X
শুক্রবার, ২৪ মে ২০২৪
৯ জ্যৈষ্ঠ ১৪৩১

পাঁচ মাস পর মিথিলার প্রশংসায় সৃজিত, নেপথ্যে কী?

বিনোদন ডেস্ক
০৫ অক্টোবর ২০২৩, ১৩:১৪আপডেট : ০৭ অক্টোবর ২০২৩, ১২:৫৯

চলতি বছরের অন্যতম আলোচিত ওয়েব সিরিজ ‘মাইশেলফ অ্যালেন স্বপন’। গেলো ২১ এপ্রিল এটি মুক্তি পায় দেশের ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে। শিহাব শাহীন নির্মিত এই সিরিজের নাম ভূমিকায় অভিনয় করে তাক লাগিয়েছেন নাসির উদ্দিন খান। আর তার সঙ্গে আছেন মিথিলা; যার অনবদ্য অভিনয়ও দর্শকের নজর কাড়ে।

মুক্তির পর স্ট্রিমিং প্ল্যাটফর্মটিতে রেকর্ড গড়েছিল সিরিজটি। চারদিক থেকে মিলেছিল প্রশংসাও। কিন্তু প্রায় সাড়ে পাঁচ মাস পর অ্যালেন স্বপন ও শায়লার বন্দনা করলেন কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জি। আপাতদৃষ্টিতে বিষয়টিকে সহজ-স্বাভাবিক মনে হলেও কেউ কেউ ভিন্ন কথা বলছেন।

‘মাইশেলফ অ্যালেন স্বপন’র দৃশ্য সৃজিত ও মিথিলা সম্পর্কে স্বামী-স্ত্রী। সেই সূত্রে মিথিলার কাজ তরতাজা থাকতেই দেখার কথা। কিন্তু অভিনেত্রীর এমন আলোচিত একটি কাজ কিনা সাড়ে পাঁচ মাস পর দেখলেন সৃজিত! বিষয়টির পোস্টমর্টেমে যাওয়ার আগে সৃজিতের প্রতিক্রিয়া জানা যাক।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) প্রথম প্রহরে সোশ্যাল হ্যান্ডেলে এই নির্মাতা লিখেছেন, “মাইশেলফ অ্যালেন স্বপন’ পদ্মাপাড়ের আরও একটি দুর্দান্ত, স্লো বার্নিং (ধীরগতিতে মুগ্ধ করে) কাজ। কেন্দ্রীয় চরিত্রে নাসির উদ্দিন খানের অভিনয় এককথায় অনবদ্য। আর মিথিলাকে নিয়ে কী বলবো! অসংখ্য টেলিফিল্মে কাজ করা থেকেই ও সবসময় নিজের কমিক টাইমিং নিয়ে সচেতন। তবে শায়লার (সিরিজে মিথিলার চরিত্রের নাম) চরিত্রের জটিল ধাপগুলো সে যেভাবে ফুটিয়ে তুলেছে, তা নিঃসন্দেহে অসাধারণ। জাদু চরিত্রে আব্দুল্লাহ আল সেন্টু খুবই মুগ্ধকর, তার সূক্ষ্ম চাহনি ভোলার মতো নয়।”

রেদওয়ান রনি ও সৃজিত মুখার্জি বুধবার (৪ অক্টোবর) কলকাতায় আনুষ্ঠানিকভাবে যাত্রা করেছে ঢাকার ‘চরকি’। সেই আয়োজনে উপস্থিত ছিলেন সৃজিত মুখার্জিসহ টলিউডের অনেক তারকা। সেখানে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছে, আগামী তিন বছরে ৩০টি কনটেন্ট নির্মাণ করা হবে। যেগুলোতে টলিউডের নির্মাতা-শিল্পীরাই কাজ করবেন।

এই সূত্রেই অনেকে কানাঘুষা করছেন, চরকি থেকে নতুন প্রজেক্ট পেয়েছেন সৃজিত। আর সে কারণেই তাদের পুরোনো একটি সিরিজের প্রশংসায় সরব হয়েছেন এই নির্মাতা। সৃজিত নিজেও কলকাতার গণমাধ্যমকে জানিয়েছেন, চরকি থেকে তাকে সিরিজ নির্মাণের প্রস্তাব দেওয়া হয়েছে। সেই প্রজেক্ট নিয়ে তাদের আলোচনা চলছে।

কলকাতার অনুষ্ঠানে সৃজিত ও ফারুকী কলকাতার ওই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকার চঞ্চল চৌধুরী, মোস্তফা সরয়ার ফারুকী, রায়হান রাফী, তমা মির্জাসহ টলিউডের অরিন্দম শীল, কৌশিক গাঙ্গুলি, ঋতুপর্ণা সেনগুপ্ত, স্বস্তিকা মুখার্জি, ঋত্বিক চক্রবর্তীর মতো তারকারা।

/কেআই/এমওএফ/
সম্পর্কিত
‘পদাতিক’ ঝলক: মৃত্যুতে শুরু, ‘কাট’ দিয়ে শেষ (ভিডিও)
‘পদাতিক’ ঝলক: মৃত্যুতে শুরু, ‘কাট’ দিয়ে শেষ (ভিডিও)
৩৫ কেজি ওজন বাড়িয়ে আলোচনায় নাঈম
৩৫ কেজি ওজন বাড়িয়ে আলোচনায় নাঈম
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
নায়িকাদের ঈদ: এগিয়ে বুবলী, আরও যারা মিছিলে…
নায়িকাদের ঈদ: এগিয়ে বুবলী, আরও যারা মিছিলে…
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের অফিসিয়াল লালগালিচায় ঢাকার একমাত্র মুখ
কান উৎসব ২০২৪কানের অফিসিয়াল লালগালিচায় ঢাকার একমাত্র মুখ
এক দিনে দুই ঝলক: স্থির বাঁধন, চলমান অপূর্ব
এক দিনে দুই ঝলক: স্থির বাঁধন, চলমান অপূর্ব
এবার অস্কারের পাতায় আলিয়া
এবার অস্কারের পাতায় আলিয়া
ক্রমশ ফাঁকা হয়ে আসছে কানসৈকত 
কান উৎসব ২০২৪ক্রমশ ফাঁকা হয়ে আসছে কানসৈকত 
ফের প্যারিসে কনসার্ট, অভিজ্ঞতা জানালেন ইভান
ফের প্যারিসে কনসার্ট, অভিজ্ঞতা জানালেন ইভান