X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

ওটিটিতে নতুন দুই সিনেমা

বিনোদন রিপোর্ট
২০ মার্চ ২০২৪, ১৮:৪৩আপডেট : ২০ মার্চ ২০২৪, ১৯:১১

সেই চর্চায় এবার রেকর্ড গড়তে যাচ্ছে আলোচিত ওটিটি চরকি। আলোচিত সিনেমা ‘পেয়ারার সুবাস’ প্রেক্ষাগৃহে মুক্তির (৯ ফেব্রুয়ারি) মাত্র ৪০ দিনের মাথায় ২১ মার্চ রাত ৮টায় উন্মুক্ত হচ্ছে ওটিটি প্ল্যাটফর্মে। এমনটাই নিশ্চিত করেছেন সিনেমার প্রধান চরিত্র জয়া আহসান ও চরকির প্রধান রেদওয়ান রনি। 

ছবিটির গল্প-অভিনয়ের বাইরে দারুণভাবে আলোচনায় এসেছে এর প্রিমিয়ার শো-টি ঘিরে। যে ছবিটির প্রিমিয়ারে এসে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান অভিনেতা আহমেদ রুবেল। ঘটনাটি যেন সিনেমার প্লটকেও হার মানায়। জীবন যে সিনেমার চেয়ে কোনও অংশে কম নয়, তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলো এই ঘটনা।

নুরুল আলম আতিক পরিচালিত ‘পেয়ারার সুবাস’ সিনেমাটি উৎসর্গ করা হয়েছে আহমেদ রুবেলকে। ৯২ মিনিটের এই সিনেমায় জয়া আহসান ও আহমেদ রুবেলের সাথে আরও অভিনয় করেছেন তারিক আনাম খান, সুষমা সরকার, দিহান, নূর ইমরান মিঠু প্রমুখ।

ছবিতে পেয়ারা চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। তিনি বলেন, ‘আমরা সাধারণরা সব সময় যে দৃষ্টিভঙ্গি নিয়ে ছবি দেখি বা কাজ করি আতিক আসলে সব সময় নতুনভাবে, নতুন কিছু দেখতে শেখায় বা দেখায়। আমার মনে হয় যে, এই ধরনের পটভূমিতে হয়ত বাংলা ছবি এর আগে হয়নি। আমার চরিত্রসহ এই সিনেমার প্রতিটা চরিত্র বেশ স্ট্রং, ভীষণ র চরিত্র। আতিকের প্রথম ছবিতে আমি ছিলাম। তার সাথে কাজ করা আমার জন্য বরাবরই আনন্দের। সিনেমাটা প্রেক্ষাগৃহের পর এবার চরকিতে আসছে এটা আনন্দের।’

আহমেদ রুবেলের স্মৃতিতে জয়া বলেন, ‘সব আনন্দ ছাপিয়ে আমাদের মাঝে এখন তীব্র বেদনা হচ্ছে আহমেদ রুবেলের চলে যাওয়া। প্রিমিয়ারের দিনের ঘটনাটা আমাদের সবার মাঝে ভার হয়ে জমে আছে। অনেক কিছু বলতে চেয়েও বলতে পারি না। শুধু এতটুকু বলতে পারি শিল্পী তার কাজ দিয়ে সবার মাঝে থেকে যান, আহমেদ রুবেলও তার কাজ দিয়েই আমাদের মাঝে থেকে যাবেন।’

সিনেমাটি প্রযোজনা করেছে আলফা-আই স্টুডিওজ লি. ও সহ-প্রযোজনায় চরকি।

চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘আমাদের কাছে খুব বিশেষ একটা সিনেমা পেয়ারার সুবাস। আহমেদ রুবেল ভাইয়ের চলে যাওয়াটা আমাদের জন্য খুব বড় একটা ধাক্কা। তবে আমরা বিশ্বাস করি রুবেল ভাই তার কাজ দিয়েই আমাদের মাঝে চিরদিন থাকবেন। আর এই সিনেমার সঙ্গে দেশের গুণী নির্মাতা ও অভিনয়শিল্পীরা যুক্ত আছেন। চরকি এই ছবির সাথে যুক্ত হতে পেরে বেশ আনন্দিত।’

বলা ভালো, ২০২৩ সালে আন্তর্জাতিক মর্যাদাপূর্ণ মস্কো ফিল্ম ফেস্টিভ্যাল-এর ৪৫ তম আসরের মূল প্রতিযোগিতা বিভাগে অফিসিয়াল সিলেকশন পেয়েছিল ‘পেয়ারার সুবাস’।

এদিকে একই দিনে (২১ মার্চ) ওটিটি প্ল্যাটফর্ম টফি’তে মুক্তি পেতে যাচ্ছে রায়হান রাফীর আলোচিত ছবি ‘দামাল’।

২০২২ সালে সিনেমা হলে মুক্তি পাওয়ার পর, ছবিটি সমালোচক ও দর্শক উভয় মহলের কাছ প্রশংসা কুড়িয়েছে। এবার সেটি প্রকাশ হচ্ছে ওটিটি প্ল্যাটফর্মে। যার মাধ্যমে দেশের সকল মোবাইল নেটওয়ার্ক থেকে দর্শকরা টফি-তে সিনেমাটি উপভোগ করতে পারবে। এমনটাই জানায় টফি কর্তৃপক্ষ।
  
মুক্তিযুদ্ধ চলাকালীন দেশের স্বাধীনতার পক্ষে জনমত তৈরি করতে ও মুক্তিযোদ্ধাদের জন্য তহবিল সংগ্রহের জন্য গঠিত হয়েছিলো স্বাধীন বাংলা ফুটবল দল। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ ভিত্তিক এই চলচ্চিত্রটিতে কিংবদন্তি স্বাধীন বাংলা ফুটবল দলের সাথে সংশ্লিষ্ট ঐতিহাসিক কিছু ঘটনা তুলে ধরা হয়েছে। শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম, সিয়াম আহমেদ ও ইন্তেখাব দিনারের মতো জনপ্রিয় অভিনেতারা এই সিনেমায় অভিনয় করেছেন।
   
টফি-এর মার্কেটিং ডেপুটি ডিরেক্টর মুহাম্মদ আবুল খায়ের চৌধুরী বলেন, “দেশের বৃহত্তম ডিজিটাল বিনোদনের প্ল্যাটফর্ম হিসাবে আমরা সবসময় বিনোদনমূলক ও প্রাসঙ্গিক কনটেন্ট প্রচার করার চেষ্টা করি। ‘দামাল’ চলচ্চিত্রটি স্বাধীনতা যুদ্ধের সময় বাংলাদেশের ফুটবলারদের গৌরব ও সাহসিকতার একটি ঐতিহাসিক দলিল। আমরা টফি’র দর্শকদের, বিশেষ করে ইতিহাস ও খেলাধুলায় আগ্রহী তরুণদের জন্য, স্বাধীনতার মাসে টফি-তে ছবিটি উপভোগ করার সুযোগ করে দিতে পেরে অত্যন্ত আনন্দিত।”

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!