করোনায় আক্রান্ত কনিকা কাপুর

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ১৯:৩৩, মার্চ ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৩৬, মার্চ ২০, ২০২০

কনিকা কাপুর‘বেবি ডল’ গানের গায়িকা কনিকা কাপুর কোভিড-১৯ নভেল ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি এখন ভারতের উত্তর প্রদেশ রাজ্যের লক্ষ্ণৌ শহরে কিং জর্জেস মেডিক্যাল ইউনিভার্সিটিতে চিকিৎসাধীন আছেন।
শুক্রবার (২০ মার্চ) সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে খবরটি জানিয়ে কনিকা লিখেছেন, ‘সবাইকে শুভেচ্ছা। গত চার দিন ধরে ফ্লুর লক্ষণ টের পেয়েছি। এরপর পরীক্ষা করে দেখলাম করোনাভাইরাসে আক্রান্ত হয়েছি। আমার পরিবার ও আমি পুরোপুরি কোয়ারেন্টিনে আছি এবং চিকিৎসকদের পরামর্শ মেনে চলছি।’
‘১০ দিন আগে দেশে ফেরার পর বিমানবন্দরে স্বাভাবিক প্রক্রিয়ায় স্ক্যান করা হয় আমাকে। কিন্তু চার দিন আগে উপসর্গ ধরা পড়ে। এ অবস্থায় সবাইকে সেলফ-আইসোলেশনে থাকার অনুরোধ জানাই। একইসঙ্গে যদি কোনও লক্ষণ টের পান তাহলে পরীক্ষা করে নেবেন। আমি ভালো আছি। এটা সাধারণ ফ্লুর মতো। অল্প জ্বর আছে। তবে আমাদের এখন বিচক্ষণতার সঙ্গে চলতে হবে এবং চারপাশের সবার কথা ভাবা প্রয়োজন। বিশেষজ্ঞ, স্থানীয়, রাজ্য ও কেন্দ্রীয় সরকারের নির্দেশনা অনুসরণ করলে আতঙ্ক ছাড়াই এই রোগ থেকে মুক্তি পেতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করি’—বলেন কনিকা।
গত ৯ মার্চ ইংল্যান্ডের রাজধানী লন্ডন থেকে মুম্বাই ফেরেন কনিকা। পাঁচতারকা হোটেলে শতাধিক অতিথির অংশগ্রহণে একটি পার্টিতে অংশ নেন তিনি। এর দুই দিন পর লক্ষ্ণৌ যান। সেখানে জমকালো পার্টির আয়োজন করেন ৪১ বছর বয়সী এই গায়িকা। এতে অংশ নেন বেশ কয়েকজন আমলা, রাজনীতিবিদ ও ফ্যাশন অঙ্গনের বিশিষ্টজনেরা। এছাড়া কানপুরে একটি অনুষ্ঠানে অংশ নিয়েছেন তিনি।
তবে ভ্রমণের তথ্য লুকিয়ে পার্টি করায় কনিকার সমালোচনা করেছেন সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা। ভারতীয় চলচ্চিত্র ও টেলিভিশন পরিচালক সমিতির সভাপতি অশোক পণ্ডিত মনে করেন, দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়ে অন্যদের জীবনকে ঝুঁকির মুখে ফেলেছেন কনিকা।
কনিকার বাবা রাজিব কাপুর হিন্দুস্তান টাইমসকে জানান, সর্দি ও জ্বরসহ করোনা ভাইরাসের কিছু উপসর্গ দেখা দেওয়ায় নমুনা পরীক্ষা পজিটিভ এসেছে। এরপর তাকে সঞ্জয় গান্ধী পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেসে আইসোলেশনে রাখা হয়।
কনিকার দ্রুত সুস্থতা কামনা করে সামাজিক যোগাযোগমাধ্যমে শুভকামনা জানিয়েছেন বলিউড অভিনেতা চাঙ্কি পাণ্ডে ও তার মেয়ে অনন্যা পাণ্ডে, অভিনেতা দিনো মোরেয়া, গায়িকা নেহা কাক্কার, হর্ষদ্বীপ কৌর, দিব্যা খোসলা কুমার, গায়ক গুরু রানধাওয়া।
করোনাভাইরাসে আক্রান্ত তারকাদের তালিকা ক্রমে বড় হচ্ছে। গত দুই দিনে ‘গেম অব থ্রোনস’ সিরিজ ও ‘কামসূত্র’ ছবির ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ অভিনেত্রী ইন্দিরা ভার্মা (৪৬), ‘হেলবয়’ ছবির কোরিয়ান-আমেরিকান অভিনেতা ড্যানিয়েল ডেই কিমের (৫১) শরীরে এই ভাইরাস ধরা পড়েছে। ‘গেম অব থ্রোনস’ সিরিজের অভিনেতা ক্রিস্তোফার হিভিউ (৪১) এর আগে করোনায় আক্রান্ত হন।
করোনা আক্রান্ত তারকাদের তালিকায় আরও আছে অস্কারজয়ী অভিনেতা টম হ্যাঙ্কস (৬৩) ও তার স্ত্রী রিটা উইলসন (৬৩), ‘বন্ডকন্যা’ ওলগা কারিলেনকো (৪০), ‘থর’ তারকা ইড্রিস অ্যালবা (৪৭), ‘ফ্রোজেন টু’র অভিনেত্রী র‌্যাচেল ম্যাথুস ও আমেরিকান সংগীতশিল্পী অ্যান্ড্রু ওয়াটের (২৯) নাম। তারা সবাই গুরুত্বের সঙ্গে সেলফ-আইসোলেশনে থাকার আহ্বান জানিয়েছেন।

/জেএইচ/এমএম/এমওএফ/

লাইভ

টপ