X
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪
১০ ফাল্গুন ১৪৩০

ঈদের সিনেমা: ‘প্রিয়তমা’র দখলে ১০৫, বাকিসব ৬৩ হলে

বিনোদন রিপোর্ট
২৮ জুন ২০২৩, ১৯:৩৫আপডেট : ২৯ জুন ২০২৩, ০০:৩০

জল্পনার অবসান। চূড়ান্ত হয়ে গেছে ঈদের ছবি। এবারের ঈদুল আজহায় মুক্তি পাচ্ছে পাঁচটি সিনেমা। যেগুলো রাত পোহালেই বৃহস্পতিবার (২৯ জুন) দেশজুড়ে ছড়িয়ে থাকা হলগুলো আলোকিত করবে। আর জমে উঠবে ঢালিউড ইন্ডাস্ট্রি।

দেশে মূলত ৬০টির মতো প্রেক্ষাগৃহ সচল রয়েছে। তবে দুই ঈদে আরও শতাধিক হল চালু হয়, যেগুলো বছরজুড়ে বন্ধ থাকে। ঈদের বাজারে নতুন ছবিতে কিছুটা ব্যবসার আশায় ধুয়েমুছে হলের দরজা খোলেন মালিকরা।

এবারও ব্যতিক্রম হচ্ছে না। ঈদের ছবিগুলো মোট ১৬৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। এরমধ্যে ‘প্রিয়তমা’ একাই দখল করেছে ১০৫টি হল। বাকি সব সিনেমা মিলে পেয়েছে ৬৩ হল।

ঈদের ছবিগুলোর প্রাথমিক তথ্য এবং হলের সংখ্যা জেনে নেওয়া যাক এক পলকে…

‘প্রিয়তমা’

তরুণ নির্মাতা হিমেল আশরাফ পরিচালনা করেছেন ছবিটি। এতে জুটিবেঁধে অভিনয় করেছেন শাকিব খান ও কলকাতার অভিনেত্রী ইধিকা পাল। ভার্সেটাইল মিডিয়া প্রযোজিত ছবিটি ঘিরে শাকিব ভক্তদের আগ্রহ তুঙ্গে। হল সংখ্যাও শতাধিক। ফলে প্রাথমিকভাবে এটি এগিয়েই রয়েছে। তবে মুক্তির পর সেই ধারা অব্যাহত থাকে কিনা, তা জানা যাবে দিন কয়েক পর। দর্শকের প্রতি হিমেল আশরাফের বার্তা, “প্রিয়তমা’ এখন আর শুধু আমাদের টিমের সিনেমা না, এই সিনেমা এখন কোটি কোটি বাংলাদেশি সিনেমা প্রেমিকের, সাধারণ মানুষের। দলে দলে হলে গিয়ে দেখবেন আপনাদের ‘প্রিয়তমা’ সিনেমা।”

‘সুড়ঙ্গ’

হালের সফল নির্মাতা রায়হান রাফী বানিয়েছেন এটি। রাফী দর্শকের চাহিদা বোঝেন, এটা প্রমাণিত। ফলে ‘সুড়ঙ্গ’ থাকছে ঈদের অন্যতম আকর্ষণ হিসেবে। এছাড়া এই ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হচ্ছে আফরান নিশোর। সেদিক থেকেও ছবিটির বাড়তি শক্তি আছে। এতে নিশোর সঙ্গে অভিনয় করেছেন তমা মির্জা। আলফা আই ও চরকি প্রযোজিত ছবিটি ২৮টি প্রেক্ষাগৃহে দেখা যাবে। মুক্তির প্রাক্কালে দর্শকের উদ্দেশে নির্মাতা রায়হান রাফী বললেন, ‘অগ্রিম টিকিট ছাড়ার পরে মুহূর্তের মধ্যেই প্রথম দিনের প্রায় সব টিকিট শেষ! অভূতপূর্ব সাড়া! আপনাদের এই ভালোবাসাই আমাদের আগামীতে পথ চলার সাহস দেয়, অনুপ্রেরণা দেয়। ‘সুড়ঙ্গ’ আপনাদের ভালো লাগবে বলে বিশ্বাস করি। আপনাদের অনুভূতির অপেক্ষার রইলাম।”

‘প্রহেলিকা’

