অভিনয়ে সুবর্ণা মুস্তাফার অর্ধশতক!

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৬:১৭, ডিসেম্বর ০২, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৮:১৪, ডিসেম্বর ০২, ২০১৮

সুবর্ণা মুস্তাফা/ ছবি: সাজ্জাদ হোসেনচিরসবুজ অভিনেত্রী সুবর্ণা মুস্তাফার জন্মদিন আজ (২ ডিসেম্বর)। নন্দিত অভিনেতা-আবৃত্তিকার গোলাম মুস্তাফার যোগ্য এই উত্তরসূরি ১৯৫৯ সালের এই দিনে জন্মগ্রহণ করেন।   
মজার বিষয় হলো, ঠিক ৫০ বছর আগে এই দিনেই অভিনয়ে অভিষেক হয় সব্যসাচী এ তারকার।
সুবর্ণা জানান, রেডিও পাকিস্তানের হয়ে ‘খেলাঘর’ অনুষ্ঠানে যুক্ত হন তিনি। সে অনুষ্ঠানে সৈয়দ শামসুল হকের লেখা একটি নাটকে প্রথম অভিনয় করেন। সময়টা ছিল ১৯৬৭ সালের ২ ডিসেম্বর। সে হিসেবে নন্দিত এই শিল্পী অভিনয়ের ৫০ বছর পূর্ণ করলেন আজই।
সুবর্ণা মুস্তাফা/ ছবি: সাজ্জাদ হোসেন১৯৬৭ সাল থেকে মুক্তিযুদ্ধের আগ পর্যন্ত শিশুশিল্পী হিসেবেই কাজ করেছেন তিনি। এরপর দ্রুত অভিনয়ের মূল ধারায় চলে আসেন। যখন নবম শ্রেণিতে পড়েন তখনই বিটিভির জন্য অভিনয় করেন ‘বরফ গলা নদী’ নাটকে। এটির প্রযোজনায় ছিলেন আব্দুল্লাহ আল মামুন। কাজ করে গেছেন মঞ্চে, টিভিতে, সিনেমায়। এমনকি রেডিওতেও।
এতটা সমৃদ্ধ ক্যারিয়ার, পেছন ফিরে তাকালে কেমন লাগে তার। ‘অবশ্যই ভালো লাগে। খুবই ভালো লাগে। অনেক কিছুই করেছি। এখনও করছি’- বললেন সুবর্ণা।
তাহলে কোন কাজটা বাকি থাকল বা কোন কাজটা সামনে করার ইচ্ছে আছে—এমন প্রশ্নে সুবর্ণা বলেন, ‘সিনেমার নির্দেশনাটা দেওয়া হয়নি। এখানে কাজ করার আগ্রহ আছে। তবে এখনই করতে চাই, এমন কিছু নয়।’
এদিকে জন্মদিনের দিনটিতে বেশ খুশি এই অভিনেত্রী। কারণটা ক্রিকেট। ‘আজকের দিনটিতে খুবই খুশি। কারণ, সকাল থেকে দ্রুত ওয়েস্ট ইন্ডিজের উইকেট পড়েছে। আমরা সিরিজ জিতেছি বড় ব্যবধানে। এটা আমার জন্য খুবই আনন্দের।’
ঠিক এভাবেই জন্মদিনের মুহূর্তের কথাটি তুলে ধরলেন ক্রিকেটপ্রেমী এই অভিনেত্রী। আজ (২ ডিসেম্বর) দিনের বেশিরভাগ সময় ধারাভাষ্যকার হিসেবে কাটিয়েছেন রেডিও ভূমিতে।
ম্যাচ শেষে বাকি সময় তিনি রাজধানীর উত্তরার নিজ বাসায় সময় কাটাবেন নিজের মতো করে।

/এম/এমএম/এমওএফ/

লাইভ

টপ