X
শনিবার, ০৪ মে ২০২৪
২১ বৈশাখ ১৪৩১

অ্যালেন স্বপনের রেকর্ড ভেঙে দিলো মাসুদ!

বিনোদন রিপোর্ট
২৮ আগস্ট ২০২৩, ১৩:০৮আপডেট : ২৮ আগস্ট ২০২৩, ১৮:১০

গেলো রোজার ঈদ উপলক্ষে ২১ এপ্রিল রাতে মুক্তি পায় শিহাব শাহীন নির্মিত ওয়েব সিরিজ ‘মাইশেলফ অ্যালেন স্বপন’। নাসির উদ্দিন খান ও মিথিলা অভিনীত সিরিজটি তুমুল জনপ্রিয়তা পায়। যার সুবাদে মাত্র ১০০ ঘণ্টায় এর ভিউ ছাড়িয়ে যায় এক কোটি মিনিট। যেটাকে রেকর্ড বলে দাবি করেছিল ওটিটি প্ল্যাটফর্ম চরকি।

এবার সেই রেকর্ড ভেঙে দিলো কোরবানির ঈদের সিনেমা ‘সুড়ঙ্গ’। রায়হান রাফী নির্মিত সিনেমাটি গেলো ২৪ আগস্ট চরকিতে মুক্তি পেয়েছে। আর প্রেক্ষাগৃহের মতো অন্তর্জালেও ঝড় তুলেছে ছবিটি। স্ট্রিমিং প্ল্যাটফর্মের তথ্য অনুযায়ী, মাত্র ৭২ ঘণ্টায় ১ কোটি মিনিট স্ট্রিমিংয়ের রেকর্ড গড়েছে ‘সুড়ঙ্গ’।

কিন্তু এটা তো স্রেফ প্রতিষ্ঠানের দাবি, আসলেই কি এমনটা ঘটেছে? এই সংক্রান্ত উপযুক্ত তথ্য-প্রমাণ প্রকাশ করেননি সংশ্লিষ্টরা। বিষয়টি নিয়ে চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বিশ্বব্যাপী যত পেইড ওটিটি প্ল্যাটফর্ম আছে, তারা কেউই এই সংক্রান্ত তথ্য প্রকাশ করে না। সাবস্ক্রিপশন ব্যবস্থার কারণেই এই গোপনীয়তা। ইউটিউব যেমন ফ্রি প্ল্যাটফর্ম, তাই তাদের তথ্য সামনে আসে। আমরা কেবল নির্দিষ্ট কিছু মাইলফলকের খবর জানাই।’

তমা মির্জা ও আফরান নিশো ‘সুড়ঙ্গ’র এমন অবিশ্বাস্য সাফল্যের প্রসঙ্গে রেদওয়ান রনি বলেন, ‘এটা ইন্ডাস্ট্রির জন্য একটা বড় মাইলফলক হলো; প্রেক্ষাগৃহে একটা সিনেমা দুর্দান্ত ব্যবসাসফল হওয়ার পরেও ওটিটিতে আবার ভালো ব্যবসা দিচ্ছে। এটা নতুনভাবে প্রমাণ করেছে যে সিনেমা হল এবং ওটিটি দুই জায়গাতেই একটি ছবি সফলভাবে চলতে পারে। এই বিষয়টি ইন্ডাস্ট্রিকে একটা বড় জায়গায় নিয়ে যাবে। এর মাধ্যমে সিনেমার বাজেটে ইতিবাচক প্রভাব পড়বে। মানসম্পন্ন সিনেমার নির্মাণ বাড়বে। মাত্র ৭২ ঘণ্টায় এক কোটি মিনিট স্ট্রিমিংয়ের রেকর্ড প্রমাণ করে, দর্শক অপেক্ষায় ছিল ছবিটা দেখার জন্য। আর এই অপেক্ষা কখন তৈরি হয়? যখন ছবিটা মানসম্পন্ন হয়।’

রেদওয়ান রনি এই নির্মাতা-প্রযোজক জানান, আগের রেকর্ডধারী ‘মাইশেলফ অ্যালেন স্বপন’ একটি সিরিজ, সেটার দৈর্ঘ্যও অনেক বড়। কিন্তু ‘সুড়ঙ্গ’ সিনেমা হয়েও সেই রেকর্ড ভেঙে দিয়েছে। যেটাকে বিস্ময়কর মনে করছেন তারা।

বাস্তব ঘটনার সঙ্গে কল্পনার সমন্বয় ঘটিয়ে ‘সুড়ঙ্গ’র গল্প সাজানো হয়েছে। নির্মাতা রাফীর সঙ্গে এর চিত্রনাট্য লিখেছেন নাজিম উদ দৌলা। ছবিতে মাসুদের ভূমিকায় আছেন আফরান নিশো ও ময়না চরিত্রে অভিনয় করেছেন তমা মির্জা। এই ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয়েছে নিশোর। ছবিতে আরও অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, মোস্তফা মনওয়ার, মনির আহমেদ শাকিল প্রমুখ। আইটেম গানে পারফর্ম করেছেন নুসরাত ফারিয়া।

/এমএম/কেআই/এমওএফ/
সম্পর্কিত
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সেন্সরে আটকে আছে রাফীর ‘অমীমাংসিত’, রিয়াজের দুঃখপ্রকাশ
সেন্সরে আটকে আছে রাফীর ‘অমীমাংসিত’, রিয়াজের দুঃখপ্রকাশ
বিনোদন বিভাগের সর্বশেষ
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
জন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
৩৫তম জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবজন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
কান উৎসব ২০২৪উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র