চয়নিকা চৌধুরী নির্মিত দ্বিতীয় সিনেমা এটি। প্রথমবার জুটিবদ্ধ হয়েছেন মাহফুজ আহমেদ ও শবনম বুবলী। এছাড়া হালের দাপুটে অভিনেতা নাসির উদ্দিন খান থাকছেন গল্পের অন্যতম চরিত্রে। রঙ্গন মিউজিক প্রযোজিত এই ছবি মুক্তি পাচ্ছে ৮টি প্রেক্ষাগৃহে। নির্মাতা চয়নিকা বলেছেন, ‘‘প্রহেলিকা’ মানে রহস্য, এই রহস্যটা উদঘাটন করতে হলে দর্শককে সিনেমা হলে যেতে হবে। আমি দর্শককে বলতে পারি, তারা গল্প থেকে অভিনয়, গান, লোকেশন, ফটোগ্রাফি, লোকেশন কোনও কিছুতে বঞ্চিত হবে না।”

‘ক্যাসিনো’

এই সিনেমা নির্মাণ করেছেন সৈকত নাসির। এতে জুটি হয়েছেন নিরব ও শবনম বুবলী। শাকিবের বাইরে অন্য নায়কের সঙ্গে এটিই বুবলীর প্রথম ছবি। ক্যাসিনো-জুয়ার থ্রিলার ও অ্যাকশন ধাঁচের গল্পে নির্মিত হয়েছে এটি। সিমপ্লেক্স ইন্টারন্যাশনাল প্রযোজিত ছবিটি ১৫টি হলে দেখা যাবে। নির্মাতা সৈকত নাসির বললেন, “ক্যাসিনো’ আমরা অনেক আগে বানিয়েছিলাম। তবে আমার বিশ্বাস, এই সময়ের দর্শকের ভালো লাগবে ছবিটি। যাদের অ্যাকশন, থ্রিল ভালো লাগে, তাদের জন্য চমৎকার সিনেমা এটি।”

‘লাল শাড়ি’

অপু বিশ্বাস প্রথমবার প্রযোজক হয়েছেন। সরকারি অনুদান নিয়ে প্রযোজনা করেছেন ছবিটি। পরিচালনায় বন্ধন বিশ্বাস। এতে অপুর নায়ক সাইমন সাদিক। গ্রামীণ পটভূমিতে নির্মিত এই ছবির মূল বিষয়বস্তু তাঁতশিল্প; সঙ্গে আছে প্রেম-ভালোবাসা আর সামাজিক জটিলতার স্পর্শ। এক ডজন প্রেক্ষাগৃহে ছবিটি দেখা যাবে বলে জানা গেছে। ছবিটি নিয়ে দর্শকের উদ্দেশে অপু বিশ্বাসের ছোট বার্তা, “আপনাদের নিকটস্থ প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘লাল শাড়ি’। পরিবার-পরিজন, বন্ধু, আত্মীয়স্বজন সবাইকে নিয়ে প্রেক্ষাগৃহে গিয়ে উপভোগ করুন। সবার ঈদ হোক ‘লাল শাড়ি’ সিনেমার সঙ্গে। ঈদ মোবারক।”

/কেআই/এমওএফ/
সম্পর্কিত
কলকাতায় বুবলীর মন্তব্যে শাকিব, কৌশিক এবং অন্যান্য...
কলকাতায় বুবলীর মন্তব্যে শাকিব, কৌশিক এবং অন্যান্য...
‘অনুদানের সিনেমা নিয়ে যে ট্যাবু, সেটা ভেঙে যাবে’
‘অনুদানের সিনেমা নিয়ে যে ট্যাবু, সেটা ভেঙে যাবে’
অপু-নিরবের মুখোমুখি দীঘি-নূর, সমানে সমান লড়াই!
এ সপ্তাহের ছবিঅপু-নিরবের মুখোমুখি দীঘি-নূর, সমানে সমান লড়াই!
রক্তাক্ত শাকিব খান, বুর্জ খলিফায় উঠছে টিজার!
রক্তাক্ত শাকিব খান, বুর্জ খলিফায় উঠছে টিজার!
বিনোদন বিভাগের সর্বশেষ
মাতৃভাষা জানেন না জাহ্নবী!
মাতৃভাষা জানেন না জাহ্নবী!
ফের ক্যানসার, সিঙ্গাপুরে চিকিৎসাধীন সাবিনা ইয়াসমিন
ফের ক্যানসার, সিঙ্গাপুরে চিকিৎসাধীন সাবিনা ইয়াসমিন
একটি অদ্ভুত ছবি এবং মিক্সড অ্যালবাম সৃষ্টির ইতিহাস
একটি অদ্ভুত ছবি এবং মিক্সড অ্যালবাম সৃষ্টির ইতিহাস
‘আমরা ঢাকার লোকজনও এতো লম্বা আয়োজনের কথা ভাবতে পারি না’
যশোরে শুরু হলো ১৭ দিনব্যাপী নাট্যোৎসব‘আমরা ঢাকার লোকজনও এতো লম্বা আয়োজনের কথা ভাবতে পারি না’
কৃষিবিদে আজ বাপ্পার দিন
কৃষিবিদে আজ বাপ্পার দিন