X
শুক্রবার, ২৪ মে ২০২৪
১০ জ্যৈষ্ঠ ১৪৩১

পশ্চিমবঙ্গে ‘সুড়ঙ্গ’: হলের সংখ্যা দেশের চেয়ে বেশি

বিনোদন রিপোর্ট
১৮ জুলাই ২০২৩, ১৭:১২আপডেট : ১৯ জুলাই ২০২৩, ১২:৫০

ছবিটি দেখার জন্য পশ্চিমবঙ্গের দর্শক যে উন্মুখ হয়ে আছে, তার আঁচ পাওয়া যাচ্ছে। তবে বিষয়টি আগেই টের পেয়েছে টলিউডের প্রভাবশালী প্রতিষ্ঠান এসভিএফ। তাই পরিবেশক হিসেবে ছবির প্রযোজকের সঙ্গে চুক্তিটা সেরে নিয়েছে তারা। এরই ফলশ্রুতিতে আগামী ২১ জুলাই পশ্চিমবঙ্গে মুক্তি পাচ্ছে বাংলাদেশের সিনেমা ‘সুড়ঙ্গ’।

মুক্তির আনুষ্ঠানিক ঘোষণা এসেছে ক’দিন আগেই। এবার প্রকাশ্যে এলো হলের তালিকা। ভারতের বঙ্গ অঞ্চলের ২৯টি প্রেক্ষাগৃহে একযোগে চলবে সিনেমাটি।

এই সূত্রে বলা দরকার, বাংলাদেশে ঈদুল আজহা উপলক্ষে ২৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘সুড়ঙ্গ’। দর্শকের বিপুল আগ্রহ সত্ত্বেও অবশ্য পরবর্তীতে এর হলসংখ্যা বাড়েনি। তবে দেশের চেয়েও বেশি হল নিয়ে পশ্চিমবঙ্গে যাত্রা হচ্ছে ছবিটির, যেটা শুভ ইঙ্গিত নিঃসন্দেহে।

এদিকে পশ্চিমবঙ্গে মুক্তি উপলক্ষে গত ১৬ জুলাই ‘সুড়ঙ্গ’ সিনেমার ট্রেলার প্রকাশ করেছে এসভিএফ। যেখানে সংলাপসহ ছবির কিছু চুম্বক অংশ তুলে ধরা হয়েছে। যদিও বাংলাদেশে মুক্তির আগে কেবল সংলাপহীন একটি ফোরটেস্ট (পূর্বাভাস) সামনে এনেছিলেন নির্মাতা-প্রযোজকরা। তবে নতুন ট্রেলারটি দেখার পর পশ্চিমবঙ্গের অনেকেই ছবিটি দেখার আগ্রহ প্রকাশ করছেন।

প্রেক্ষাগৃহের তালিকা ‘সুড়ঙ্গ’ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন আফরান নিশো ও তমা মির্জা। ওপার বাংলায় মুক্তি উপলক্ষে তারা কলকাতায় যাবেন বলে জানা গেছে। ইতোমধ্যে সেরেছেন ভিসা আবেদন প্রক্রিয়াও। সব কিছু ঠিকঠাক থাকলে নির্মাতা রায়হান রাফীসহ তারা শিগগির উড়াল দেবেন ‘সিটি অব জয়’র উদ্দেশ্যে।  

পশ্চিমবঙ্গে ‘সুড়ঙ্গ’র সাফল্য প্রত্যাশা করে তমা মির্জা বলেছেন, ‘আমাদের ধারণা বাংলাদেশের মতো পশ্চিমবঙ্গেও ছবিটি সমান হিট হবে। সেই আভাসই পাচ্ছি।’

উল্লেখ্য, ‘সুড়ঙ্গ’ সিনেমায় আফরান নিশো ও তমা মির্জা ছাড়াও আছেন শহীদুজ্জামান সেলিম, মোস্তফা মনওয়ার, মনির আহমেদ শাকিল প্রমুখ। সিনেমার আইটেম গানে নেচেছেন নুসরাত ফারিয়া। এটি যৌথভাবে প্রযোজনা করেছে আলফা আই ও চরকি।

/কেআই/এমওএফ/
সম্পর্কিত
ডুবুরি নেমেছে সেই খালে, জিহাদের ১২ দিনের রিমান্ড
ডুবুরি নেমেছে সেই খালে, জিহাদের ১২ দিনের রিমান্ড
নেপথ্যে ২০০ কোটি টাকার লেনদেন, সিলিস্তাকে দিয়ে হানি ট্র্যাপ
এমপি আজীম হত্যাকাণ্ডনেপথ্যে ২০০ কোটি টাকার লেনদেন, সিলিস্তাকে দিয়ে হানি ট্র্যাপ
এমপি আজিমের খণ্ডিত মরদেহ উদ্ধারের দাবি কলকাতা পুলিশের
এমপি আজিমের খণ্ডিত মরদেহ উদ্ধারের দাবি কলকাতা পুলিশের
‘লাশ গুমের দায়িত্বে’ থাকা সিয়াম গ্রেফতার
‘লাশ গুমের দায়িত্বে’ থাকা সিয়াম গ্রেফতার
বিনোদন বিভাগের সর্বশেষ
২৪-এ হচ্ছে না বনি-কৌশানির বিয়ে
২৪-এ হচ্ছে না বনি-কৌশানির বিয়ে
আমি পুরোপুরি সিঙ্গেল: শ্রুতি হাসান
আমি পুরোপুরি সিঙ্গেল: শ্রুতি হাসান
ইতিহাসের পাতায় পায়েল কাপাডিয়া
কান উৎসব ২০২৪ইতিহাসের পাতায় পায়েল কাপাডিয়া
ফারিণের অভিষেক, নিরব-স্পর্শিয়ার অভিমান!
এ সপ্তাহের ছবিফারিণের অভিষেক, নিরব-স্পর্শিয়ার অভিমান!
শিক্ষার্থী নির্মাতাদের বিভাগে ভারতীয় তরুণ-তরুণীর জয়
কান উৎসব ২০২৪শিক্ষার্থী নির্মাতাদের বিভাগে ভারতীয় তরুণ-তরুণীর জয়