কলকাতার ব্যোমকেশে মুক্তিযুদ্ধের গল্প

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ০০:০৪, সেপ্টেম্বর ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:৪১, সেপ্টেম্বর ২৪, ২০১৯

পরমবত ও ইন্দ্রজিৎসত্তরের ঝোড়ো সময়। এক দিকে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ, অন্য দিকে ঘনীভূত হচ্ছে ভারতের নকশাল আন্দোলন। ঠিক সেই সময়েই শহরে ঘটে যায় একটি ভয়াবহ ঘটনা। খুন হন হিনা মল্লিক। কে তিনি?
এই পরিচয়ই এবার খোঁজা হবে কলকাতার বিখ্যাত গোয়েন্দা সিনেমা সিরিজ ব্যোমকেশে। আর সেটি খুঁজতে গিয়েই উঠে আসবে বাংলাদেশের মুক্তিযুদ্ধের বেশ কিছু ঘটনা। এবারের সিনেমার নাম,‘সত্যান্বেষী ব্যোমকেশ’। গত সপ্তাহে চলচ্চিত্রটির ট্রেলার মুক্তি পেয়েছে।

যেখানে ব্যোমকেশ হিসেবে আছেন পরমব্রত চট্টোপাধ্যায়। সঙ্গী অজিতের ভূমিকায় রুদ্রনীল। চমকের শেষ নয় এখানেই। ছবিতে রয়েছেন অঞ্জন দত্তও। তবে এ বার অন্য ভূমিকায়। ছবিটির চিত্রনাট্যও লিখেছেন তিনি।
আর ট্রেলারেও পাওয়া গেল বাংলাদেশের একাত্তর। আহত এক মুক্তিযোদ্ধার বললেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামও।
শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের ‘মগ্ন মৈনাক’ গল্প অবলম্বনেই তৈরি হয়েছে এবারের ছবি। পরিচালনার দায়িত্বে রয়েছেন ‘যকের ধন’ খ্যাত সায়ন্তন ঘোষাল।

ব্যোমকেশকে নিয়ে কলকাতার মানুষের তো কৌতূহলের শেষ নেই। বেশ কিছু বছর ধরে ওই বিশেষ গোয়েন্দা চরিত্রকে নিয়ে বিভিন্ন পরিচালক নানা রকমের পরীক্ষা-নিরীক্ষা করে আসছেন। তারই ধারাবাহিকতায় আসছে গোয়েন্দা কাহিনিনির্ভর এ সিরিজের নতুন ছবি ‘সত্যান্বেষী ব্যোমকেশ’।

ছবির ট্রেলার:

/এম/

লাইভ

টপ