম্প্রতি নিয়োগ পেয়েছেন বুশরা আফরিন। না, এর আগে তার নাম কেউ শোনেনি, এমনকি দেখারও কথা নয়। তবুও তিনি টক অব দ্য কান্ট্রিতে পরিণত হয়েছেন তার পদের জন্য।

সাধারণত কোনও ব্যক্তিগত ঘটনাকে কেন্দ্র করে যেমন আলোচনা হয় নায়িকাদের ঘিরে, বুশরাকে ঘিরেও চলছে তেমনই রব। কেউ তার পদের সমালোচনা করছেন, আবার অনেকেই মুগ্ধতা প্রকাশ করছেন তার সৌন্দর্য আর গুছিয়ে কথা বলা নিয়ে।

তবে এসব ছাপিয়ে এবার মিললো নতুন তথ্য। ‘চিফ হিট অফিসার’ হিসেবে আলোচনায় আসার আগেই অভিনয়ের খাতায় নাম লিখিয়েছেন এই ‘হিট’ মুখ। অভিনয় করেছেন নুহাশ হুমায়ূনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘৭০০ টাকা’য়। এতে তাকে দেখা গেছে গায়ক-অভিনেতা প্রীতম হাসান ও সাবিলা নূরের সঙ্গে অভিনয় করতে।

ইউটিউবে উন্মুক্ত থাকা এই সিনেমার ১১ মিনিট ২৪ সেকেন্ড থেকে দেখা যায় আজকের ‘হিট অফিসার’কে। এতে চরিত্রের দৈর্ঘ্য ছোট হলেও অভিনয় তিনি ভালোই করেছেন বলে মত প্রকাশ করছেন নেটিজেনরা।

‘৭০০ টাকা’র একটি দৃশ্যে বুশরা এখানেই শেষ নয় বুশরার মিডিয়া অধ্যায়। একই পরিচালকের আন্তর্জাতিকভাবে আলোচিত সিনেমা ‘মশারি’র প্রযোজক এই বুশরা! যা সিনেমাটির ট্রেলারের ক্রেডিট লাইনে দেওয়া আছে। নিশ্চিত হওয়া গেছে নুহাশ সূত্রেও।

যদিও বুশরার অভিনয় বা প্রযোজনার বিষয়ে কোনও মন্তব্য পাওয়া যায়নি, কারণ ‘চিফ হিট অফিসার’ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন রয়েছেন আইসোলেশনে। শুক্রবার (৫ মে) ঢাকা উত্তর সিটির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। চেয়ে নিয়েছেন বুশরার জন্য দোয়া।

দেখুন ‘৭০০ টাকা’:

বুশরার অভিনয় ও প্রযোজনা অধ্যায় প্রসঙ্গে আরও তথ্য জানতে যোগাযোগ করা হয় নুহাশ হুমায়ূনের সঙ্গে। তিনিও বিষয়টি প্রসঙ্গে সাড়া দেননি। তবে বিভিন্ন সূত্রে জানা গেছে, অভিনয় অধ্যায়ের প্রতি বুশরা আফরিনের আগ্রহ বেশ পুরনো। তারই অংশ হিসেবে নুহাশের অনুরোধে এই দুটি প্রজেক্টে তিনি নিজেকে জড়ান। যা অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে আগামীতেও।

‘৭০০ টাকা’র আরেকটি দৃশ্যে প্রীতমের গালে চড় বসান বুশরা ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের মেয়ে বুশরা আফরিন। ঢাকার তাপমাত্রা কমাতে ডিএনসিসি ও যুক্তরাষ্ট্রভিত্তিক অ্যাড্রিয়েন আরশট-রকফেলার ফাউন্ডেশনের মধ্যে সমঝোতা চুক্তির ভিত্তিতে ডিএনসিসিতে ‘চিফ হিট অফিসার’ হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি। বুশরা এশিয়ার প্রথম সিএইচও।

চিফ হিট অফিসার হিসেবে বুশরা আফরিন ঢাকা উত্তরের তাপমাত্রা নিয়ন্ত্রণে নেতৃত্বে দেবেন। এ ক্ষেত্রে তিনি শহরব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করবেন।

বুশরা আফরিন কানাডায় গ্লোবাল ডেভেলপমেন্ট স্টাডিজে লেখাপড়া করেছেন। তিনি ছাড়া বিশ্বের আরও সাত শহরে একই পদে কাজ করছেন সাত নারী। ‘চিফ হিট অফিসার’ হিসেবে বক্তব্য রাখছেন বুশরা আফরিন

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কান থেকে ভাবনা: নিজেকে ছোট অনুভব করাটাও দরকার
কান থেকে ভাবনা: নিজেকে ছোট অনুভব করাটাও দরকার
আমরা একে-অপরের খুব কাছের: জাহ্নবী
আমরা একে-অপরের খুব কাছের: জাহ্নবী
বাংলাদেশ ও রুনা লায়লাকে নিয়ে যা বললেন নাসিরুদ্দিন শাহ
কান উৎসব ২০২৪বাংলাদেশ ও রুনা লায়লাকে নিয়ে যা বললেন নাসিরুদ্দিন শাহ
জয়িতা আঁকলেন সুরে সুরে রবির ছবি
জয়িতা আঁকলেন সুরে সুরে রবির ছবি
কানাডাজুড়ে দাপিয়ে বেড়াচ্ছে ‘আর্টসেল’
কানাডাজুড়ে দাপিয়ে বেড়াচ্ছে ‘আর্টসেল’