X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

ছেঁউড়িয়ায় শুরু হচ্ছে তিন দিনের লালন উৎসব

কুদরতে খোদা সবুজ, কুষ্টিয়া
০৭ মার্চ ২০২০, ১৯:২১আপডেট : ০৭ মার্চ ২০২০, ২২:১১

ছেঁউড়িয়ায় শুরু হচ্ছে তিন দিনের লালন উৎসব কুষ্টিয়ার কুমারখালি উপজেলার ছেঁউড়িয়ার লালন আখড়াবাড়িতে তিন দিনব্যাপী শুরু হচ্ছে বাউল সম্রাট ফকির লালন শাহের স্মরণোৎসব ও গ্রামীণ মেলা।
লালন সাঁইজির অমর বাণী ‘মানুষ ভজলে শোনার মানুষ হবি’ প্রতিপাদ্যে লালন অ্যাকাডেমির আয়োজনে, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় ও কুষ্টিয়া জেলা প্রশাসনের সহযোগিতায় রবিবার (৮ মার্চ) থেকে শুরু হচ্ছে তিন দিনের এই উৎসব। চলবে ১০ মার্চ পর্যন্ত।
রবিবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে তিন দিনব্যাপী স্মরণোৎসব ও গ্রামীণ মেলা উদ্বোধন করবেন সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সংসদ সদস্য আ. কা. ম. সরওয়ার জাহান বাদশা। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কুষ্টিয়ার জেলা প্রশাসক (ডিসি) মো. আসলাম হোসেন।
ছেঁউড়িয়ায় শুরু হচ্ছে তিন দিনের লালন উৎসব স্মরণোৎসবের দ্বিতীয় দিন প্রধান অতিথি থাকবেন খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার। বিশেষ অতিথি থাকবেন কুষ্টিয়ার পুলিশ সুপার (এসপি) এস এম তানভীর আরাফাত।
স্মরণোৎসবের তৃতীয় দিন প্রধান অতিথি হিসেবে থাকবেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। এতে বিশেষ অতিথি হিসেবে থাকবেন কুষ্টিয়ার পুলিশ সুপার (এসপি) এস এম তানভীর আরাফাত। ইতোমধ্যেই অনুষ্ঠানের প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে।
লালন অ্যাকাডেমির সভাপতি ও কুষ্টিয়া জেলা প্রশাসক (ডিসি) মো. আসলাম হোসেন বলেন, ‘লালন স্মরণোৎসবে বিভিন্ন দেশ থেকে লালনের ভক্ত, অনুসারী ও দর্শনার্থীদের বিপুল সমাগম হয়। স্মরণোৎসব ও গ্রামীণ মেলাকে কেন্দ্র করে মাজার প্রাঙ্গণ ও এর আশেপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।’ ছেঁউড়িয়ায় শুরু হচ্ছে তিন দিনের লালন উৎসব

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া