X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সে থাকছে স্পাইডার-ম্যান

বিনোদন ডেস্ক
২৮ সেপ্টেম্বর ২০১৯, ১৭:১০আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪৮

‘স্পাইডার-ম্যান হোমকামিং’ ছবিতে টম হল্যান্ড মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সে (এমসিইউ) স্পাইডার-ম্যানকে আর না দেখার আশঙ্কা তৈরি হয়েছিল। এ নিয়ে উদ্বিগ্ন হয়ে যায় কমিকসের এই সুপারহিরোর ভক্তরা।
তবে জাপানের সনি করপোরেশন ও আমেরিকার ওয়াল্ট ডিজনি কোম্পানি আবারও জোট বেঁধেছে। ২৬ সেপ্টেম্বর দুটি প্রতিষ্ঠানের মধ্যে হওয়া এক চুক্তির ফলে সব জটিলতা কেটে গেলো। এ খবরে মাকড়সা-মানব ভক্তরা বেজায় খুশি।
জানা গেছে, স্পাইডার-ম্যানকে নিয়ে নতুন আরেকটি চলচ্চিত্র মুক্তি পাবে ২০২১ সালের ১৬ জুলাই। একইসঙ্গে মার্ভেল স্টুডিওসের আগামী ছবিতেও দেখা যাবে তাকে। যথারীতি এ চরিত্রে অভিনয় করবেন ব্রিটিশ তারকা টম হল্যান্ড।
ডিজনির মালিকানাধীন মার্ভেল স্টুডিওসের সভাপতি কেভিন ফাইগি বলেন, ‘এমসিইউতে স্পাইডার-ম্যানের পথচলা অব্যাহত থাকছে। তাকে নিয়ে কাজ করতে পারবো বলে আমি ও মার্ভেল স্টুডিওসের প্রত্যেকে আনন্দিত। সে এমন একজন শক্তিশালী হিরো যার গল্প বিশ্বব্যাপী সব বয়সী দর্শকের মন জয় করে।’
‘স্পাইডার-ম্যান ফার ফ্রম হোম’ ছবিতে জেন্ডায়া ও টম হল্যান্ড নতুন চুক্তির খবরে ইনস্টাগ্রামে লিওনার্দো ডিক্যাপ্রিও অভিনীত ‘দ্য উলফ অব ওয়াল স্ট্রিট’ ছবির একটি ক্লিপ শেয়ার করেছেন টম হল্যান্ড। এতে বলা হয়েছে, ‘না, আমি যাচ্ছি না... এই শো চলছে, চলবে!’
গত আগস্টে মার্ভেল স্টুডিওস ও সনি করপোরেশনের অঙ্গ প্রতিষ্ঠান আমেরিকার সনি পিকচার্স এন্টারটেইনমেন্টের মধ্যে স্পাইডার-ম্যানের ভবিষ্যৎ নিয়ে সংকট তৈরি হয়। দীর্ঘমেয়াদি চুক্তির আওতায় মাকড়সা-মানবের স্বত্ব সনির। আর আয়রন ম্যান, দ্য হাল্ক, ক্যাপ্টেন মার্ভেল ও ব্ল্যাক প্যান্থারসহ অন্য সুপারহিরোদের নিয়ন্ত্রণ করে ডিজনি।
সনি ও ডিজনির মধ্যে ফাটলের খবরে হতাশ ছিলেন ভক্তরা। এ কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে সেভ স্পাইডারম্যান ও স্পেভ স্পাইডি হ্যাশট্যাগ প্রচারণা ছড়িয়ে পড়ে। ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ ছবির পরিচালক জো রুশো মন্তব্য করেছিলেন, সনি বড় ভুল করলো। এছাড়া জেরেমি রেনার ও রায়ান রিনোল্ডসের মতো তারকারা টম হল্যান্ডের প্রতি সংহতি প্রকাশ করেন।
মাকড়সা-মানবকে নিয়ে সবশেষ গত জুনে মুক্তি পেয়েছে ‘স্পাইডার-ম্যান: ফার ফ্রম হোম’। সনি পিকচার্সের সবচেয়ে ব্যবসাসফল ছবির স্বীকৃতি পায় এটি। বিশ্বব্যাপী এর আয় হয়েছে ১১১ কোটি ডলার। ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’-এ প্রথমবার মাকড়সা-মানবের পোশাক গায়ে জড়ান টম হল্যান্ড। ‘স্পাইডার-ম্যান: হোমকামিং’ ছিল তার একক ছবি। ‘স্পাইডার-ম্যান ফার ফ্রম হোম’ ছবিতে টম হল্যান্ড
সূত্র: রয়টার্স

/জেডএল/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!