X
বুধবার, ১৯ জুন ২০২৪
৪ আষাঢ় ১৪৩১

ঢাকায় প্রথমবার ‘পপাই’র একক কনসার্ট

বিনোদন রিপোর্ট
১৯ মে ২০২৪, ১৩:০৯আপডেট : ১৯ মে ২০২৪, ১৪:২৪

গানে তার এক যুগের বেশি সময়ের পথচলা। বেশ কিছু শ্রোতাপ্রিয় গানও উপহার দিয়েছেন তিনি। যার ফলে দেশের তরুণ শ্রোতাদের মাঝে তার আলাদা গ্রহণযোগ্যতা রয়েছে। তবে স্থায়ীভাবে যুক্তরাষ্ট্রে থাকার কারণে দেশের কনসার্টে তাকে সেভাবে পাওয়া যায় না।

তিনি রাফফান ইমাম। গানের জগতে যাকে সবাই ‘পপাই’ নামে চেনে। গেলো বছরের মার্চে প্রথমবার দেশের কনসার্টে গান করেছিলেন তিনি। তবে সেটি তার একক শো ছিল না। এবার তার ভক্তদের জন্য অবারিত সুযোগ। কারণ প্রথমবার ঢাকার মঞ্চে একক কনসার্ট নিয়ে উঠছেন ‘পপাই’।

আগামী ২৪ মে ঢাকার আগারগাঁও-য়ের মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘পপাই—আ নাইট টু রিমেম্বার’ শীর্ষক কনসার্ট। যেটার আয়োজন করছে ইভেন্টহোলিক।

আয়োজনটি নিয়ে রাফফান ইমাম (পপাই) বলেন, ‌‘সম্ভবত এটা বছরের শেষ শো। এরপর এই বছরে বাংলাদেশে আসা হয় কি-না, নিশ্চিত না। এই সলো শো-টা আমাদের কাছে বিশেষ। কনসার্টে অনেক গানের অনুরোধই আমার কাছে আসে, কিন্তু সময় স্বল্পতার কারণে সব গান তো করা সম্ভব নয়। সলো কনসার্টটা এদিক দিয়ে আলাদা। আমরা সবগুলো গানই করার সময় পাবো। আর যারা আসবে তারা সবাই শুধুমাত্র আমাদের গানই শুনতে আসবে; সুতারাং তাদের সাথে ভাব বিনিময়ের ব্যাপারটাও ঘটে যাবে।’

এদিকে আয়োজক সূত্রে জানা গেছে, এই কনসার্টে দুই ধরনের টিকিট থাকছে। সাধারণ ক্যাটাগরির টিকিটের দাম ৮৯৯ টাকা এবং ভিআইপি টিকিট কিনতে লাগবে ১৪৯৯ টাকা। টিকিট পাওয়া যাচ্ছে ইভেন্টহোলিকের ওয়েবসাইটে

রাফফান ইমাম (পপাই) বিকেল ৪টা থেকে ভেন্যুতে প্রবেশ করতে পারবেন দর্শকরা। শুরুতে দুটি গেস্ট ব্যান্ডের পরিবেশনা থাকবে। এগুলো হলো ‘লিসান অ্যান্ড দ্য ব্লাইন্ডমেন’ ও ‘ফ্রিকোয়েন্সি ২.০’। স্বল্প সময়ের সেই পরিবেশনা শেষেই মঞ্চে উঠবেন পপাই। তার পারফর্মেন্স চলবে রাত সাড়ে ৮টা পর্যন্ত।

উল্লেখ্য, রাফফান ইমামের ডাকনাম পপাই। সেখান থেকেই এসেছে তার স্টেজনেম ‘পপাই বাংলাদেশ’; যেটাকে ব্যান্ড নয়, মূলত গানের প্রকল্প বলে অভিহিত করেন শিল্পী। তার প্রথম একক অ্যালবাম প্রকাশ হয় ২০১০ সালে; নাম ‘আমার স্বর্গ’। এরপর ২০১৫ সালে এসেছে দ্বিতীয় অ্যালবাম ‘যা ইচ্ছে তা’। পপাই বাংলাদেশ’র জনপ্রিয় গানের মধ্যে ‘নেশার বোঝা’, ‘তিক্ত সত্য’, ‘বিষন্ন সুন্দর’, ‘মরণ ইচ্ছা’, ‘রাতের কথা’ উল্লেখযোগ্য।

বর্তমানে ‘পপাই বাংলাদেশ’-এ রাফফান ইমামের (ভোকাল) সঙ্গে যুক্ত আছেন রবি (ড্রামস), শাফাত (গিটার), তালাত (গিটার), তানসিফ (বেস গিটার), প্রমিত (কিবোর্ড) ও রাফি (ম্যানেজার)।

/কেআই/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ঈদের তৃতীয় দিনে ৩১টি নাটকও টেলিছবি
ঈদের তৃতীয় দিনে ৩১টি নাটকও টেলিছবি
এসেছে অভিনেতা বাবুর নতুন গান
এসেছে অভিনেতা বাবুর নতুন গান
জমিয়ে দিলেন মারজুক রাসেল-আলী হাসান
জমিয়ে দিলেন মারজুক রাসেল-আলী হাসান
থমথমে ‘তুফান’, অন্তর্জালে ‘দরদ’ মুগ্ধতা
থমথমে ‘তুফান’, অন্তর্জালে ‘দরদ’ মুগ্ধতা
চীনে চাঁদরাতে ওয়ার্ল্ড প্রিমিয়ার, ঈদের সকালে মুকুট!
চীনে চাঁদরাতে ওয়ার্ল্ড প্রিমিয়ার, ঈদের সকালে মুকুট!