টিভিতে দিনব্যাপী বঙ্গবন্ধু

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ০৯:২৭, মার্চ ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৫৮, মার্চ ১৭, ২০২০

টিভি আয়োজনআজ বাঙালি জাতির জন্য গৌরবের দিন। এদিনে জন্মেছিলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক শেখ মুজিবুর রহমান। দিনটিকে ঘিরে দেশের টিভি চ্যানেলগুলো বিশেষ আয়োজনে করেছে। সেগুলো দিয়েই সাজানো হয়েছে এ প্রতিবেদনটি—

বিটিভি:
রাষ্ট্রীয় এ টিভি চ্যানেলটি দিনব্যাপী আয়োজন করেছে। এরমধ্যে সকাল ৭টায় ধানমন্ডির ৩২ নম্বর থেকে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠান সরাসরি দেখিয়েছে। সকাল ১০টা থেকে টুঙ্গিপাড়ার আয়োজন সরাসরি সম্প্রচার করবে তারা। দুপুর ১টা ২০ মিটিতে থাকছে প্রামাণ্যচিত্র ‌‌‘মার্চের উত্তাল দিনগুলি’। সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটে দেখানো হবে ‘তুমি এলে তাই’। জন্মশতবার্ষিকী উপলক্ষে সংসদ ভবন থেকে সরাসরি লেজার শো দেখানো হবে। এছাড়াও রাত ১০টা ৪৫ মিনিতে সরাসরি সংগীতানুষ্ঠান প্রচার হবে।

এটিএন বাংলা:
সকাল ১০টা ৩০ মিনিটে প্রচার হবে ছোটদের অনুষ্ঠান ‘প্রজন্মে মুজিব আদর্শ’। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন মুজিবুর রহমান ছোটন ও তানজিলা আক্তার মিম। ছোটদের অনুষ্ঠান ‘আজ তোমার জন্মদিন’ প্রচার হবে ১১টায়। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন নাহিদ রহমান। ১১টা ৩০ মিনিটে এটিএন বাংলার বিএফডিসি স্টুডিও থেকে সরাসরি সম্প্রচার করা হবে ছোটদের অনুষ্ঠান ‘শততম জন্মদিন’। জ. ই. মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন আব্দুস সাত্তার। বেলা ১২টা ৩০ মিনিটে প্রচার হবে ভাস্বর বন্দ্যোপাধ্যায়ের উপস্থাপনা ও লানা খানের পরিচালনায় অনুষ্ঠান ‘কবিতায় বঙ্গবন্ধু’। বিশ্লেষণধর্মী অনুষ্ঠান ‘মহানায়কের বজ্রকণ্ঠ’ প্রচার হবে দুপুর ১টা ১৫ মিনিটে। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন নন্দিনী ইসলাম। মুকাদ্দেম বাবুর পরিচালনায় সশস্ত্র বাহিনীর সদস্যদের অংশগ্রহণে বিশেষ অনুষ্ঠান ‘মুজিববর্ষ ও সশস্ত্র বাহিনী’ প্রচার হবে ৩টা ০৫ মিনিটে। তানভীর মোকাম্মেল পরিচালিত পূর্ণদৈর্ঘ্য বাংলা ছায়াছবি ‘জীবন ঢুলী’ প্রচার হবে ৩টা ৫০ মিনিটে। তথ্যচিত্র ‘খোকা থেকে বঙ্গবন্ধু’ প্রচার হবে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে। রাত ৯টায় প্রচার হবে তথ্যচিত্র ‘একখণ্ড বাংলাদেশ’। এন আই খানের উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন রাসেল মাহমুদ। রুমানা আফরোজের পরিচালনায় সংগীতানুষ্ঠান ‘বঙ্গবন্ধু, আলো মাখা এক রবি’ প্রচার হবে রাত ১১টায়। এছাড়াও দিনব্যাপী ফিলার হিসেবে প্রচার হবে ড. মাহফুজুর রহমানের গাওয়া বঙ্গবন্ধু শিরোনামের গান এবং বরেণ্য ব্যক্তিদের শুভেচ্ছা।


