X
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
১৬ বৈশাখ ১৪৩১

ঢাকায় এসেই আটকে গেল ‘ক্রু’!

বিনোদন রিপোর্ট
৩০ মার্চ ২০২৪, ১৪:২৪আপডেট : ৩০ মার্চ ২০২৪, ১৬:০৪

কথা ছিল, ভারত ও বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে ২৯ মার্চ বাংলাদেশেও মুক্তি পাবে বলিউড ছবি ‘ক্রু’। সেই মোতাবেক প্রচারণাও চালাচ্ছিল দেশের বৃহত্তম মাল্টিপ্লেক্স চেইন স্টার সিনেপ্লেক্স। তাই নয়, এই ছবিটির মাধ্যমে প্রথমবার ভারতীয় ছবি আমদানির তালিকায়ও নাম লিখিয়েছে স্বনামধন্য প্রতিষ্ঠানটি। 

ফলে টাবু, কারিনা ও কৃতিকে নিয়ে ভালোই প্রস্তুতি ও প্রচারণায় ছিলো স্টার কর্তৃপক্ষ। ছিলো বাণিজ্যিক প্রত্যাশা ও জমকালো প্রিমিয়ারের প্রস্তুতি। কিন্তু এর কিছুই হলো না, শুক্রবার (২৯ মার্চ) দেশের পর্দায় উঠতে পারেনি ছবিটি। কারণ—সেন্সর জটিলতা। 

তবে কি দেশের প্রেক্ষাগৃহে দেখা যাবে না এই ছবি? উত্তর দিলেন স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ বিপণন কর্মকর্তা মেসবাহ উদ্দিন আহমেদ। তিনি বললেন, ‘সেন্সর জটিলতায় বিশ্বের সঙ্গে একই দিনে মুক্তি দেওয়া সম্ভব হয়নি আমাদের। তবে রবিবার (৩১ মার্চ) সেন্সর হয়ে যাবে আশা করছি। এরপর সোমবার থেকে আমাদের হলগুলোতে চলবে ছবিটি।’

কিন্তু পূর্বনির্ধারিত একটি নতুন ছবি কেন যথাসময়ে সেন্সর হবে না, সেটাই এখন বড় প্রশ্ন। কারণ, এর আগে বেশ কিছু বিদেশি ছবির বেলায় দেখা গেছে রাতারাতি ছাড়পত্র পেতে। যদিও এই সেন্সর জটিলতা বিষয়ে মুখ খুলছে না স্টার কর্তৃপক্ষ। 

শেষ পর্যন্ত রবিবার (৩১ মার্চ) ছবিটি ছাড়পত্র পেলে এটি দেশের প্রেক্ষাগৃহে চলতে পারবে চাঁদরাত পর্যন্ত। কারণ, ঈদের দিন থেকে বিদেশি কোনও ছবি চালানোর নিয়ম নেই দেশের প্রেক্ষাগৃহে।

এদিকে মুক্তির পর থেকেই দর্শক-সমালোচকের ভূয়সী প্রশংসা পাচ্ছে ছবিটি। সেই সঙ্গে বক্স অফিসেও বড় ধামাকা নিয়ে হাজির এটি। প্রথম দিনেই (২৯ মার্চ) ভারতে ‘ক্রু’র বক্স অফিস কালেকশন ১০ কোটি ২৮ লাখ রুপি। আর বিশ্বব্যাপী অংকটা ২০ কোটি ৭ লাখ রুপি।

ঢাকায় এসেই আটকে গেল ‘ক্রু’! বক্স অফিস বিশ্লেষক ও সিনেমা সমালোচক সুমিত কাড়েল জানান, এটি চলতি বছরের তৃতীয় সর্বোচ্চ ওপেনিং ডে কালেকশন। শনি ও রবিবার আরও বড় চমক দেখাতে পারে ছবিটি। 
বলা হয়, নারীকেন্দ্রিক সিনেমা খুব একটা ব্যবসা করতে পারে না। কিন্তু সেই ধারণা বদলে চমক দেখাচ্ছে ‘ক্রু’। এই ছবির প্রধান তিন চরিত্রেই রয়েছেন নারী অভিনয়শিল্পী। তারা হলেন কারিনা কাপুর, টাবু ও কৃতি স্যানন। 

তিন বিমানবালাকে ঘিরে এগিয়েছে ‘ক্রু’র গল্প। ছবিটি পরিচালনা করেছেন রাজেশ কৃষ্ণন। এতে আরও অভিনয় করেছেন দিলজিৎ দোসাঞ্জ, স্বাশ্বত চ্যাটার্জি, রাজেশ শর্মা প্রমুখ। এছাড়া কমেডি তারকা কপিল শর্মা আছেন অতিথি চরিত্রে।

/কেআই/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
ইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
প্রয়াণ দিনে স্মরণইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!