X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

‘ফ্যামিলি ক্রাইসিস’-এ উঠে আসবে দর্শকদের ক্রাইসিস!

সুধাময় সরকার
২৯ ডিসেম্বর ২০১৯, ২০:৩৪আপডেট : ৩০ ডিসেম্বর ২০১৯, ০১:১১

সারিকা সাবাহ, পলাশ, শবনম ফারিয়া ও মনিরা মিঠু চলতি বছর সিনেমা ও গানের মতো ভাটার বছর ছিলো নাটকেও। তবে এরমধ্যে যে দুই একটি ধারাবাহিক দর্শকদের আগ্রহ তৈরি করেছে তার মধ্যে অন্যতম ‘ফ্যামিলি ক্রাইসিস’।
মুহাম্মদ মোস্তফা কামাল রাজের পরিচালনায় চলতি বছরের এপ্রিল থেকে এটি প্রচার করছে এনটিভি। এরমধ্যে ধারাবাহিকটির ৮০টি পর্ব সম্প্রচার হয়েছে। সঙ্গে এর জনপ্রিয়তাও বাড়ছে ক্রমশ। বিশেষ করে নাটকটির দর্শকদের মধ্যে এখন একটাই প্রশ্ন- ঝুমুর (সারিকা সাবাহ) তুমি কার? শামীম হাসান সরকারে নাকি জিয়াউল হক পলাশের! যদিও ধারাবাহিকটির মূল ক্রাইসিস শুরু হয় জ্যেষ্ঠ অভিনেতা শহীদুজ্জামান সেলিমকে কেন্দ্র করে।
এদিকে নির্মাতা রাজ বছর শেষে ‘ফ্যামিলি ক্রাইসিস’ দর্শকদের চমকে দিলেন একটি ঘোষণা দিয়ে। রবিবারের (২৯ ডিসেম্বর) তিনি জানান, এবার চিত্রনাট্যের বাইরে গিয়ে ধারাবাহিকটির গল্পে যুক্ত হতে পারবেন যে কেউ!
মুহাম্মদ মোস্তফা কামাল রাজ বলেন, ‘‘অনেকেই অভিযোগ করেন, এখন আর মানুষ ধারাবাহিক নাটক দেখে না! কিন্তু সেটি মিথ্যে প্রমাণ করলো ‘ফ্যামিলি ক্রাইসিস’। আমরা বুঝতে পারলাম, সত্যিকারের গল্প আর সঠিক উপস্থাপন করতে পারলে এখনও মানুষ নাটক দেখার জন্য হুমড়ি খেয়ে পড়েন। সেই অভিজ্ঞতা নিয়ে এবার আমরা এই পরিবারের দর্শকদের আরও অংশগ্রহণ বাড়াতে চাই। বলতে চাই তাদের পরিবারের গল্পটাও।’’
মুহাম্মদ মোস্তফা কামাল রাজ সেই মোতাবেক রাজ জানালেন ‘ফ্যামিলি ক্রাইসিস’ নাটকের ফ্যানদের জন্য সুখবর। সেটি হলো, যে কোনও দর্শক তার পরিবারে ঘটে যাওয়া সত্যিকারের ক্রাইসিস শেয়ার করতে হবে। সেখান থেকে ৫টি সেরা ক্রাইসিস নিয়ে চিত্রনাট্য তৈরি করে যুক্ত করা হবে ‘ফ্যামিলি ক্রাইসিস’-এর নতুন নতুন পর্বে। দর্শকরা [email protected] -এই ঠিকানায় তাদের ঘটনাগুলো লিখে পাঠাতে পারবেন। সেখান থেকে বাছাই করা হবে পাঁচটি সেরা ক্রাইসিস।
রাজ বলেন, ‘যে পাঁচটি সেরা ক্রাইসিস আমরা চূড়ান্ত করবো, সেসব পরিবারকে আমরা শুটিংয়ে আমন্ত্রণ জানাবো। তাদের সামনেই শুটিং করা হবে সেই গল্পের। আমার ধারণা, এতে করে আমাদের সমাজের আরও অনেক রিয়েল ক্রাইসিস নাটকের মাধ্যমে উঠে আসবে। পাওয়া যাবে সমাধানের পথও। কমে যাবে ক্রাইসিস।’
‘ফ্যামিলি ক্রাইসিস’ প্রতি সপ্তাহের মঙ্গল ও বুধবার রাত ৯টা ৪০ মিনিটে প্রচার হয় এনটিভিতে। মারুফ রেহমানের রচনায় নাটকটিতে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, শর্মিলী আহমেদ, মুনিরা ইউসুফ মেমী, রোজী সিদ্দিকী, মনিরা আক্তার মিঠু, শবনম ফারিয়া, রুনা খান, সোহেল খান, মুকিত জাকারিয়া, ডিকন নূর, শামীম হাসান সরকার, তামিম মৃধা, জিয়াউল হক পলাশ, আফরিন শেখ রাইসা, সারিকা সাবাহ, সৌমিক, মিথিলা, রিয়া প্রমুখ।
এটি একটি যৌথ পরিবারের গল্প। মধ্যবিত্ত এ পরিবারে আছেন গৃহকর্তা, তার স্ত্রী, তাদের একমাত্র সন্তান, বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক ভাই, এক বোন আর তাদের মা। এই পরিবারে একটা ফুরাতেই আরেকটার প্রয়োজন হয়। তৈরি হয় ক্রাইসিস। পরিবারের সদস্যরা যেমন সুখে হাসে, তেমনি একে অপরকে আঁকড়ে ধরে দুঃখেও।
নির্মাতা রাজ জানান, নতুন বছরে ধারাবাহিকটি দর্শকদের সামনে হাজির হচ্ছে আরও বড় বড় চমক নিয়ে। পরিবারের অন্যতম সদস্যরা

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!