নায়িকা অঞ্জনার কাছে চাঁদা দাবি করায় মামলা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:১৫, জানুয়ারি ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৪৩, জানুয়ারি ১৬, ২০২০

অঞ্জনাচিত্রনায়িকা অঞ্জনা সুলতানার কাছে চাঁদা দাবি করায় সাপ্তাহিক রাজপথ বিচিত্রার সম্পাদক সিরাজ উদ্দিন রাজা সিরাজের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাসের আদালতে মামলাটি দায়ের করেন আশির দশকের এই নায়িকা। বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ করে নথি পর্যালোচনার আদেশ পরে দেবেন বলে জানান।
বাদী পক্ষের আইনজীবী হাজেরা আক্তার বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।
মামলার এজাহার থেকে জানা যায়, গত ১ ডিসেম্বর সাপ্তাহিক রাজপথ বিচিত্রায় একজন জ্যোতিষী ও তার প্রচারণায় বিভিন্ন মাধ্যমে প্রচারিত বিজ্ঞাপন নিয়ে সংবাদ প্রকাশ হয়। ওই জ্যোতিষীকে ‘প্রতারক’ উল্লেখ করে তার বিজ্ঞাপনে অংশ নেওয়া কয়েকজন অভিনেতা-অভিনেত্রীর ছবিও প্রকাশ করা হয় প্রতিবেদনে। এতে বেশ কয়েকজনের পাশাপাশি নায়িকা অঞ্জনার ছবিও ছিল।
এ ঘটনায় বাদী অঞ্জনা আসামির সঙ্গে যোগাযোগ করলে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে আরও গোপন তথ্য ধারাবাহিকভাবে ওই ম্যাগাজিনে প্রকাশ করা হবে বলেও হুমকি দেন আসামি। বাদী দাবি করেন, এ ধরনের সংবাদ প্রকাশিত হওয়ায় এবং চাঁদা চাওয়ায় বাদীর মানহানি ও ক্ষতিসাধন হয়েছে, যার পরিমাণ ৫ কোটি টাকা।
বাদী চিত্রনায়িকা অঞ্জনা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এই ভিত্তিহীন সংবাদে পুরো শিল্পী সমাজের সম্মানহানি ঘটেছে। আমি শিল্পী সমাজের পক্ষ থেকে এই মামলা করেছি, যেন আগামীতে অন্য কেউ মিথ্যা সংবাদ প্রকাশ ও চাঁদা দাবি করতে না পারে।’
ওই ঘটনায় আসামির বিরুদ্ধে দণ্ডবিধি ৫০০/৫০১/৩৮৫/৫০৬ ধারায় মামলাটি দায়ের করা হয়।

/টিএইচ/এমএম/এমওএফ/

লাইভ

টপ