X
শুক্রবার, ০৩ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১
৭৬তম কান উৎসব

মধ্যরাতে সানি লিওনি পেলেন ৭ মিনিটের অভিবাদন

মাহমুদ মানজুর, কান (ফ্রান্স) থেকে
মাহমুদ মানজুর, কান (ফ্রান্স) থেকে
২৫ মে ২০২৩, ১৭:২২আপডেট : ০২ জুন ২০২৩, ১৫:২৭

প্রথমবার কান চলচ্চিত্র উৎসবে এলেন বলিউড অভিনেত্রী সানি লিওনি। গত ১৬ মে এই আয়োজন শুরু হলেও ২২ মে সাগরপাড়ের শহরে পা রেখেছেন তিনি। নিজের নতুন সিনেমা ‘কেনেডি’র প্রচার করাই উদ্দেশ্য। উৎসবের অফিসিয়াল সিলেকশনে স্পেশাল স্ক্রিনিং বিভাগে রয়েছে এটি।

সানি লিওনিকে নিয়ে ‌‘কেনেডি’ পরিচালনা করেছেন ভারতের প্রখ্যাত নির্মাতা অনুরাগ কাশ্যপ। বুধবার দিবাগত রাত সোয়া ১২টায় (২৫ মে) পালে ভবনের প্রধান সিনেপ্লেক্স গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে এর ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়। এতে উপস্থিত ছিলেন অনুরাগ-সানিসহ ‘কেনেডি’র কলাকুশলীরা।

গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরের সামনে ‘কেনেডি’ ছবির কলাকুশলীরা

ছবিটির প্রদর্শনী শেষ হয় রাত পৌনে ৩টার দিকে। এরপরই মূলত প্রকাশিত হয় দর্শক মুগ্ধতা। টানা ৭ মিনিট স্ট্যান্ডিং ওভেশন (দাঁড়িয়ে করতালির মাধ্যমে অভিবাদন) পেয়েছেন সানি লিওনি-অনুরাগরা। 

৭৬তম কানে এর আগে সর্বোচ্চ ৯ মিনিটের স্ট্যান্ডিং ওভেশন পেয়েছে লিওনার্দো ডিক্যাপ্রিও অভিনীত মার্টিন স্করসেসির ‘কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন’। সেই হিসাবে এরপরই করতালির বিবেচনায় জায়গা করে নিলো সানি লিওনির ‘কেনেডি’। বলা যায়, কানে এসে ওপেনিংয়ে ছক্কা হাঁকালেন তিনি।

কান উৎসবের লালগালিচায় সানি লিওনি

৭ মিনিটের স্ট্যান্ডিং ওভেশন পাওয়ার আগে সানি লিওনি সেরেছেন লালগালিচা পর্ব। ২৪ মে সন্ধ্যায় ‘কেনেডি’ টিমের সঙ্গে গালিচায় পা মাড়ান তিনি। তাকে দেখা গেছে গোলাপি সিল্কি গাউনে। 

যদিও কান-সফর নিয়ে সানি লিওনির মধ্যে দুশ্চিন্তার কমতি ছিল না। প্রথম সফর বলে কথা! সেই প্রতিক্রিয়া তিনি আগেই বলেছেন, ‘প্রথমবার কান উৎসবে এসেছি। খুব দুশ্চিন্তায় আছি। আসার সময় তো ফ্লাইটও মিস করেছি! সত্যি বলতে, সবাই কত সুন্দর পোশাক পরে রেড কার্পেটে আসছেন, তাই নিজের পোশাক নিয়ে একটু চিন্তায় আছি। আর রেড কার্পেট নিয়ে তো রীতিমতো ভয় পাচ্ছি। জানি না সবকিছু সামলাতে পারবো কিনা।’

কান উৎসবের লালগালিচায় সানি লিওনি

বুধবারের লালগালিচা আর মধ্যরাতে স্ট্যান্ডিং ওভেশন পেয়ে সানি লিওনি এবার বেশ আত্মবিশ্বাসী। তার ভাষায়, ‌‘এমন অভিজ্ঞতা আমার আর হয়নি। নতুন একটি জগৎ আবিষ্কার করলাম কানে এসে।’

কানের লালগালিচায় সানি লিওনি, অনুরাগ কাশ্যাপ ও রাহুল ভাট

‘কেনেডি’ ছবিতে সানি লিওনির সঙ্গে অভিনয় করেছেন রাহুল ভাট। এর গল্পে দেখা যায়, বছরের পর বছর মৃত বলে ধরে নেওয়া সাবেক পুলিশ কেনেডি (রাহুল ভাট) অনিদ্রায় ভোগে। আড়ালে দুর্নীতিগ্রস্তদের জন্য কাজ চালিয়ে যাচ্ছে সে।

গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরের সামনে সানি লিওনি, অনুরাগ কাশ্যাপ ও রাহুল ভাট

ছবিটিতে চার্লি নামের একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন সানি লিওনি। প্রাপ্তবয়স্কদের ছবির তকমা সরিয়ে এটাই তার ক্যারিয়ারের সবচেয়ে অসাধারণ কাজ। সোশ্যাল মিডিয়ায় সেটাই গর্ব নিয়ে বলেছেন ৩৭ বছর বয়সী এই তারকা। 

/জেএইচ/
সম্পর্কিত
মুম্বাইয়ের বৃষ্টিতে তিক্ত অভিজ্ঞতা সানি লিওনির
মুম্বাইয়ের বৃষ্টিতে তিক্ত অভিজ্ঞতা সানি লিওনির
সানির প্রথম কান সফর: মুখে হাসি, মনে ভয়!
সানির প্রথম কান সফর: মুখে হাসি, মনে ভয়!
‘কান’র পর্দায় ভারতের তিন ছবি
‘কান’র পর্দায় ভারতের তিন ছবি
এবার অনুরাগের কান-সঙ্গী সানি লিওনি
কান উৎসব ২০২৩এবার অনুরাগের কান-সঙ্গী সানি লিওনি
বিনোদন বিভাগের সর্বশেষ
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
জন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
৩৫তম জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবজন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
কান উৎসব ২০২৪উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র