mritonjoye mujib
চ্যানেল আই:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন এবং মুজিববর্ষ উপলক্ষে স্বাধীনতার মাসব্যাপী প্রচার হচ্ছে বিভিন্ন অনুষ্ঠান। এরমধ্যে একটি অনুষ্ঠান ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’। চ্যানেল আইয়ের এ অনুষ্ঠানের প্রথম পর্বে অংশ নিয়েছেন মোস্তফা মনোয়ার। অনুষ্ঠানটি উপস্থাপনা, গ্রন্থনা ও পরিকল্পনাও করেছেন নাসির উদ্দিন ইউসুফ। পরিচালনা করেছেন জামাল রেজা। প্রচার হবে আজ ১৭ মার্চ থেকে প্রতিদিন সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে। সকাল ৭টা ৩০ মিনিটে রয়েছে নিয়মিত আয়োজন গান দিয়ে শুরু’র বিশেষ পর্বে ‘বঙ্গবন্ধুকে নিবেদিত গান’। সকাল ৯টা ৩৫ মিনিটে প্রচার হবে স্বরচিত কবিতা পাঠের আসর ‘বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা’। ১১টা ০৫ মিনিটে প্রচার হবে জেলা প্রশাসন খুলনার আয়োজনে চাইল্ড ইন্টেগ্রিটি ও শিশু বঙ্গবন্ধু ফোরামের ব্যবস্থাপনায় বিশেষ অনুষ্ঠান শিশু বঙ্গবন্ধু কণ্ঠে কালজয়ী ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ।
বেলা ২টা ৩০ মিনিটে প্রচার হবে ঐক্য নিবেদিত পাঠক সমাবেশের আয়োজনে বঙ্গবন্ধু বিষয়ক একটি করে বই পরিচিতি। রাত ৯টা ৪০ মিনিটে দেখানো হবে শাইখ সিরাজের পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় বিশেষ প্রতিবেদন মাটি ও মানুষের মহান নেতা।

দেশটিভি:
সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে থাকছে তথ্যচিত্র ‘আমার বঙ্গবন্ধু’। আর রাত ৯টা ৪৫ মিনিটে টিভি চ্যানেলটিতে থাকছে ‘স্মৃতির আয়নায়: খুঁজে বেড়াই তাকে’ অনুষ্ঠান।

মাছরাঙা:
এতে দুপুর ১টায় প্রচার হবে প্রামাণ্যচিত্র ‘টুঙ্গিপাড়ার খোকা’। দুপুর ১টা ৩০ মিনিটে থাকছে শিশুতোষ চলচ্চিত্র ‘আমাদের বঙ্গবন্ধু’। সংগীতানুষ্ঠান ‘বঙ্গবন্ধুকে নিয়ে’ থাকছে দুপুর ২টা ৩০ মিনিটে। এতে গান পরিবেশন করবেন অপু ও নির্ঝর। বিকাল ৩টা ৩০ মিনিটে থাকছে প্রামাণ্যচিত্র ‘টি- ৫৪’। বিকাল ৪টায় প্রামাণ্যচিত্র ‘সোনালী দিনগুলি’। বিশেষ প্রামাণ্যচিত্র ‘ইতিহাসের কলঙ্ক’ প্রচার হবে বিকাল ৫টা ৩০ মিনিটে। আবৃত্তি অনুষ্ঠান ‘বঙ্গবন্ধুকে নিয়ে পঙতিমালা’ প্রচার হবে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে। এতে আবৃত্তি পরিবেশন করবেন আশরাফুল আলম, মাহিদুল ইসলাম, নায়লা তারান্নুম কাকলী ও মাসুদুজ্জামান। সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে থাকছে বিশেষ নাটিকা ‘ছোটদের বঙ্গবন্ধু’। রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত মুজিববর্ষের রাষ্ট্রীয় অনুষ্ঠান সরাসরি সম্প্রচারিত হবে। রাত ১০টা ৩০ মিনিটে প্রচার হবে প্রামাণ্যচিত্র ‘তিন হাজার তিপ্পান্ন দিন’। রাত ১১টা ৩০ মিনিটে প্রচার হবে সংগীতানুষ্ঠান ‘বঙ্গবন্ধু স্মরণে’। এতে গান পরিবেশন করবেন ইউসুফ ও নন্দিতা।

বাংলাভিশন:
বিশেষ অনুষ্ঠান ‘ইতিহাসের মহানায়ক’ প্রচার হবে বাংলাভিশনে। এতে ৬টি পর্বে সঞ্চালকের সঙ্গে অতিথিরা আলোচনা করেছেন। ‘ইতিহাসের মহানায়ক’ বিকাল ৫টা ২০ মিনিটে প্রচার হবে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার। প্রযোজনা করেছেন রফিকুল ইসলাম ফারুকী।

এনটিভি:
চ্যানেলটিতে রাত সাড়ে ৮টায় বিশেষ উদ্বোধনী অনুষ্ঠান ‘মুক্তির মহানায়ক’। রাত সাড়ে ১১টায় দেখানো হবে বঙ্গবন্ধুকে নিয়ে বিশেষ অনুষ্ঠান।

আরটিভি:
সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে থাকছে ‘গানে কবিতায় বঙ্গবন্ধু’। এতে শিল্পী হিসেবে থাকবেন শিমুল মোস্তফা, রাজিব, হৈমন্তী রক্ষিত দাস। এর প্রযোজক শিবলী জিয়া। রাত সাড়ে ৮টায় দেখানো হবে ‘মহানায়ক’ নাটক। রচনা ও পরিচালনায় আছেন সুমন আনোয়ার। অভিনয় করেছেন তারিক আনাম খান, আবদুন নুর সজল, সালেহা খানম নাদিয়া প্রমুখ।Mohanayak 04

/এম/এমওএফ/

লাইভ

টপ