X
রবিবার, ২৬ মে ২০২৪
১২ জ্যৈষ্ঠ ১৪৩১

মলিন মুখে এলেন শাকিব

বিনোদন রিপোর্ট
১৬ মে ২০২৩, ১৬:২৩আপডেট : ১৭ মে ২০২৩, ১৬:৩২

জরুরি বা গুরুত্বপূর্ণ কোনও উপলক্ষ ছাড়া প্রকাশ্যে আসেন না ঢালিউড তারকা শাকিব খান। এমনকি সিনেমা অঙ্গনের কোনও তারকার মৃত্যুতেও তার উপস্থিতি চোখে পড়ে না। এ নিয়ে অনেকের ক্ষোভ-অভিযোগও লক্ষ্য করা যায়।

তবে ব্যতিক্রম ঘটেছিল নায়করাজ রাজ্জাক ও গীতিকবি গাজী মাজহারুল আনোয়ারের ক্ষেত্রে। এই দুজনের শেষ শ্রদ্ধায় হাজির হয়েছিলেন শাকিব। তাদের সঙ্গে এবার যুক্ত হলো সদ্য প্রয়াত চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুকের নামও। ইন্ডাস্ট্রির অভিভাবকতুল্য এই তারকার প্রয়াণে নীরবে বসে থাকতে পারলেন না শাকিব। শুটিং ফেলে ছুটে এলেন শেষ শ্রদ্ধা জানাতে।

মঙ্গলবার (১৬ মে) দুপুরে এফডিসিতে শ্রদ্ধা নিবেদন ও জানাজা শেষে ফারুকের মরদেহ নেওয়া হয় চ্যানেল আই প্রাঙ্গণে। সেখানেই হাজির হন শাকিব খান। মলিন মুখে এসে অংশ নেন জানাজায়। বিষণ্ণ মনে কিছু কথাও বলেন ফারুককে নিয়ে।

শাকিব বলেছেন, “ফারুক ভাই যতদিন সুস্থ ছিলেন, সবসময় ওনার স্নেহে আমাকে আগলে রেখেছিলেন। বলতেন, ‘আমার চলচ্চিত্রের ব্র্যান্ড অ্যাম্বাসেডর।’ অসুস্থ হওয়ার আগ পর্যন্ত, আমার কোনও সিনেমার পোস্টার রিলিজ হলে, কোথাও কিছু দেখলে খুব উৎসাহ দিতেন। তিনি যতদিন সুস্থ ছিলেন, সিনেমার জন্য কাজ করে গেছেন। একটা কথা প্রায়ই বলতেন, ‘এরা সবাই আমার প্রাণের মানুষ।’ অনেক বড় মনের মানুষ ছিলেন। শুধু একজন কিংবদন্তি অভিনেতাই নন, একজন সফল মানুষ ফারুক ভাই।”

চ্যানেল আই প্রাঙ্গণে শাকিব খান আক্ষেপের সুরে শাকিব বলেন, ‘কিছু দিন পরপর যখন খবর নিতাম, তখন শুনতাম ভালো হয়ে গেছে, সুস্থ হয়ে গেছে। এই বুঝি চলে আসবে, দেখা হবে। ফারুক ভাইকে হারিয়ে শুধু আমি না, গোটা সিনেমা অঙ্গন একজন অভিভাবককে হারালো।’

উল্লেখ্য, সোমবার (১৫ মে) সিঙ্গাপুরের একটি হাসপাতালে স্থানীয় সময় সকাল ১০টার দিকে মারা যান ফারুক। মঙ্গলবার (১৬ মে) সকালে তার মরদেহ ঢাকায় এসে পৌঁছায়। এদিন বেলা সাড়ে ১১টা থেকে পৌনে ১টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে ফারুকের মরদেহ রাখা হয়েছিল সর্বস্তরের শ্রদ্ধা নিবেদনের জন্য। এরপর তার দীর্ঘদিনের কর্মস্থল এফডিসিতে নেওয়া হয় লাশবাহী ফ্রিজার ভ্যান। সেখানে সিনেমার মানুষেরা তাকে শেষ বিদায় জানায়।

গুলশানের আজাদ মসজিদে বাদ আসর জানাজা শেষে ফারুকের মরদেহ নেওয়া হবে গাজীপুরের কালীগঞ্জে। সন্ধ্যা ৭টায় সেখানে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

/কেআই/এমওএফ/আরআইজে/
সম্পর্কিত
‘তুফান’র গানে প্রীতম, আছেন পর্দায়ও!
‘তুফান’র গানে প্রীতম, আছেন পর্দায়ও!
ডানপিটে দুলু থেকে কিংবদন্তি ফারুক
প্রয়াণ দিবসে স্মরণডানপিটে দুলু থেকে কিংবদন্তি ফারুক
মান ভাঙলো মিমির, এলো ‘তুফান’র দ্বৈত ঝলক
মান ভাঙলো মিমির, এলো ‘তুফান’র দ্বৈত ঝলক
আচমকা এলো দেড় মিনিটের উসকানিমূলক ‘তুফান’!
আচমকা এলো দেড় মিনিটের উসকানিমূলক ‘তুফান’!
বিনোদন বিভাগের সর্বশেষ
কান ২০২৪: স্বর্ণপামসহ পুরো বিজয়ী তালিকা
কান ২০২৪: স্বর্ণপামসহ পুরো বিজয়ী তালিকা
সব জল্পনা ছাপিয়ে স্বর্ণপাম জিতলো আমেরিকার ‘আনোরা’
কান উৎসব ২০২৪সব জল্পনা ছাপিয়ে স্বর্ণপাম জিতলো আমেরিকার ‘আনোরা’
গ্রাঁ প্রিঁ জিতে ভারতীয় নারী নির্মাতার ইতিহাস
কান উৎসব ২০২৪গ্রাঁ প্রিঁ জিতে ভারতীয় নারী নির্মাতার ইতিহাস
জুরি প্রাইজ পেলো দর্শকপ্রিয় ছবিটি
কান উৎসব ২০২৪জুরি প্রাইজ পেলো দর্শকপ্রিয় ছবিটি
সেরা পরিচালকের পুরস্কার গেলো পর্তুগালে
কান উৎসব ২০২৪সেরা পরিচালকের পুরস্কার গেলো পর্তুগালে